টিপস

গুগলে পোস্ট বা ওয়েবসাইট রেংক করার উপায় । নতুন উপায় পোস্ট রে়ংক ২০২২

গুগলে ওয়েবসাইট লিঙ্ক করার উপায়। অনেকেই বর্তমান সময়ে গুগল এডসেন্স সহ বিভিন্ন অ্যাড নেটওয়ার্কে কাজ করে থাকেন। এ ক্ষেত্রে প্রয়োজন হয়ে থাকে ইনকামের জন্য ভিজিটর। সুতরাং ভালো ভিজিটর পাওয়ার জন্য অবশ্যই আপনার ওয়েবসাইটটি কেরেং করতে হবে গুগল অনুসন্ধানে। যে ওয়েবসাইটগুলোর পজিশন প্রথমে থাকবে সে মোট অনুসন্ধানের ৭০-৮০ শতাংশ ভিজিটর পাবেন। কিন্তু এ ক্ষেত্রে অনেকেই ব্যর্থ অনেকেই জানেন না কিভাবে গুগলে ওয়েবসাইট হ্যাক করা যায়।

সুতরাং আপনারা যারা গুগলে ওয়েবসাইট এর রেংক করাতে আগ্রহী কিভাবে রান করাতে হবে এ বিষয়ে জানেন না তারা আমাদের এই পোষ্টের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। এর জন্য আপনাকে আমাদের সাথে থাকতে হবে পুরো পোস্ট জুড়ে। এরফলেই আপনি এই বিষয়ে জানতে পারবেন।

গুগলে রে়ংক কি?

অনেকেই এ বিষয়ে সম্পর্কে জানতে আগ্রহী এর কারণ তারা জানেন না গুগল রেংক কি । আপনাদের বোঝার সুবিধার্থে সহজ ভাষায় বোঝানো হচ্ছে, গুগোলে যে কোন বিষয়ে অনুসন্ধান করলে যে ওয়েবসাইটগুলোকে সামনে দেখানো হয় সেগুলো মূলত রেংক করা ওয়েবসাইট। এক্ষেত্রে প্রথম পজিশনে কিংবা প্রথম পেজে যাওয়ার জন্য যে কাজগুলো করা হয় সেগুলো কে গুগল রং করার পদ্ধতি বলা হয়ে থাকে। সুতরাং কিভাবে আপনি গুগলে প্রথম স্থানে অবস্থান করে থাকবেন। এর জন্য আপনাকে কি করতে হবে সেই সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে এখানে।

গুগলে ওয়েবসাইট রেংক করার উপায়

গুগোল এ আপনার ওয়েবসাইটটি রে়ংক করার জন্য যে বিষয়গুলি খুবই গুরুত্বপূর্ণ সেগুলো এখানে উল্লেখ করা হবে। সুতরাং আপনারা যারা এই বিষয়ে জানার জন্য আগ্রহী তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট। বিশেষ করে যারা গুগল এডসেন্স এ কাজ করে থাকেন। এক বিষয়ের উপর অনেকেই পোস্ট করে থাকেন এক্ষেত্রে গুগোল কিসের উপর ভিত্তি করে আপনাকে অবস্থান নির্ধারণ করে দেবেন এই বিষয়গুলি এ ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। সুতরাং রে়ংক করার জন্য যে বিষয়গুলি গুগোল লক্ষ করেন থাকেন তা নিচে উল্লেখ করা রয়েছে।

১) প্রথমে গুগল দেখে থাকেন টপিকের উপর আপনার ওয়েবসাইটটি সাদৃশ্যপূর্ণ কিনা। এক্ষেত্রে সাদৃশ্যপূর্ণ হলে গুগোল রেংকিং এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

২) দ্বিতীয় অবস্থানে আমরা যে বিষয়টি রাখতে পারি সেটি হচ্ছে ডোমেনের বয়স। যেগুলো ডোমেইনের বয়স বেশি গুগোল সেগুলো কে প্রাধান্য দিয়ে থাকে।

৩) তৃতীয় অবস্থানে আমরা রাখতে পারি SEO । এটি রেংকে বিশেষ ভূমিকা পালন করে থাকে।

এছাড়া আপনাকে অবশ্যই কনটেন্ট কোয়ালিটি সম্পন্ন লিখতে হবে। ভিজিটরের চাহিদা মোতাবেক তথ্য প্রদান করতে হবে। চেষ্টা করতে হবে কন্টিনিউ কোন প্রকার কপি না রাখার। এছাড়াও অনেক নিয়ম রয়েছে সকল নিয়ম সম্পর্কে আপনাদের জানার প্রয়োজন নেই এই কয়েকটি বিষয় মাথায় রেখে কাজ করলে আপনার ওয়েবসাইটটি গুগলে রেংক করতে সক্ষম হবে।

SEO কি?

কিভাবে করতে হবে এই বিষয়ে জানতে আগ্রহী হয়ে থাকলে কমেন্ট বক্স এর মাধ্যমে কমেন্ট করে আমাদের জানিয়ে দিতে পারেন। আপনাদের কমেন্টের উপর ভিত্তি করে আমরা এসইও সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে আসব। আশা করি আমাদের দাও তথ্য গুলোর মাধ্যমে আপনি উপকৃত হয়েছেন।

Back to top button
Close