উক্তি

সত্য নিয়ে ইসলামিক উক্তি ও স্ট্যাটাস

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক বন্ধুরা আশা করছি আপনারা মহান আল্লাহ তাআলার দয়ায় সবাই ভালো আছেন। পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে সত্য নিয়ে ইসলামিক উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি লেখা তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই লেখা থেকে সত্য নিয়ে ইসলামিক উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের সত্য নিয়ে উক্তি ও স্ট্যাটাসগুলো দ্বারা আপনারা সত্যের সুফল কুফল সম্পর্কে বুঝতে পারবেন। আপনি আমাদের আজকের এই সত্য নিয়ে ইসলামের উক্তি ও স্ট্যাটাস গুলো আপনার নিজের জীবনে আয়ত্ত করলে আপনি জীবনের সত্যের পথে নিজের জীবন পরিচালনা করতে পারবেন। তাই আমাদের আজকের এই পোস্ট থেকে আপনি সত্য নিয়ে ইসলামের স্ট্যাটাসে উক্তিগুলো সংগ্রহ করুন এবং নিজের জীবনে তা অনুসরণ করুন।

সত্য এমন একটি শক্তি যার মাধ্যমে বিশ্বস্ত জিনিসগুলোকে বুঝিয়ে থাকে। এটি একটি মৌলিক শক্তি যা কখনো ভাঙ্গা যায় না। সত্যের এক অন্যতম উপমা হচ্ছে মহান আল্লাহ তাআলার সুন্দর এই পৃথিবী। সত্য মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে আমাদের উপর নির্দেশ দেয়া হয়েছে। সত্য আমাদেরকে দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে সাহায্য করবে। সত্যের মাধ্যমে আমরা মহান আল্লাহ তাআলার সান্নিধ্য লাভ করতে পারব। যারা জীবনে সব সময় সত্য কথা বলে থাকে এবং সত্য দিয়ে জীবন পরিচালনা করে থাকে তাদেরকে সৎ ও সত্যবাদী বলা হয়। পৃথিবীতে সত্যবাদী ও সৎ ব্যক্তিদের সকলেই ভালোবাসে সম্মান করে এবং শ্রদ্ধা করে। সৎ ব্যক্তিরা সকলের প্রিয় পাত্র হয়ে ওঠে। তাদের সৎ ও সত্যবাদী তার জন্য মহান আল্লাহ তাআলার কাছেও তারা অধিক পছন্দনীয় হয়ে উঠে। তাই আমাদের একজন মানুষ হিসেবে কর্তব্য জীবনের সত্যের পথে চলা এবং সর্বদা সত্য কথা বলা। তাহলে আমরা দুনিয়াতে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করতে পারব এবং আখিরাতে সফলকাম হতে পারব ইনশাআল্লাহ।

সত্য নিয়ে ইসলামের উক্তি

পাঠক বন্ধুরা, আপনি কি সত্য নিয়ে ইসলামের উক্তিগুলো সম্পর্কে খুঁজে বেড়াচ্ছেন কিন্তু পছন্দনীয় কোন উক্তি খুঁজে পাচ্ছেন না তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। আমাদের আজকের এই ওয়েবসাইটে আমরা আপনাদের মাঝে সত্য নিয়ে বেশ কিছু ইসলামিক উক্তি প্রকাশ করবো। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে সত্য নিয়ে ইসলামিক উক্তি গুলো সংগ্রহ করে আপনি আপনার নিজের জীবনে তা অনুসরণ করতে পারবেন। আমাদের আজকের এই সত্য নিয়ে ইসলামিক উক্তি গুলো আপনাকে সর্বদা সত্য কথা বলতে এবং সত্যের পথে জীবন পরিচালনা করতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই সত্য নিয়ে ইসলামিক উক্তিগুলো আপনার আশেপাশের মানুষদের মাঝে শেয়ার করার মাধ্যমে তাদেরকে সত্যের প্রতি আহ্বান জানাতে পারবেন। নিচে সত্য নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

সত্যই সময়ের একমাত্র কন্যা।
— লিওনার্দো দা ভিঞ্চি

সত্য সবসময়ই সত্য, বোঝাপরা ও অবিশ্বাসহীন।
— ক্লেমেন্ট স্টোন

সত্য বর্তমান, শুধু মিথ্যাকেই আবিষ্কার করতে হয়।
— জর্জ ব্র‍্যাক

সত্য সূর্যের মত, কিছু সময়ের জন্য অস্ত যায় ঠিকই কিন্তু কখনো চিরতরে হারিয়ে যায় না।
— এলভিস প্রেসেল

খাটি সত্য দূর্লভ এবং তা কখনোই সাধারণ হয় না।
— অস্কার ওয়াইল্ড

সত্য আর মিথ্যের মধ্যে দীর্ঘ লড়াই এর পর প্রথম জয়লাভ করে মিথ্যে, আর শেষে জয়লাভ করে সত্য ।
— সংগৃহীত

সত্য নিয়ে ইসলামিক স্ট্যাটাস

আপনারা যারা সত্য নিয়ে ইসলামের স্ট্যাটাস গুলো সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন তাহলে তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি। আমাদের আজকের এই সত্য নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো আপনারা সংগ্রহ করে নিজের জীবনে অনুসরণ করতে পারবেন। আজকের এই সত্য নিয়ে স্ট্যাটাস গুলো প্রত্যেকের জীবনে সত্যের গুরুত্ব ও তাৎপর্য উপলব্ধি করতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই সত্য নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো দ্বারা আপনি নিজে অনুপ্রাণিত হতে পারবেন এবং আপনার বন্ধু-বান্ধব ও পরিচিতের মাঝে এটা শেয়ার করে দিয়ে তাদেরকে অনুপ্রাণিত করতে পারবেন। আপনি আমাদের আজকের এই সত্য নিয়ে ইসলামের স্ট্যাটাস গুলো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে দিতে পারবেন। নিচে সত্য নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

১।যে নিজে সতর্কতা অবলম্বন করে না, দেহরক্ষী তাকে বাঁচাতে পারে না ”

—- হযরত আলী (রাঃ)

২। অসৎ লোক কাউকে সৎ মনে করে না, সকলকেই সে নিজের মতো ভাবে ”

—- হযরত আলী (রাঃ)

.৩। “ আল্লাহর ভয়ে তুমি যা কিছু ছেড়ে দিবে, আল্লাহ্ তোমাকে তার চেয়ে উত্তম কিছু অবশ্যই দান করবেন। হযরত —-

—-মোহাম্মদ (সঃ

৪। “ সব দুঃখের মূল এই দুনিয়ার প্রতি অত্যাধিক আকর্ষণ ”

—- হযরত আলী (রাঃ)

৫। “ পাপ লুকানোর চেষ্টা করে কোনোদিন সফলকাম হতে পারে না। পাপের কথা স্বীকার করে যদি কেউ তা ত্যাগ করার চেষ্টা করে তবে তার পক্ষে সফলতা লাভ করা স্বাভাবিক ”

—- হযরত আলী (রাঃ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button