ইসলামিক

রাজবাড়ী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজকে আমরা আপনাদের জন্য রাজবাড়ী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ নিয়ে আলোচনা করবো। আশা করছি আমাদের পোস্ট টি আপনাদের সবার পছন্দ হবে।

আপনি কি রাজবাড়ী জেলায় বসবাস করেন ? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। আপনাদের কথা চিন্তা করে আমরা আজকের আলোচনার বিষয়টি নির্ধারণ করেছি। মুক্ত আলোচনার মাধ্যমে আমরা আপনাদের জানাব রাজবাড়ী জেলার প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি। সুতরাং রাজবাড়ী জেলার সকল মুসলমান ভাই ও বোনদের রমজানের সময়সূচী সম্পর্কে জানার জন্য বিশেষভাবে বলা হচ্ছে। আমরা রমজানের সময় সূচির একটি তালিকা নিচে প্রদান করেছি সেখান থেকে আপনি প্রতিদিন এই সময় সূচির বিষয়ে জানতে পারবেন। আশা করছি এখান থেকে রমজানের সময়সূচী গুলো জেনে আপনি উপকৃত হবেন নিচে সময়সূচী গুলো প্রদান করা হয়েছে। এই পোষ্টের একটু নিচে গিয়ে সময়সূচি গুলো সংগ্রহ করুন।

রাজবাড়ী জেলার সেহরির সময়সূচি ২০২২

প্রতি বছরের মতো এ বছরে ও আমাদের মাঝে উপস্থিত হতে চলছে পবিত্র মাহে রমজান। রমজান আমাদের জীবনের আল্লাহ তায়ালার পক্ষ থেকে রহমত নিয়ে আসে। রমজানের উসিলায় আল্লাহ তায়ালা আমাদের জীবনের সব ভুল গুলো ক্ষমা করে দেন। রমজান মাসের ফজিলত অনেক। রমজান মাসের ইবাদতের মাধ্যমে যে সওয়াব পাওয়া যায় বাকি সব মাসের ইবাদতের মাধ্যমে সে পরিমাণ সওয়াব লাভ করা যায় না। রমজান মাসে একটি অত্যন্ত ফযিলত পুর্ন রাত আছে সে রাত টি হলো লাইলাতুল কদর এর রাত। এ রাতে আমাদের বিশ্ব নবীর উপর পবিত্র আল কোরআন নাযিল হয়েছে।

লাইলাতুলকদর এর রাত টি নিদিষ্ট করে দেওয়া নেই এটি আমাদের কে রমজানের শেষ দশ দিনের বিজোড় রাত গুলোতে খুঁজে নিতে হয়। লাইলাতুলকদর এর রাতের কিছু নিদিষ্ট লক্ষন রয়েছে যার সাহায্যে আমরা এ রাত টি চিনতে পারি। রমজান মাস মুসলিম জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ মাসে অল্প ইবাদতের মাধ্যমে অধিক সওয়াব লাভ করা যায়। তাই আমাদের সঠিক সময়সূচী মেনে আল্লাহর ইবাদত করতে হবে। সঠিক সময়ের জন্য আমাদের সবার উচিত সঠিক সময় সূচী সম্পর্কে জেনে নেওয়া। তাই তো আজ আমি আপনাদের মাঝে রাজবাড়ী জেলার সেহরির সময়সূচি ২০২২ এর ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আমার ক্যালেন্ডার টি আপনাদের ক সেহরির সঠিক সময় সম্পর্কে জানতে সাহায্য করবে। নিচে রাজবাড়ী জেলার সেহরির সময়সূচি ২০২২ ক্যালেন্ডার টি তুলে ধরা হলোঃ

