Skip to content

সন্তান নিয়ে উক্তি ও স্ট্যাটাস

সন্তান নিয়ে উক্তি ও স্ট্যাটাস

সন্তান নিয়ে উক্তি ও স্ট্যাটাস: পাঠক বন্ধুগণ আমাদের আজকের নতুন পোস্টটি হচ্ছে সন্তান নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আমাদের এই পোষ্টে আপনাদের মাঝে তুলে ধরবো সন্তান নিয়ে বেশ কিছু প্রিয় স্ট্যাটাস। অনেকেই অনলাইনে সন্তান নিয়ে স্ট্যাটাস গুলো সম্পর্কে জানতে চায়। তাদের উদ্দেশ্যে আমাদের আজকের এই পোস্টটি। আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের মাঝে তুলে ধরার জন্য আমরা আজকে সন্তান নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো দ্বারা সুন্দরভাবে সাজিয়েছি। আমাদের আজকের এই পোস্ট থেকে সন্তান নিয়ে সকল ধরনের উক্তি ও স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সন্তান নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার সন্তানের প্রতি ভালোবাসা প্রকাশে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন।

পৃথিবীতে প্রতিটি বাবা মায়ের কাছে জীবনের শ্রেষ্ঠ পাওয়া হলো তাদের সন্তান। সকল বাবা মায়ের কাছে তাদের সন্তান হলো শ্রেষ্ঠ সম্পদ। বিয়ের মতো পবিত্র বন্ধনে আবদ্ধ হওয়ার মাধ্যমে পৃথিবীতে সন্তানের জন্ম হয়ে থাকে। প্রতিটি মানুষের জীবনে বিয়ের পরোক্ষ উদ্দেশ্য হচ্ছে সন্তান। সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে তোলার জন্য প্রতিটি বাবা মায়ের ভূমিকা অপরিহার্য। শুধুমাত্র সন্তানের জন্যই তারা নিজেদের জীবনের সকল আনন্দ ও ইচ্ছে গুলো বিসর্জন দিয়ে সন্তানদের সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে থাকে। পৃথিবীতে প্রতিটি বাবা মায়ের সন্তানদের জন্য নিজের সবটুকু দিয়ে তাদের মুখে হাসি ফুটিয়ে থাকে। নিজের সারা জীবনের সকল অর্জিত শ্রম ও কষ্টের বিনিময়ে তারা শুধুমাত্র সন্তানদের হাসিমুখ প্রত্যাশা করে থাকে। প্রতিটি সন্তানের সাফল্যের পিছনে বাবা-মায়ের অবদান সবচেয়ে বেশি। তাই প্রতিটি সন্তানকে নিজের সবটুকু দিয়ে বাবা-মায়ের যত্ন নিতে হবে।

সন্তান নিয়ে উক্তি

অনেকেই সোশ্যাল মিডিয়া সন্তানদের প্রতি নিজের ভালোবাসা প্রকাশ করার জন্য অনলাইনে সন্তান নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করে যায়। আমরা আজকে তাদের জন্য নিয়ে এসেছি আমাদের এই পোস্টে সন্তান নিয়ে বেশ কিছু উক্তি। আপনারা আমাদের আজকের এই পোস্টটি থেকে সন্তান নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে আপনি আপনার সন্তানের প্রতি ভালোবাসা প্রকাশ করতে আমাদের উক্তিগুলো ব্যবহার করতে পারবেন। আজকের এই সন্তান নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে আপনার বন্ধুবান্ধব পরিচিতি সকলের মাঝে উক্তি গুলো শেয়ার করতে পারবেন। আপনাদেরকে সন্তানের প্রতি ভালোবাসা প্রকাশে আমাদের আজকের উক্তিগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নিচে সন্তান নিয়ে উক্তিগুলো তুলে ধরা:

১. বয়স্ক, উপযুক্ত সন্তানকে বশ করা, জগতে এত বড় জয় আর নাই।
— মানিক বন্দোপাধ্যায়।

২. তোমার হাত-পা এবং তোমার সন্তানই জীবনের দূর্যোগময় মুহুর্তে সবচেয়ে বেশি আপন।
— জর্জ মেরিডিথ।

৩. কোনো বাবা মা ই তার সন্তানকে কুৎসিত মনে করে না৷
— কার্ভেন্টিস।

৪. অশিক্ষিত সন্তান থাকার চেয়ে নিঃসন্তান হওয়া ভালো।
— জন হে উড।

৫. আমি চিরবিদায় নিচ্ছি না, আমার সন্তানের মধ্যে আমি বেঁচে থাকবো বহুদিন।
— টমাস আটওয়ে।

৬. সন্তান বড় হইলে কি কঠিন হইয়া দাঁড়ায় তার সঙ্গে মেশা। সে বন্ধু নয়, খাতক নয়, উপরওয়ালা নয়, কি যে সম্পর্ক দাঁড়ায় বয়স্ক ছেলের সাথে মানুষের, সৃষ্টিকর্তা জানেন।
— মানিক বন্দোপাধ্যায়।

