ইসলামিক

শেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী 2022

আসসালামু আলাইকুম সবাইকে আমাদের আমাদের ওয়েবসাইটে পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আশা করি আপনারা সবাই ভালো আছেন।বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে শেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী 2022 এর নতুন ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আশা করি আমাদের আমাদের পোস্টটি শেরপুর জেলা বাসীর মানুষদের উপকারে আসবে।

শেরপুর সেহরীর সময়সূচী 2022

প্রতি বছরের মতো এ বছরেও আমাদের মাঝে উপস্থিত হতে চলছে পবিত্র রমজান মাস।এ মাস অত্যন্ত পবিত্রতম একটি মাস। রমজান মাসের নামাজ ও রোজা আল্লাহ তায়ালার কাছে খুবই প্রিয়। এ মাস সারা বিশ্বের প্রতিটি মুসলিমের জন্য সুখ শান্তি ও সমৃদ্ধি নিয়ে আসে। রমজান মাসের ইবাদতের মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারি। রমজান মাসে প্রতিটি মুসলিমের হৃদয় আল্লাহর ভয়ে কম্পিত থাকে। এ মাসে বিশ্বের প্রতিটি মুসলিম ঈমানদার ব্যক্তি সিয়াম পালন করে থাকে। তারা এক নিষ্ঠ ভাবে আল্লাহর ইবাদতে মগ্ন থাকে। রমজান মাসে উত্তমরূপে সিয়াম সাধনা জন্য আমাদের প্রয়োজন সঠিক সময়সূচিও নিয়ম-কানুনের। তাইতো আমি আপনাদের শেরপুর জেলার সেহরীর সময়সূচী 2022 এর ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি । আশা করি আমার প্রকাশিত ক্যালেন্ডার টি আপনাদের কে সেহরির সঠিক সময় জানতে সাহায্য করবে ।নিচে শেরপুর জেলার সেহরির সময়সূচি 2022 এর ক্যালেন্ডার টি প্রকাশ করা হলো:

