উক্তি

শ্বশুর বাড়ি নিয়ে উক্তি,স্ট্যাটাস, কিছু কথা ও ক্যাপশন

শ্বশুর বাড়ি নিয়ে উক্তি,স্ট্যাটাস, কিছু কথা ও ক্যাপশন: কথায় আছে শ্বশুর বাড়ি, মধুর হাড়ি। কথাটি সত্যতা সহ সমস্ত বিশেষ সম্পর্কে জানতে পারবেন আজকের আলোচনায়। আজকের আলোচনাটি শুধুমাত্র তাদের কথা চিন্তা করে নিয়ে আসা হয়েছে যারা কিনা বিবাহিত শ্বশুরবাড়ি রয়েছে। সুতরাং আমাদের প্রতিবেদনটির সাথে থাকুন সমস্ত বিবাহিত ব্যক্তি। জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অধ্যায় হচ্ছে বিয়ে। ইসলামিক দৃষ্টিকোণ থেকে এটিকে ফরয করা হয়েছে। আমরা সকলেই বিয়ের সম্পর্কে আবদ্ধ হবো এবং আমাদের হবে শ্বশুরবাড়ি। আজকের আলোচনায় আমরা আপনাদেরকে শ্বশুরবাড়ি সম্পর্কিত বিষয়ে সম্পর্কে জানিয়েই সহযোগিতা করব। বিয়ের মাধ্যমে আমাদের একটি নতুন আত্মীয়তার সম্পর্ক তৈরি হবে যে সম্পর্কের মধ্যে বিরাজ করবে অনেক কিছু।

সুতরাং বিয়ের মাধ্যমেই আপনারা পাবেন শশুর এবং শশুর বাড়ি। আর এই শ্বশুরবাড়ি কে কেন্দ্র করে অনেককেই অনেক ধরনের মতামত প্রদান করেছেন এর মধ্যে আপনাদের মাঝে তুলে ধরার মতো উল্লেখযোগ্য কিছু মতামত প্রদান করব আমরা। আমরা মূলত উক্তি রুপে এই সমস্ত মতামত আপনাদের মাঝে তুলে ধরব। সেই সাথে শ্বশুরবাড়ি কে নিয়ে সুন্দর স্ট্যাটাস ক্যাপশনও গুরুত্বপূর্ণ কিছু কথা থাকছে আমাদের আজকের আলোচনায়। সুতরাং সম্পূর্ণ আলোচনা সাথে থেকে শ্বশুরবাড়ি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানুন।

শশুর বাড়ি নিয়ে উক্তি

প্রতিটি মেয়ে বিয়ের পর নিজের বাড়ি ছেড়ে স্বামীর বাড়িতে গিয়ে থাকেন আর এটি মূলত শ্বশুরবাড়ি। এবং যে ছেলের সাথে বিয়ে হল সেই ছেলের বউয়ের বাড়িটি হচ্ছে তার শ্বশুর বাড়ি । আর শ্বশুরবাড়ি কে কেন্দ্র করে অনেকেই অনেক সুন্দর সুন্দর মতামত প্রকাশ করেছেন মেয়েদের ক্ষেত্রে শ্বশুরবাড়িটা তেমন ভাবে উপস্থাপনা করলেও ছেলেদের শ্বশুরবাড়িকে কেন্দ্র করে অনেক জ্ঞানী ব্যক্তি অনেক মতবাদ তুলে ধরেছেন যেগুলো অনেকটাই হাস্যকর হলেও আবার কিছু কিছু কথা রয়েছে অনেক বড় অর্থ। এমন কিছু উক্তি আমরা নির্বাচন করেছি যেগুলো থেকে অনেক কিছু বোঝার রয়েছে বিনোদন রয়েছে শিক্ষার উদ্দেশ্যে এমন উক্তি গুলো জেনে নিতে পারেন।

  • সকলের সাথে মিলেমিশে চলার অভ্যেস করে তুলুন দেখবেন অর্ধেক সমস্যা সমধান হয়ে গিয়েছে।
  • ছেলে কিংবা মেয়ে উভয়ের উদ্দেশে বলতে চাই শশুর বাড়িকে নিজের বাড়ির মত ভাবুন দেখবেন সমস্যা অর্ধেক সমাধান হয়ে গিয়েছে।

শ্বশুর বাড়ি নিয়ে স্ট্যাটাস

শশুর বাড়ি বিয়ের পর সকলেই গিয়ে থাকেন আর এই শ্বশুর বাড়ির মধুর হাড়ি এই কথাটি প্রচলিত রয়েছে আমাদের দেশে। শ্বশুর বাড়ির বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে বিভিন্ন উৎসব অনুষ্ঠানের উপর ভিত্তি করে সুন্দর একটি স্ট্যাটাসে শ্বশুরবাড়িটি মেনশন করতে চায় অনেকেই। সে ক্ষেত্রে আমরা আমাদের আজকের আলোচনায় শ্বশুরবাড়িকে কেন্দ্র করে সুন্দর স্ট্যাটাস গুলো প্রদান করব। যেহেতু বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সকলেই যুক্ত থাকেন তাই এই বিষয় সম্পর্কে স্ট্যাটাস গুলো খুজে অনলাইনে আসার আগ্রহ প্রকাশ করেন। তাদের সহযোগিতার উপর ভিত্তি করেই আমরা নিয়ে এসেছি শ্বশুর বাড়ির সুন্দর কিছু স্ট্যাটাস আশা রাখছি সম্পূর্ণ আলোচনার সাথে থেকে শ্বশুরবাড়ি কেন্দ্র করে সম্পর্কে জানবেন।

১.শুশুর বাড়িতে সকলের সাথে নিজেকে মানিয়ে নিয়ে নিতে হলে আগে সবার সাথে ভালো করে মিশতে হবে চিনতে হবে ,সবাইকে জানতে হবে।

২. শুধু যে ছেলে কিংবা মেয়ে চেষ্টা করবে তা কিন্তু নয়। বরং শশুর বাড়ির লোকজনদেরও সাহাজ্যের হাত বাড়িয়ে দিতে হবে।

৩.আপনার যেমন শুশুর বাড়ির লোকজনদের কোন কোন বিষয়গুলোতে ভালো  লাগা কিংবা খারাপ  লাগা বিষয়টি মাথায় রাখতে হবে ঠিক তেমনি শশুর বাড়ির লোকজনদের আপনার ভালো লাগা এবং খারাপ লাগার বিষয়ের প্রতি যত্নশীল হতে হবে।

৪.ছেলে কিংবা মেয়ে উভয়ের উদ্দেশে বলতে চাই শশুর বাড়িকে নিজের বাড়ির মত ভাবুন দেখবেন সমস্যা অর্ধেক সমাধান হয়ে গিয়েছে।

শ্বশুর বাড়ি নিয়ে ক্যাপশন

শ্বশুর বাড়িতে ঘুরতে গিয়ে ছবি তুলে সেই ছবির সাথে শ্বশুরবাড়ি সম্পর্কিত ক্যাপশন যুক্ত করে স্ট্যাটাস তৈরি করার উদ্দেশ্য থেকে থাকলে অবশ্যই সহযোগিতা করতে পারি আমরা। শ্বশুরবাড়ি ছেলেদের ক্ষেত্রে অনেকটাই আনন্দের। বিয়ের মাধ্যমে এই শ্বশুর বাড়ি পেয়ে থাকি আমরা ছেলেরাও শ্বশুরবাড়ি পেয়ে থাকে মেয়েরাও শ্বশুর বাড়ি পেয়ে থাকে। তবে মেয়েদের ক্ষেত্রে অনেকটাই ভিন্ন এর কারণ তারা নিজেদের বাড়ি ছেড়ে তাদের শ্বশুর বাড়িতে গিয়ে থাকতে হয় কিন্তু ছেলেদের ক্ষেত্রে এটি ব্যতিক্রম এর কারণ তারা মেয়েটিকে নিয়ে নিজের বাড়িতে থাকে এবং নিজের সুযোগ সুবিধা ও ইচ্ছের উপর ভিত্তি করে শ্বশুর বাড়িতে গিয়ে থাকেন। শ্বশুর বাড়ি নিয়ে সুন্দর কিছু ক্যাপশন থাকছে আমাদের আজকের আলোচনায়।

৫.আর শুশুর বাড়ির লোকজনদের উদ্দেশে বলতে চাই ছেলের বৌকে কিংবা মেয়ের জামাইকে নিজের আপন ছেলের মতো কিংবা মেয়ের মোট দেখুন। তার সকল ছোটোবড়ো কাজে সাহাজ্যের হাত বাড়িয়ে দিন। দেখবেন বিষয়টি সহজ হয়ে গিয়েছে।

৬.সকলের সাথে মিলেমিশে চলার অভ্যেস করে তুলুন দেখবেন অর্ধেক সমস্যা সমধান হয়ে গিয়েছে।

৭.বড়দের প্রতি শ্রদ্রাশীল হউন এবং ছোটদের প্রতি শ্রদ্ধাশীল হউন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button