৭. মা- বাবার প্রথম সন্তান হলো চমৎকার একটি জীবন্ত খেলনা। এই খেলনার সবই ভালো। খেলনা যখন হাসে, বাবা – মা হাসে। খেলনা যখন কাঁদে, তখন বাবা- মার মুখ অন্ধকার হয়ে যায়।
— হুমায়ূন আহমেদ।

৮. আপনার সন্তানকে উপদেশ দেয়ার সেরা উপায়টি আমি খুঁজে পেয়েছি। আর সেটা হচ্ছে, আপনার সন্তান কি চায় সেটা আগে খুঁজে বের করুন, তারপর ওকে সেই কাজ করার উপদেশ দিন৷
— হ্যারি এস. ট্রুম্যান।

৯. নারীর কাছে সন্তান প্রসব এক তৃপ্তিদায়ক শান্তি।
— উইলিয়াম শেকসপিয়ার।

১০. প্রত্যেক সন্তান এর উচিৎ তার বাবা মা এর আদেশ মেনে চলা ।
— সংগৃহীত

১১. সন্তান তার নামে পরিচিত হবে, যার শয্যায় সে ভূমিষ্ট হয়েছে।
— আর হাদিস।

১২. বাবা হওয়াটাই গর্বের বিষয়, সফল সন্তানের বাবা হওয়াটা তো আরো গর্বের৷
— ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার বাবা।

১৩. সন্তান হলো এমন এক বার্তা যা আমরা সময়ের কাছে প্রেরণ করি, যে সময়টা আমরা দেখতে পাবো না।
— জন. এফ. কেনেডি।

১৪. আমার একটি স্বপ্ন আছে। আমার চার সন্তানেরা একদিন এমন এক পৃথিবীতে বাস করবে যেখানে তাদের গায়ের রং দ্বারা বিচার করা হবে না, বিচার করা হবে তাদের চরিত্রের বিষয়বস্তু দ্বারা।
— মার্টিন লুথার কিং জুনিয়র।

১৫. একশত মূর্খ সন্তানের চেয়ে একজন গুণী সন্তান বরং ভালো। একটি চন্দ্র যতটা অন্ধকার দূর করে, সকল তারা মিলেও তা পারে না।
— চাণক্য।

১৬. সন্তান হলো প্রভুর দেওয়া উপহারস্বরুপ।
— বাইবেল

১৭. আমাদের সন্তানের সুন্দর আগামীর জন্য, আমাদের বর্তমানকে ত্যাগ করতে হবে।
— এ পি জে আবুল কালাম আজাদ।

১৮. সন্তানদের শেখানো উচিত কীভাবে চিন্তা করতে হয়, কি চিন্তা করবে সেটা নয়।
— মার্গারেট মেড।

সন্তান নিয়ে স্ট্যাটাস

বর্তমান সময়ে তথ্য প্রযুক্তির অভিভাবকের কারণে প্রতিটি মানুষ তার বাস্তব জীবনের সকল আনন্দ অনুভূতিগুলো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকে। তারা সোসাল মিডিয়ায় তাদের জীবনের সকল খুশি গুলো স্মৃতি করে জমা রাখে। এজন্যই আমরা আজকে নিয়ে এলাম সন্তান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সন্তান নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার সন্তানদের প্রতি আদর স্নেহ ও ভালোবাসা প্রকাশ করতে সোশ্যাল মিডিয়ায় সন্তান নিয়ে স্ট্যাটাস দিতে পারবেন। সকলের মাঝে সন্তানের গুরুত্ব তুলে ধরার জন্য আমাদের আজকের এই উক্তিগুলো ব্যবহার করতে পারবেন। নিচে সন্তান নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১৯. আপনার সন্তান আপনার দেয়া শিক্ষার চেয়ে বেশি আপনাকে দেখে শেখে।
— ডব্লিউ. ই. বি. ডু বয়েস।

২০. আপনি যদি চান আপনার সন্তান বুদ্ধিমান হোক, তবে তাদের রুপকথার গল্প শোনান। আর যদি চান আরো বুদ্ধিমান হোক, তাহলে আরো বেশি রুপকথার গল্প শোনান।
— আলবার্ট আইনস্টাইন।

২১. আপনার সন্তানের জীবনকে সহজ করে দেওয়া মানে তার চলার পথে আরো প্রতিবন্ধকতা সৃষ্টি করা৷
— রবার্ট এ. হেইনলাইন।

২২. সন্তানেরা আপনার জীবনকে গুরুত্বপূর্ণ করে তুলবে।
— ইর্মা বোমবেক।

২৩. একজন সন্তান থাকলেই আপনি পিতামাতা হয়ে উঠবেন আর দুজন থাকলে আপনি রেফারি।
— ডেভিড ফ্রস্ট।

২৪. আপনি আপনার সন্তানদের সবচেয়ে বড় যে উপহার দিতে পারেন সেগুলো হলো দ্বায়িত্বের শেকড় এবং স্বাধীনতার ডানা।
— ডেনিস ওযেটলি।

২৫. হয় সন্তান জন্ম দিতে হবে নয়তো সন্ন্যাস নিতে হবে। কারণ অবশেষে আপনাকে এমন কিছুর সন্ধান করতে হবে যাকে আপনি নিজের চেয়ে বেশি ভালোবাসেন।
— নেভাল রবিকান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: