ইসলামিক

লক্ষ্মীপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই পোস্ট। আমাদের আজকের পোস্টটি হচ্ছে লক্ষ্মিপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ সম্পর্কিত একটি ক্যালেন্ডার। আশা করি আমাদের ক্যালেন্ডারটি আপনাদের সবার ভালো লাগবে। আমাদের ক্যালেন্ডার টি তে আপনারা সেহরি ও ইফতারের সঠিক সময় সূচি সম্পর্কে সুস্পষ্ট ভাবে ধারণা লাভ করতে পারবেন। আমাদের ক্যালেন্ডারটি তে সব ধরনের সময় সূচি সুন্দর ভাবে তুলে দেওয়া হয়েছে।

সারা বছরের মধ্যে শ্রেষ্টতম ও পবিত্রতম মাস হলো রমজান মাস।এ মাস সারা বিশ্বের সকল মুসলিম জাতির জীবনে সবথেকে গুরুত্বপূর্ণ একটি মাস। রমজান মাসের ৩০টি রোজা প্রতিটি সুস্থ স্বাভাবিক মুসলিমের উপর ফরজ করা হয়েছে। আর ফরজ আদায় না করলে আল্লাহ তায়ালা বান্দাদের উপর অসন্তুষ্ট হন। তাই রমজান মাস এলে সারা বিশ্বের প্রতিটি মুসলিমের ঘরে ঘরে রোজা রাখার ধুম পড়ে যায়। এ মাসে আল্লাহ ওয়ালা বান্দারা আল্লাহ তায়ালার প্রেমে নিজেকে নিয়োজিত রাখে। রমজান মাসে প্রায় প্রতিটি আল্লাহ তায়ালার তাকাওয়া অর্জনের জন্য সিয়াম পালন করে থাকে। এ মাসের ইবাদত করার মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারি।

লক্ষ্মীপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

রমজান মাসে উত্তমরূপে সিয়াম পালন করার জন্য সেহরি ও ইফতারের সঠিক সময়সূচীর ক্যালেন্ডার টি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই ক্যালেন্ডার টির মাধ্যমে আমরা সেহরি ও ইফতারের সঠিক সময় সূচি সম্পর্কে জানতে পারি। অনেক সময় দেখা যায় এক জায়গা থেকে অন্য জায়গায় সেহরি ও ইফতারের সময়সূচীর মধ্যে কিছু পার্থক্য দেখা যায়। কোনো কোনো জায়গায় কয়েক মিনিট আগে আবার কোনো কোনো জায়গায় কয়েক মিনিট পর শুরু হয়। তাই আমাদের নিজ নিজ জেলা অনুসারে সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি অনুসরণ করতে হবে।

এ জন্য আমরা আপনাদের জন্য লক্ষ্মিপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর সম্পূর্ণ একটি নতুন ক্যালেন্ডার প্রকাশ করতে যাচ্ছি। আমাদের ক্যালেন্ডারটির মাধ্যমে আপনারা সহজেই সেহরি ও ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। নিচে লক্ষ্মিপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৪৮ am ৪:৫৪ am ৬:০৮ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৪৭ am ৪:৫৩ am ৬:০৮ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৬ am ৪:৫২ am ৬:০৯ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৫ am ৪:৫১ am ৬:০৯ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৪ am ৪:৫০ am ৬:১০ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১০ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪২ am ৪:৪৮ am ৬:১০ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪১ am ৪:৪৭ am ৬:১১ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪০ am ৪:৪৬ am ৬:১১ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৩৯ am ৪:৪৫ am ৬:১১ pm

পবিত্র মাহে রমজানের পবিত্রতায় আপনাদের নিজেকে পবিত্র করে তুলুন এই প্রত্যাশা ব্যক্ত করে আমার আজকের পোস্ট টি এখানেই সমাপ্তি করছি। আমাদের ওয়েব সাইট টি ভিজিট করার জন্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button