ইসলামিক

রাজশাহী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

প্রিয় ভিউয়ার্স আশা করি আপনারা সবাই মহান রাব্বুল আলামীনের মেহেরবানী করে অনেক ভালো আছেন। বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে রাজশাহী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ সম্পর্কিত একটি ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আমাদের ক্যালেন্ডারটি রাজশাহী জেলার মুসলিম ভাই-বোন বন্ধুদের কে সেহরি ও ইফতারের সঠিক সময় সূচি সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে সাহায্য করবে। ক্যালেন্ডার টি তে আমরা প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচী সহ পাঁচ ওয়াক্ত সালাতের সঠিক সময়সূচী গুলো সুন্দর ভাবে তুলে ধরেছি।

বন্ধুরা সারা বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আমাদের মাঝে পবিত্র রমজান মাস উপস্থিত হয়েছে। এই মাস আমাদের জীবনে মহান রাব্বুল আলামীনের পক্ষ থেকে রহমত ও বরকত নিয়ে আসে। রমজান মাসের মাধ্যমে আল্লাহ তাআলা সারা বিশ্বের সকল মুসলিমের জীবনের পূর্বের সমস্ত গুনাহ মাফ করে দেন। এ মাসে ৩০টি রোজা রয়েছে যা সারা বিশ্বের প্রতিটি সুস্থ স্বাভাবিক মুসলমানের উপর ফরয করা হয়েছে। এই ৩০টি রোজা কে তিন টি ভাগে বিভক্ত করা হয়েছে। প্রথম দশ দিন রহমত ও শেষ দশ দিন নাজাত এবং মাঝখানের দশটি রোজা মাগফিরাতের। মহান আল্লাহ পাক আমাদের রমজান মাসের সিয়াম পালন করার মাধ্যমে সবার জীবনে সফলতা দান করেন।

রাজশাহী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

অনেকেই আছেন যারা অনলাইনে রাজশাহী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি সম্পর্কে জানতে চান। তাদের উদ্দেশ্যে আমরা বলতে চাই বন্ধুরা আজকে আমরা শুধুমাত্র আপনাদের জন্য নিয়ে এলাম রাজশাহী জেলার সম্পূর্ণ একটি নতুন ক্যালেন্ডার। আমার ক্যালেন্ডার টির মাধ্যমে আপনারা সহজেই রাজশাহী জেলার সেহরি ও ইফতারের সঠিক সময় সূচি সম্পর্কে অবগত হতে পারবেন। আমাদের এই ক্যালেন্ডারটি আপনাদের সবার জীবনে সফলতা বয়ে আনতে সাহায্য করবে। আপনি চাইলে আমাদের ক্যালেন্ডার টি আপনার বন্ধু-বান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। এতে করে হয়তো তারা সেহরি ও ইফতারের সঠিক সময় সূচি সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবে। নিচে আমাদের রাজশাহী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি তুলে ধরা হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫৮ am ৫:০৪ am ৬:১৬ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫৭ am ৫:০৩ am ৬:১৬ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৫৬ am ৫:০২ am ৬:১৭ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৫৫ am ৫:০১ am ৬:১৭ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৫৪ am ৫:০০ am ৬:১৮ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৫৩ am ৪:৫৯ am ৬:১৮ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৫২ am ৪:৫৮ am ৬:১৮ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৫১ am ৪:৫৭ am ৬:১৯ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৫০ am ৪:৫৬ am ৬:১৯ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৯ pm

পবিত্র রমজান মাসে সারা বিশ্বের সকল মুসলিমের একটি চাওয়া মহান আল্লাহ তায়ালা যেন পবিত্র রমজানের উসিলা করে আমাদের সবাইকে ক্ষমা করে দেন।আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button