আইপিএল

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্লেয়ার লিস্ট ২০২২ [Royal Challengers Bangalore] অধিনায়ক কে বিস্তারিত সকল তথ্য

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্লেয়ার লিস্ট ২০২২। আজকে আমরা কথা বলবো আইপিএল এর অন্যতম একটি দল সম্পর্কে। যে দলটির নাম হচ্ছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এর খুবই শক্তিশালী একটি দল হচ্ছে এটি। বিভিন্ন আসরে রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেছেন পুরো টুর্নামেন্ট এই দল। এক্ষেত্রে আসন্ন আইপিএলে তাদের খেলোয়াড় তালিকা সম্পর্কে জানতে আগ্রহী অনেকেই। এ কারণেই আজকে আমরা এই পোস্টটি নিয়ে উপস্থিত হয়েছি।

আমরা লক্ষ্য করছি মেগা নিলাম এর পরবর্তী সময়ে অনেকেই রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্লেয়ার লিস্ট সম্পর্কে জানতে অনলাইন অনুসন্ধান করছেন। কিন্তু এ বিষয়ে তেমন কোন ওয়েবসাইট আপনাদের তথ্য দিয়ে সহযোগিতা করছে না এক্ষেত্রে আজকের পোস্ট হিসেবে বেছে নিয়েছি এটিকে। সুতরাং এখান থেকে আপনি এই দলটির খেলোয়াড় তালিকা সম্পর্কে জানতে পারবেন। এর জন্য আপনাকে পুরো পোস্টের সাথে থাকতে হবে।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

2022 সালের আইপিএল আসরের দশটি দলের মধ্যে একটি হচ্ছে এটি। আর এখানে আমরা এই দলটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। এবং এর পরবর্তী সময়ে দলের খেলোয়াড় তালিকা সম্পর্কে আপনাদের জানিয়ে দেবো। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বিশ্ববাসীর কাছে খুবই জনপ্রিয় একটি টুর্নামেন্ট। ক্রিকেটপ্রেমী সকল মানুষ এই খেলাটি আগ্রহের সাথে উপভোগ করে থাকেন প্রতিবছর। এদের মধ্য থেকে অনেকেই রয়েছেন যারা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ভক্ত।

এই ব্যক্তি গুলো আইপিএলে সমর্থন করে থাকেন আলোচিত রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর টিম টিকে। সংক্ষিপ্ত আকারে এই দলটিকে অনেকেই (RCB) বলে থাকেন। এই সংক্ষিপ্ত রূপ নিয়েই অনেকেই দলটিকে পরিস্থিতি দিয়ে থাকেন। এই দলটির প্রতিষ্ঠান কাল হচ্ছে 2008 সাল তখন থেকে ধারাবাহিকভাবে আইপিএল খেলায় অংশগ্রহণ করে আসছেন দলটি। এক্ষেত্রে ২০০৯ এবং ২০১১ সালের ফাইনাল খেলায় অংশগ্রহণ করতে সক্ষম হয়েছে দলটি। এর মধ্য দিয়েই দেশ এবং দেশের বাইরের হাজারো ক্রিকেট ভক্তদের মন অর্জন করেছেন দলটি।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্লেয়ার লিস্ট

এবারে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইপিএল এর 15 তম আসর। অর্থাৎ 2022 সালে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলটিতে কারা কারা খেলতেছেন এই বিষয় সম্পর্কে জানতে আগ্রহী বিপুলসংখ্যক মানুষ। এক্ষেত্রে বিষয়ভিত্তিক অনুসন্ধান করে সঠিক তথ্য না পেয়ে বিভ্রান্ত হচ্ছেন অনেকেই। মূলত এ কারণেই আমরা আজকে এই সকল ব্যক্তিদের সহযোগিতার লক্ষ্যে দলটির খেলোয়াড় তালিকা সম্পর্কে জানাতে আগ্রহী আমরা। সুতরাং আপনারা যারা এখন পর্যন্ত রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্লেয়ার লিস্ট সম্পর্কে জানেন না তারা এখান থেকে দলটির প্লেয়ার লিস্ট সম্পর্কে জানতে পারবেন। নিচে দলটির প্লেয়ার লিস্ট তুলে ধরা হলো।

হয়েছে।
ব্যাঙ্গালোর চূড়ান্ত খেলোয়াড় তালিকা
Player Name Player Type Price in INR
Virat Kohli Batsman 15 cr
Glenn Maxwell Batsman 11 cr
Mohammed Siraj Pacer 7 cr
Ruturaj Gaikwad Batsman 6 cr
Faf du Plessis Batsman 7 cr
Harshal Patel Allrounder 10.75 cr
Wanindu Hasaranga Allrounder 10.75 cr
Dinesh Karthik Wkt & batsman 5.5 cr
Joah Hazlewood Allrounder 7.75 cr
Shahbaz ahmed Allrounder 2.40 L
Anuj Rawat Wk & batsman 3.40 cr
Akash Deep Pacer 20 L
Mahipal lomror Batsman 80 L
Finn Allen Pacer 12 cr
Shefane rutherford Allrounder 1 cr
Jason Behendroff Pacer 75 L
Suyash Prabhudessai Batsman 30 L
Chama v Milind Pacer 25 L
Aneeshwar Gautam Allroundr 20 L
Karn sharma Spinner 50 L
Prashant solanki Allrounde 1.2 cr
Siddharth Kaul Spinner 75 L
Luvnith sisodia Wkt & Batsman 20 L
David willey Allrounder 2 cr

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক

একটি দল ভালো করার জন্য যোগ্য ও দক্ষ একজন অধিনায়ক এর প্রয়োজন রয়েছে। যিনি খেলার মাঠে বিভিন্ন বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন এমন একজন অধিনায়ক দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে আলোচিত এই দলটিতে অধিনায়ক হিসেবে থাকছেন ইন্ডিয়ার ক্রিকেট তারকা বিরাট কোহলি। নিঃসন্দেহে একজন দক্ষ খেলোয়াড় সেইসাথে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন ইতিপূর্বে অনেক t20 ক্রিকেটে। আমি বিষয়টি এ কারণে উল্লেখ করলাম অনেকেই রয়েছেন যারা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলটির অধিনায়ক এর নাম সম্পর্কে জানতে আগ্রহী।

Back to top button
Close