শেরপুর ইফতারের সময়সূচি 2022

আপনি কি অনলাইনে শেরপুর জেলার ইফতারের সময়সূচি সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন ।তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন এখানে আমরা আপনাদের জন্য শেরপুর জেলার ইফতারের সময়সূচি 2022 এর সম্পূর্ণ নতুন একটি ক্যালেন্ডার প্রকাশ করতে যাচ্ছি ।আমাদের ক্যালেন্ডার টি তে রমজানের পুরো মাসের ইফতারির সঠিক সময় তুলে দেওয়া হয়েছে। আমাদের ক্যালেন্ডারটি যদি আপনার পছন্দ হয় তাহলে অবশ্যই সেটি সংগ্রহ করে নেবেন এবং আপনার বন্ধুবান্ধব ও পরিবার পরিজনদের মাঝে শেয়ার করে দেবেন। নিচে শেরপুর জেলার ইফতারের সময়সূচি সম্পর্কিত 2022 এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ০৩ এপ্রিল রবি ৪:২৬ am ৪:৩২ am ৬:২২ pm
০২ ০৪ এপ্রিল সোম ৪:২৫ am ৪:৩১ am ৬:২২ pm
০৩ ০৫ এপ্রিল মঙ্গল ৪:২৩ am ৪:২৯ am ৬:২৩ pm
০৪ ০৬ এপ্রিল বুধ ৪:২৩ am ৪:২৯ am ৬:২৩ pm
০৫ ০৭ এপ্রিল বৃহস্পতি ৪:২২ am ৪:২৮ am ৬:২৪ pm
০৬ ০৮ এপ্রিল শুক্র ৪:২১ am ৪:২৭ am ৬:২৪ pm
০৭ ০৯ এপ্রিল শনি ৪:২০ am ৪:২৬ am ৬:২৪ pm
০৮ ১০ এপ্রিল রবি ৪:১৯ am ৪:২৫ am ৬:২৫ pm
০৯ ১১ এপ্রিল সোম ৪:১৮ am ৪:২৪ am ৬:২৫ pm
১০ ১২ এপ্রিল মঙ্গল ৪:১৭ am ৪:২৩ am ৬:২৬ pm
মাগফিরাতের ১০ দিন
১১ ১৩ এপ্রিল বুধ ৪:১৬ am ৪:২২ am ৬:২৬ pm
১২ ১৪ এপ্রিল বৃহস্পতি ৪:১৪ am ৪:২০ am ৬:২৬ pm
১৩ ১৫ এপ্রিল শুক্র ৪:১৩ am ৪:১৯ am ৬:২৭ pm
১৪ ১৬ এপ্রিল শনি ৪:১২ am ৪:১৮ am ৬:২৭ pm
১৫ ১৭ এপ্রিল রবি ৪:১১ am ৪:১৭ am ৬:২৭ pm
১৬ ১৮ এপ্রিল সোম ৪:১০ am ৪:১৬ am ৬:২৮ pm
১৭ ১৯ এপ্রিল মঙ্গল ৪:০৯ am ৪:১৫ am ৬:২৮ pm
১৮ ২০ এপ্রিল বুধ ৪:০৮ am ৪:১৪ am ৬:২৯ pm
১৯ ২১ এপ্রিল বৃহস্পতি ৪:০৭ am ৪:১৩ am ৬:২৯ pm
২০ ২২ এপ্রিল শুক্র ৪:০৬ am ৪:১২ am ৬:৩০ pm
নাজাতের ১০ দিন
২১ ২৩ এপ্রিল শনি ৪:০৫ am ৪:১১ am ৬:৩০ pm
২২ ২৪ এপ্রিল রবি ৪:০৪ am ৪:১০ am ৬:৩১ pm
২৩ ২৫ এপ্রিল সোম ৪:০৪ am ৪:১০ am ৬:৩১ pm
২৪ ২৬ এপ্রিল মঙ্গল ৪:০৩ am ৪:০৯ am ৬:৩২ pm
২৫ ২৭ এপ্রিল বুধ ৪:০২ am ৪:০৮ am ৬:৩২ pm
২৬ ২৮ এপ্রিল বৃহস্পতি ৪:০১ am ৪:০৭ am ৬:৩২ pm
২৭ ২৯ এপ্রিল শুক্র ৪:০০ am ৪:০৬ am ৬:৩৩ pm
২৮ ৩০ এপ্রিল শনি ৩:৫৯ am ৪:০৫ am ৬:৩৩ pm
২৯ ০১ মে রবি ৩:৫৮ am ৪:০৪ am ৬:৩৪ pm
৩০ ০২ মে সোম ৩:৫৭ am ৪:০৩ am ৬:৩৪ pm

বন্ধুরা মহান আল্লাহ তাআলা আমাদের সৃষ্টি করেছেন তাঁর ইবাদতের জন্য। কিন্তু আমরা তাঁর ইবাদত না করে দুনিয়ার পাপাচারে লিপ্ত হতে থাকি। এত কিছুর পরেও যদি আমরা আল্লাহ তায়ালার কাছে ক্ষমা প্রার্থনা করি তাহলে মহান আল্লাহ পাক আমাদের ক্ষমা করে দেন। তাই আমাদের সবার উচিত মহান আল্লাহ তায়ালার কাছে ক্ষমা প্রার্থনা করে তার ইবাদত করা। তাহলে আমরা আল্লাহ তায়ালার কাছে সন্তুষ্টি লাভ করতে পারবো ইনশাআল্লাহ।

ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী 2022

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম। আপনাদের সবাইকে পবিত্র মাহে রমজানের প্রাণঢালা অভিনন্দন। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি 2022 এর ক্যালেন্ডার নিয়ে আলোচনা করবো। আমার পোস্ট টি ময়মনসিংহ জেলার মুসলিম ভাই বোন বন্ধুদের সেহরি ও ইফতারের সঠিক সময় সম্পর্কে জানতে সাহায্য করবে।

