Skip to content

শবে বরাত নিয়ে স্টাটাস ও ফেসবুক ক্যাপশন

শবেবরাত নিয়ে স্টাটাস

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে শবে বরাতের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আলোচনা। আমাদের আজকের আলোচনার বিষয়টি হচ্ছে শবে বরাত নিয়ে স্ট্যাটাস। আশা করি আমার লেখাটি আপনাদের সবার ভালো লাগবে।

শবেবরাত শব্দটি হলো ফারসি শব্দ। এই শব্দটি দুটি অংশে বিভক্ত যার শবে অর্থ রাত বা রজনী এবং বরাত অর্থ মুক্তি। এর আরবি শব্দ হলো লাইলাতুল বারাআত। ইসলামি ভাষায় যাকে নিফস শাবান বা শাবান মাসের মধ্য রজনীর রাত বলা হয়। তবে পৃথিবীর প্রায় অনেক দেশে এটি শবেবরাত নামে পরিচিত। শবে বরাত মুসলিমদের জন্য একটি উৎসব ও বটে। শবে বরাতের দিনে মুসলিমরা রোজা পালন করে থাকে এবং রাতে তারা আল্লাহর ইবাদতে মগ্ন থাকে।

এটি এমন একটি রাত যখন আল্লাহ তায়ালা তাঁর ফেরেশতাদের কে ডাক দিয়ে বলেন কেউ কি আছে আজকে আমাকে স্মরণ করার মতো বা আমার কোনো বান্দা আছে কি আমার কাছে ক্ষমা লাভের জন্য এসব আল্লাহ তায়ালা তার ফেরেস্তাদের কাছে জানতে চান। অনেক মুসলিমরা শবে বরাতকে ইবাদত ও নাজাতের রাত হিসেবে মনে করে। তাই আমাদের শবেবরাতকে অবহেলা করা ঠিক নয়।

শবেবরাত নিয়ে স্টাটাস

শবেবরাত মানে ইবাদতের রাত ক্ষমা লাভের রাত। এ রাতে ইবাদত করলে আল্লাহ তায়ালা অনেক খুশি হন। শবেবরাতের মাধ্যমে আল্লাহ তায়ালার সন্তুষ্টি লাভ করা যায়। তাই তো আজকে আমি আপনাদের মাঝে শবে বরাত নিয়ে স্টাটাস তুলে ধরবো। আশা করি আমার স্টাটাসটি আপনাদের কে শবেবরাত সম্পর্কে সঠিকভাবে জানতে সাহায্য করবে। নিচে শবেবরাত নিয়ে স্টাটাস টি তুলে ধরা হলোঃ

১) আমি আপনার জন্য একটি বিশেষ রাত কামনা করি, আমি আশা করি যে আপনি আপনার দোয়া ফরিয়াদে আমাকে স্মরণ করবেন, নিজেদের পক্ষ থেকে আল্লাহর কাছে একটি বিশেষ দিনে প্রার্থনা করুন। শবে বরাত মোবারক!

২) ক্ষমার এই রাতে, ইচ্ছাকৃত এবং অনিচ্ছাকৃতভাবে আপনার ঘটে যাওয়া সমস্ত ভুল ত্রুটি গুনাহখাতা খুঁজে বের করার সময় নিন। আপনার প্রার্থনায় এসব মনে রাখবেন এবং নিজের ও কাছের মানুষদের জন্য ক্ষমা প্রার্থনা করবেন। শবে বরাত মুবারক।

৩) আমার প্রিয় বন্ধু, আমি আপনার নিকট ক্ষমা চাওয়ার এই সুযোগটি গ্রহণ করি। যদি আমি ইচ্ছাকৃতভাবে এবং অসাবধানতাবশত আপনাকে কষ্ট দিয়ে থাকি, তাহলে আজকের এই রাতে আমাকে মনে রাখবেন এবং আমাকে ক্ষমা করবেন। শুভ শবে বরাত!

৪) আল্লাহ, এটি একটি বিশেষ প্রার্থনা, আমার এবং তোমার পরিবারের জন্য সবকিছু মঙ্গল করুন। শবে বরাত মোবারক!

৫) এই চমৎকার রাতে, ইবাদাতে মনোযোগ দিন এবং নফল নামাজের সাথে আল্লাহ পাকের শুকরিয়া আদায় করতে ভুলবেন না। শবে বরাত মোবারক!

৬) আজ এমন একটি রাত! তিনি নিশ্চয় আপনার সমস্ত প্রার্থনা কবুল করবেন এবং আপনাকে অনেক সুখের ফল দান করবেন। শুভ শবে বরাত!

৭) আজকের রাতটি সর্বোচ্চ রাত, আপনার প্রার্থনায় আমাকে এবং আমার পরিবারকে মনে রাখবেন। শবে বরাত মোবারক!

৮) এই শব-ই-বরাতে, আল্লাহ আপনাকে আরাম, সুখেস্বচ্ছন্দে রাখুন এবং অন্য লোকেদের সাহায্য করার জন্য একটি হৃদয় দান করুন। শুভ শবে বরাত!

৯) আমি আশা করি আপনি এই চমৎকার রাতে আপনার সহকর্মী মুসলমানদের জন্য প্রার্থনা করার কথা মনে রাখবেন। আল্লাহ আপনাকে এবং আপনার পরিবারকে প্রচুর রহমত বর্ষণ করবেন। শবে বরাত মুবারক।

১০) আজ অনুমোদনের রাত, এটি এমন একটি রাত যখন সমগ্র মানব বছরের আমল আল্লাহর নিকট উপস্থাপন করা হয় এবং প্রতিদান দেওয়া হয়। এই সুন্দর রাতে আপনার প্রার্থনায় আমাদের রাখতে ভুলবেন না। শবে বরাত মুবারক।

আল্লাহ সবাইকে শবে বরাত কে সামনে রেখে সবার জীবনের গুনা খাতা মাফ করে দিন (আমীন)

আজ পবিত্র শবে বরাত, তাই সবাইকে শবে বরাতের শুভেচ্ছা জানাই

আল্লাহ সবাইকে শবে বরাতের নামাজ দোয়া ও জিকির করার তৌফিক দিক (আমীন) সবাইকে শবে বরাতের শুভেচ্ছা

নামাজ দোয়া জিকির করে শবে বরাতের রাত্রি কাটান। সবাইকে শবে বরাতের শুভেচ্ছা

শুভ হোক পবিত্র শবে বরাত, আল্লাহ সবাইকে গুনা মাফ করিয়ে নেওয়ার তৌফিক দান করুন (আমীন)

আমরা গুনাহগার আল্লাহ দয়ালু, তাই সবাই এই শবে বরাতের রাত্রিতে আল্লাহর কাছে বেশি বেশি ক্ষমা প্রার্থনা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: