ট্রেন সময়সূচী

লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

প্রিয় ভিউয়ার্স, আশা করি ভাল আছেন । আবারো চলে এসেছি আপনাদের সামনে একটি ট্রেনের বিস্তারিত তথ্য নিয়ে। আজকে আমরা যে ট্রেনটি সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব সেটি হচ্ছে লালমনি এক্সপ্রেস। লালমনি এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে জানতে চান তাহলে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। আশা করি আপনাকে লালমনি এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে সহযোগিতা করতে পারব। লালমনি এক্সপ্রেস হচ্ছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনের নাম্বার হচ্ছে (৭৫১/৭৫২) । এটি বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্যতম দ্রুতগামী ট্রেন গুলোর মধ্যে একটি। এই ট্রেনটি যাত্রা শুরু করে 2004 সালের 7 ই মার্চ থেকে। এই বিগত দিন থেকে আমাদের মাঝে সেবা দিয়ে আসছে ট্রেনটি। এই ট্রেনটি কমলাপুর রেলস্টেশন থেকে লালমনিরহাট রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে থাকে। লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটির ভ্রমণ দ্রুত ৪০৫ কিলোমিটার। আপনি যদি এই পথে চলাচল করে থাকেন তাহলে বেছে নিতে পারেন এই ট্রেনটি।

এই পোষ্টের মাধ্যমে আপনি যে সকল বিষয় জানতে পারবেন তা হল:

ট্রেনটির সময়সূচি
ভাড়ার তালিকা অর্থাৎ টিকিটের মূল্য
ছুটির দিন সম্পর্কে জানতে পারবেন
বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানতে পারবেন
এই ট্রেনের যাত্রী সেবা সম্পর্কে জানতে পারবেন।

লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনি কি অনলাইনে লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি সময় সময়সূচি সম্পর্কে জানতে চাচ্ছে। আপনি যদি এটি সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটটিতে এসে থাকেন তাহলে এখান থেকে খুব সহজেই জেনে নিতে পারবেন লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সহ বিস্তারিত সকল তথ্য। ভ্রমন করার জন্য সময়সূচী কতটা গুরুত্বপূর্ণ সেটি আমরা সকলেই জানি। তাই আমাদের সকলের উচিত ভ্রমণের পূর্বে সময়সূচী সম্পর্কে জানা। নিচে লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দেওয়া হল।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু লালমনিরহাট ঢাকা শুক্রবার ২১ঃ৪৫ ০৭ঃ২০
লালমনিরহাট টু ঢাকা ঢাকা শুক্রবার ১০ঃ২০ ১৯ঃ৫৫

লালমনি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

অনেকেই রয়েছে যারা ভাড়ার তালিকা সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। এটি সম্পর্কে জানা উচিত প্রতিটি যাত্রীর। এর কারণ আসন ব্যবস্থার ফলে আপনি যদি এটির ভাড়ার তালিকা টি জানেন। তাহলে খুব সহজেই সুন্দরভাবে আপনার জন্য উপযুক্ত আসনটি নির্বাচন করতে পারবেন। ট্রেনের জনপ্রিয়তার উল্লেখযোগ্য কারন গুলোর মধ্যে একটি হচ্ছে আসন বিন্যাস। এর জন্য সবাই তাদের ইচ্ছে ও সামর্থ্য অনুযায়ী আসন নির্বাচন করে ভ্রমণ করতে পারে। ভাড়ার তালিকা টি নিচে দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ৪২০ টাকা
শোভন চেয়ার ৫০৫ টাকা
প্রথম সিট ৬৭৫ টাকা
প্রথম বার্থ  ১০১০ টাকা
স্নিগ্ধা ৮৪০ টাকা
এসি সিট ১০১০ টাকা
এসি বার্থ ১৫১০ টাকা

লালমনি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী

অনেকেই রয়েছে যারা এক স্টেশন থেকে আরেকটি স্টেশন যাওয়ার জন্য এটি বেছে নিয়ে থাকেন। এজন্য তাদের বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে। এছাড়াও আনন্দময় ভ্রমণের জন্য স্টেশন বিরতির সময় সূচি সম্পর্কে জ্ঞান থাকা জরুরি। তাই আপনাদের সুবিধার কথা চিন্তা করে দীর্ঘদিন পরিশ্রমের ফলে আমরা এই বিরতি স্টেশন সময়সূচী টি সঠিকভাবে নির্ধারণ করতে পেরেছি। নিচে বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে উল্লেখ করা হলো।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৫১) লালমনিরহাট থেকে (৭৫২)
বিমানবন্দর ২২ঃ১২ ১৯ঃ২১
জয়দেবপুর ২২ঃ৪২ ১৮ঃ৪৭
টাঙ্গাইল ২৩ঃ৪০ ১৭ঃ৫০
বঙ্গবন্ধু সেতু পূর্বে ০০ঃ০২ ১৭ঃ২৮
শহীদ এম মনসুর আলী ০০ঃ৩৯ ১৬ঃ৪৬
উল্লাপাড়া ০১ঃ০২ ১৬ঃ১৮
বড়াল ব্রিজ ০১ঃ৩০ ১৫ঃ৫৫
আজিমনগর ০২ঃ১৫ ১৫ঃ১৬
নাটোর ০২ঃ৪২ ১৪ঃ৪৬
সান্তাহার ০৩ঃ১৫ ১৩ঃ৫৫
বগুড়া ০৪ঃ২১ ১৩ঃ০৮
সোনাতলা ০৪ঃ৫০ ১২ঃ৩৪
বোনারপাড়া ০৫ঃ১৩ ১২ঃ১২
গাইবান্ধা ০৫ঃ৩৭ ১১ঃ৪৮
বামনডাঙ্গা ০৬ঃ০৯ ১১ঃ১৭
পীরগাছা ০৬ঃ২৭ ১০ঃ৫৮
কাউনিয়া ০৬ঃ৪৫ ১০ঃ৪০
Back to top button
Close