সেহরীর সময়সূচী 2022

প্রিয় পাঠক বন্ধুরা আগামী 3 এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে মুসলিম জাতির জীবনে গুরুত্বপূর্ণ একটি মাস পবিত্র রমজান মাস ।এ মাস অত্যন্ত ফজিলতপূর্ণ ও বরকতময় একটি মাস। রমজান মাসের ফজিলত অনেক বেশি যা বলে বোঝানো যাবে না। অন্যান্য মাসের তুলনায় এ মাসের ইবাদতের সওয়াব কয়েকশ গুণ বেশি। মহান আল্লাহ তাআলার কাছে এ মাসের ইবাদত অনেক প্রিয়। আল্লাহ তায়ালা রমজান মাসের সিয়াম পালনকারী কে কেয়ামতের দিন নিজ হাতেই পুরস্কৃত করবেন। এ মাসে অণু পরিমাণ দানের যে সওয়াব পাওয়া যায় অন্যান্য মাসে পাহাড় পরিমাণ দানের সওয়াব এর থেকে বেশি। রমজান মাসের মাধ্যমে আল্লাহ তাআলা ধনী গরিবের সমস্ত বৈষম্য দূর করে তাদের মধ্যে সাম্প্রতিক বন্ধন তৈরি করে দেন। এ মাসে রোজা রাখার মাধ্যমে আমরা গরিবের ক্ষুধার কষ্ট বুঝতে পারি। রমজান মাসে সেহরি থেকে ইফতার পর্যন্ত প্রতিটি ঈমানদার মুসলিম নারী পুরুষ সকল প্রকার পানাহার ও জৈবিক চাহিদা থেকে বিরত থাকে। অনেকে অনেক সময়ে সেহরির সঠিক সময় নির্ধারণ করতে দুশ্চিন্তায় ভোগেন ।তাই আপনাদের যেন এরকম পরিস্থিতিতে না পড়তে হয় সেজন্য আমরা আপনাদের মাঝে ময়মনসিংহ জেলার সেহরির সঠিক সময়সূচী 2022 এর নতুন একটি ক্যালেন্ডার আপনাদের মাঝে উপস্থাপন করবো। আশা করি আমাদের ক্যালেন্ডার টি আপনাদের সকল দুশ্চিন্তা দূর করে দূর করবে। নিচে ময়মনসিংহ জেলার সেহরির সময়সূচী 2022 এর ক্যালেন্ডার টি উপস্থাপন করা হলো:

ইফতারের সময়সূচি 2022

অনেক সময় দেখা যায় আবহাওয়া জনিত কোনো কারণে ঝড় বৃষ্টি বা আকাশে গাঢ় অন্ধকার নেমে আসে ।এর ফলে আযান শোনা অনেকটা কষ্টকর হয়ে যায় এর কারণে ইফতারের সঠিক সময় অনেকেই ইফতার করতে পারেনা। আর সঠিক সময় ইফতার না করলে রোজা হয়না এমন কি রোজা টি নষ্ট হতে পারে। এজন্য আমি আপনাদের মাঝে ময়মনসিংহ জেলার ইফতারের সময়সূচি 2022 এর ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আমার ক্যালেন্ডার টি আপনাদের কে ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে সাহায্য করবে। নিচে ময়মনসিংহ জেলার ইফতারের সময়সূচি 2022 এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো:

পরিশেষে বলা যায় যে আল্লাহ তাআলা আমাদের অত্যন্ত সুপরিকল্পিত ভাবে তার ইবাদত করার জন্য সৃষ্টি করেছেন। কিন্তু আমরা তাঁর ইবাদত না করে দুনিয়ার সব অন্যায় ও অপকর্মে জড়িয়ে পরি। আমাদের এসব থেকে পরিত্রাণের জন্য আল্লাহতালা অনেক সুযোগ দিয়েছেন আর সবথেকে বড় সুযোগ হচ্ছে রমজান মাসে ইবাদতের মাধ্যমে এর থেকে পরিত্রাণ পাওয়া। তাই এ মাসে আমাদের সবার উচিত বেশি বেশি করে আল্লাহর ইবাদত করা।

Back to top button
Close