টিপস

অনলাইনে লঞ্চের কেবিন বুকিং করার নিয়ম

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক বন্ধু আশা করি ভালোবাসা। আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করছি সেই সাথে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে আপনার প্রয়োজনীয় সকল কিছু সাবধানে রাখবেন। এছাড়াও নিরাপদ ভ্রমণ নিশ্চিত করার জন্য আপনাকে গুরুত্বপূর্ণ কিছু বিষয়ের উপর তথ্য প্রদান করা হয়। আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদের জানাব কিভাবে আপনি অনলাইনে লঞ্চের টিকিট বুকিং করবেন এই বিষয় সর্ম্পকে। প্রতিদিন কিছু সংখ্যক মানুষ অনলাইনে অনুসন্ধান করে থাকেন অনলাইনে লঞ্চের টিকিট বুকিং করার নিয়ম সম্পর্কে জানার জন্য ।

আজকের আলোচনায় সম্পূর্ণরূপে অনলাইনে লঞ্চের কেবিন বুকিং করার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন আপনি। অনেকেই রয়েছেন যারা বাস ট্রেনের টিকিট অনলাইন থেকে বুকিং করার পদ্ধতি সম্পর্কে জানলেও লঞ্চের টিকিট বুকিং পদ্ধতি সম্পর্কে জানেন না এক্ষেত্রে এমন ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে আলোচনার মাঝে অনলাইনে লঞ্চের টিকিট বুকিং করার পদ্ধতি অর্থাৎ লঞ্চের কেবিন বুকিং করার পদ্ধতি সম্পর্কে জানাবো আজকের আলোচনায়। খুবই সহজ একটি পদ্ধতি আপনারা সকলেই অবশ্যই আজকের আলোচনার সাথে থাকলে লঞ্চের টিকিট বুকিং করতে সক্ষম হবেন। সুতরাং আগ্রহ নিয়ে আমাদের সাথে থাকার জন্য বিশেষভাবে বলা হচ্ছে।

লঞ্চের কেবিন বুকিং করার নিয়ম

আমরা সকলেই জানি আমাদের দেশ অর্থাৎ বাংলাদেশ হচ্ছে নদীমাতৃক একটি দেশ। এদেশে জলপথের চলাচল ব্যবস্থা অনেক উন্নত এক্ষেত্রে নদী পথে চলার জন্য লঞ্চ রয়েছে তাই প্রয়োজন অনুযায়ী আপনারা লঞ্চের টিকিট ক্রয় করতে পারেন। জিতু বাস ট্রেন এর টিকিট অনলাইন ভিত্তিক করা হয়েছে তাই লঞ্চ অনলাইনে কেবিন বুকিং পদ্ধতি চালু করেছেন আমরা অনেকেই এই পদ্ধতি সম্পর্কে জানি না আবার অনেকেই জানলেও কিভাবে লঞ্চের কেবিন বুকিং করতে হয় এই বিষয় সর্ম্পকে ধারনা নেই|

এখানে অনলাইন সাইটের তিনটি দ্রুত পর্যালোচনা রয়েছে যেখান থেকে আপনি বাংলাদেশে লঞ্চের টিকিট কিনতে পারবেন।

1. Launchbd

Launchbd.com.bd

2. Bdtickets

রবি আজিয়াটা লিমিটেডের একটি উদ্যোগ, Bdtickets.com মহান সেবা এবং সম্ভাবনার সাথে একা দাঁড়িয়ে আছে।

3. Shohoz

আমাদের দেশে প্রথম অনলাইন বাস/লঞ্চ টিকিট কেনার সাইট ছিল Shohoz.com।

লঞ্চের টিকিট কাটার অ্যাপস

সত্যিই লঞ্চের টিকিট কাটার জন্য একটি অ্যাপস এর ব্যবস্থা করা হয়েছে। তবে অনেকেই এই অ্যাপসটির বিষয়ে জানেন না তাইতো আজকের আলোচনায় আমরা এই অ্যাপসটির পরিচয় তুলে ধরবো আপনাদের মাঝে। পাশাপাশি এই অ্যাপসটি লিংক সহযোগিতা করা হবে এখান থেকে সরাসরি ডাউনলোড করতে পারবেন। এছাড়াও এটি ডাউনলোড করার পর কিভাবে আপনি অ্যাপসটি ব্যবহার করবেন অ্যাপসে অ্যাকাউন্ট ভেরিফাই সমস্ত বিষয় সম্পর্কে জানতে পারবেন অ্যাপ ইন্সটল করার পর।

ই-টিকেটিং প্রতিষ্ঠান জলযাত্রা লিমিটেড ‘জলযাত্রা’ নামে নতুন একটি মোবাইল অ্যাপ চালু করেছে। এ অ্যাপের মাধ্যমে ঘরে বসেই যাত্রীবাহী লঞ্চের কেবিন ও সিট বুক করা যাবে। এজন্য গুগল প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে।

Back to top button
Close