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ০৩ এপ্রিল রবি ৪:৩১ am ৪:৩৭ am ৬:২৪ pm
০২ ০৪ এপ্রিল সোম ৪:৩০ am ৪:৩৬ am ৬:২৪ pm
০৩ ০৫ এপ্রিল মঙ্গল ৪:২৮ am ৪:৩৪ am ৬:২৫ pm
০৪ ০৬ এপ্রিল বুধ ৪:২৮ am ৪:৩৪ am ৬:২৫ pm
০৫ ০৭ এপ্রিল বৃহস্পতি ৪:২৭ am ৪:৩৩ am ৬:২৬ pm
০৬ ০৮ এপ্রিল শুক্র ৪:২৬ am ৪:৩২ am ৬:২৬ pm
০৭ ০৯ এপ্রিল শনি ৪:২৫ am ৪:৩১ am ৬:২৬ pm
০৮ ১০ এপ্রিল রবি ৪:২৪ am ৪:৩০ am ৬:২৭ pm
০৯ ১১ এপ্রিল সোম ৪:২৩ am ৪:২৯ am ৬:২৭ pm
১০ ১২ এপ্রিল মঙ্গল ৪:২২ am ৪:২৮ am ৬:২৮ pm
মাগফিরাতের ১০ দিন
১১ ১৩ এপ্রিল বুধ ৪:২১ am ৪:২৭ am ৬:২৮ pm
১২ ১৪ এপ্রিল বৃহস্পতি ৪:১৯ am ৪:২৫ am ৬:২৮ pm
১৩ ১৫ এপ্রিল শুক্র ৪:১৮ am ৪:২৪ am ৬:২৯ pm
১৪ ১৬ এপ্রিল শনি ৪:১৭ am ৪:২৩ am ৬:২৯ pm
১৫ ১৭ এপ্রিল রবি ৪:১৬ am ৪:২২ am ৬:২৯ pm
১৬ ১৮ এপ্রিল সোম ৪:১৫ am ৪:২১ am ৬:৩০ pm
১৭ ১৯ এপ্রিল মঙ্গল ৪:১৪ am ৪:২০ am ৬:৩০ pm
১৮ ২০ এপ্রিল বুধ ৪:১৩ am ৪:১৯ am ৬:৩১ pm
১৯ ২১ এপ্রিল বৃহস্পতি ৪:১২ am ৪:১৮ am ৬:৩১ pm
২০ ২২ এপ্রিল শুক্র ৪:১১ am ৪:১৭ am ৬:৩২ pm
নাজাতের ১০ দিন
২১ ২৩ এপ্রিল শনি ৪:১০ am ৪:১৬ am ৬:৩২ pm
২২ ২৪ এপ্রিল রবি ৪:০৯ am ৪:১৫ am ৬:৩৩ pm
২৩ ২৫ এপ্রিল সোম ৪:০৯ am ৪:১৫ am ৬:৩৩ pm
২৪ ২৬ এপ্রিল মঙ্গল ৪:০৮ am ৪:১৪ am ৬:৩৪ pm
২৫ ২৭ এপ্রিল বুধ ৪:০৭ am ৪:১৩ am ৬:৩৪ pm
২৬ ২৮ এপ্রিল বৃহস্পতি ৪:০৬ am ৪:১২ am ৬:৩৪ pm
২৭ ২৯ এপ্রিল শুক্র ৪:০৫ am ৪:১১ am ৬:৩৫ pm
২৮ ৩০ এপ্রিল শনি ৪:০৪ am ৪:১০ am ৬:৩৫ pm
২৯ ০১ এপ্রিল শুক্র ৪:০৩ am ৪:০৯ am ৬:৩৬ pm
৩০ ০২ মে সোম ৪:০২ am ৪:০৮ am ৬:৩৬ pm

ইফতারের সময়সূচি ২০২২

বন্ধুরা এখানে আমরা আপনাদের মাঝে রাজবাড়ী জেলার ইফতারের সময়সূচি ২০২২ এর ক্যালেন্ডার টি তুলে ধরবো। আমার ক্যালেন্ডার টি আপনাদের কে ইফতারের সঠিক সময় সম্পর্কে জানতে সাহায্য করবে। অনেক সময় দেখা যায় আবহাওয়া জনিত কারণে আযান শোনা যায় না এবং আকাশ অন্ধকারে ঢেকে যাওয়ার কারণে মানুষ সঠিক সময় মতো ইফতার করতে পারে না এ ক্ষেত্রে আমাদের ক্যালেন্ডার টি আপনাদের কে ইফতারের সময়সূচি জানতে সাহায্য করবে। নিচে রাজবাড়ী জেলার ইফতারের সময়সূচি ২০২২ ক্যালেন্ডারটি প্রকাশ করা হলোঃ

Back to top button
Close