স্টাটাস

কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস ও উক্তি

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে পবিত্র ঈদুল আযহার অগ্রিম শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই পোস্ট। আমাদের আজকের এই পোষ্ট টি হচ্ছে কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস ও উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা কুরবানী নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো ইসলামিক ভাবে জানতে পারবেন। আমাদের আজকের কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস ও উক্তি সম্পর্কিত পোস্টটি আপনাদের কে সঠিকভাবে কুরবানী সম্পর্কে বুঝতে সাহায্য করবে। আপনাদের কে কুরবানী সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানার লক্ষ্যে আমরা আজকে আমাদের এই পোস্ট টি নিয়ে উপস্থিত হয়েছি। আশা করছি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের কে কুরবানী সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে সাহায্য করবে।

মুসলমানদের প্রধান দুটি ধর্মীয় উৎসবের মধ্যে ঈদুল আযহা হচ্ছে সবথেকে বড় ধর্মীয় উৎসব। ঈদুল আজহাকে কুরবানীর ঈদ ও বলা হয়। আযহা উপলক্ষে সারা বিশ্বের সকল মুসলিম মহান আল্লাহতায়ালার তাকওয়া অর্জনের জন্য পশু কুরবানী করে থাকে।পশু কুরবানী করার মাধ্যমে আমরা মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি লাভ করে থাকি। কুরবানী করার মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারি। সঠিক ভাবে কুরবানী করার জন্য কুরবানীর মাংস তিন ভাগে ভাগ করতে হবে।একভাগ নিজের জন্য আর দুইভাগ আত্মীয় স্বজন ও গরিব দুঃখী দের মাঝে বিলিয়ে দিতে হবে। কুরবানী করার উদ্দেশ্য হচ্ছে সমাজের ধনী গরীব সকলের মাঝে ভ্রাতৃত্ববোধ তৈরি করা। তাহলেই আমাদের কুরবানী করার উদ্দেশ্য সফল হবে ইনশাআল্লাহ।

কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস

অনেকেই আছেন যারা অনলাইনে বা ওয়েবসাইটে কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো সম্পর্কে জানতে চান তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট টি। আমাদের আজকের এই পোস্ট টিতে আমরা আপনাদের মাঝে কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো তুলে ধরবো। আমাদের আজকের এই পোস্ট টির মাধ্যমে আপনারা কুরবানী সম্পর্কে সঠিকভাবে জানতে ও বুঝতে পারবেন। আমাদের আজকের এই কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো আপনাদের কে সঠিক ভাবে কুরবানী করতে সাহায্য করবে। নিচে আমাদের আজকের এই কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

সৎ লোক সবার বিপদে পড়লে আবার উঠে কিন্তু অসৎ লোক বিপদে পড়লে একবারে নিপাত যায় ।
— হযরত সুলাইমান (আঃ)

সব দুঃখের মূল এই দুনিয়ার প্রতি অত্যাধিক আকর্ষণ ।
— হযরত আলী (রাঃ)

বিদ্বানের কলমের কালি শহীদের রক্তের চেয়েও পবিত্র ।
— আল হাদিস

ঝগড়া চরমে পৌঁছার আগেই ক্ষান্ত হও ।
— হযরত সুলাইমান (আ:)

আল্লাহর ভয় মানুষকে সকল ভয় হতে মুক্তি দেয় ।
— ইবনে সিনা

অসৎ লোক কাউকে সৎ মনে করে না, সকলকেই সে নিজের মত ভাবে ।
— হযরত আলী (রাঃ)

পুণ্য অর্জন অপেক্ষা পাপ বর্জন করা শ্রেষ্ঠতর ।
— হযরত আলী (রাঃ)

সে ব্যক্তি মুমিন নয়, যে নিজে তৃপ্তি সহকারে আহার করে অথচ তার প্রতিবেশী অনাহারে থাকে ।
— হযরত মুহাম্মদ (সাঃ)

আমি আল্লাহকে সবচেয়ে বেশি ভয় পাই, তারপর সেই মানুষকে ভয় পাই যে আল্লাহকে মোটেই ভয় পায় না ।
— শেখ সাদী (রঃ)

নিচু লোকের প্রধান হাতিয়ার হচ্ছে অশ্লীল বাক্য ।
— হযরত আলী (রাঃ)

যে নিজের মর্যাদা বোঝে না অন্যেও তার মর্যাদা দেয় না ।
— হযরত আলী (রাঃ)

পাঁচটি ঘটনার পূর্বে পাঁচটি জিনিসকে মূল্যবান মনে করবেঃ তোমার বৃদ্ধ বয়সের পূর্বে তোমার যৌবনকে, ব্যাধির পূর্বে স্বাস্থ্যকে , দরিদ্রতার পূর্বে স্বচ্ছতাকে , কর্মব্যস্ততার পূর্বে অবসরকে এবং মৃত্যুর পূর্বে জীবনকে ।
— আল-হাদিস

কুরবানী নিয়ে ইসলামিক উক্তি

পাঠক বন্ধুরা এখানে আমরা আপনাদের মাঝে কুরবানী নিয়ে ইসলামিক উক্তি গুলো তুলে ধরবো। আমাদের আজকের এই কুরবানী নিয়ে ইসলামিক উক্তি গুলো আপনাদের কে কুরবানী সম্পর্কে ইসলামিক ভাবে জানতে ও বুঝতে সাহায্য করবে। আমাদের আজকের এই পোস্টটি আপনি আপনার পরিবার পরিজন ও বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনি চাইলে আমাদের আজকের এই পোস্ট টি সোশাল মিডিয়ায় স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারবেন। নিচে কুরবানী নিয়ে ইসলামিক উক্তি গুলো তুলে ধরা হলো:

অভ্যাসকে জয় করাই পরম বিজয় ।
— হযরত আলী (রাঃ)

যা তুমি নিজে করো না বা করতে পারো না তা অন্যকে উপদেশ দিও না ।
— হযরত আলী (রাঃ)

উহাই শ্রেষ্ঠ দান যাহা হৃদয় হইতে উৎসারিত হয় এবং রসনা হতে ক্ষরিত হয়ে ব্যথিত এর ব্যাথা দূর করে ।
— আল হাদিস

সত্য লোকের নিকট অপ্রিয় হলেও তা প্রচার করো ।
— আল হাদিস

আল্লাহ তা’আলার ভয়ে তুমি যা কিছু ছেড়ে দিবে, আল্লাহ তোমাকে তার চেয়ে উত্তম কিছু অবশ্যই দান করবেন ।
— আল হাদিস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button