Skip to content

পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি ২০২২

পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি

পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি ২০২২: বর্তমান পৃথিবীতে তথ্য প্রযুক্তির উন্নতির ফলে নতুন নতুন যন্ত্র পাতি ও নতুন সৃজনশীলতার সূচনা ঘটেছে।যা একদম মানুষের কাছে অপরিকল্পনীয়। বর্তমান পৃথিবীতে সব কিছুতে ই আধুনিকতা লেগেই চলছে তাই তো আবির্ভাব হচ্ছে নতুন নতুন জিনিস। আবিষ্কৃত এই নতুন নতুন যন্ত্রপাতি ও জিনিসের দাম আকাশ ছোঁয়া। একটি সঙ্গে আরেকটি টেক্কা দিয়ে চলছে দামের প্রতিযোগিতা। আজকে আমরা আপনাদের মাঝে এরকম এই একটি নতুন সৃজনশীলতার পরিচয় তুলে ধরব। যা থেকে আপনারা পৃথিবীর সবথেকে দামি গাড়ি সম্পর্কে জানতে পারবেন। প্রতিবছরের ন্যায় এ বছরেও পৃথিবীতে সবথেকে দামি গাড়ি আবিষ্কৃত হয়েছে। আজকে আমরা আপনাদের মাঝে পৃথিবীর সবথেকে দামি গাড়ি সম্পর্কে তুলে ধরবো। আমাদের আজকের এই পোস্ট থেকে পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি ২০২২ সম্পর্কে জানতে পারবেন। পৃথিবীর সবথেকে দামি গাড়ি সম্পর্কে জানার জন্য আমরা আপনাদেরকে সব রকম তথ্য দিয়ে সহযোগিতা করব।

প্রতিবছর পৃথিবীতে বিজ্ঞানীরা নব নব সূচনার উন্নতি ঘটাতে নতুন নতুন যন্ত্রপাতি ও জিনিসের আবিষ্কার করে থাকেন। তারা একটি জিনিসের এ পুরনো মডেলকে বাদ দিয়ে নতুন মডেলের সূচনা করে থাকেন। প্রযুক্তির এই উন্নতির ফলে পৃথিবী আজকে নতুন স্বপ্নের জগতে পরিণত হয়েছে। অতীতকালে যখন পৃথিবীতে প্রযুক্তির আবির্ভাব ছিল না তখন পৃথিবী যেন এক অন্যরকম ছিল মানুষজনও ছিল সাদামাটা। আজকের প্রযুক্তির এমন ভাবে মাধ্যমে পৃথিবীর চেয়ে স্বপ্নের জগত আর মানুষজন হয়েছে আধুনিক। আমাদের আজকের এই সুন্দর পৃথিবী প্রযুক্তির অবদান। প্রযুক্তির মাধ্যমে পৃথিবীতে নতুন নতুন সভ্যতার উন্মেষ ঘটেছে। ফলে আমাদের জীবনযাত্রার মান বেড়ে গেছে। প্রযুক্তির উন্নতিতে অবদান রেখেছেন বিজ্ঞানীরাই। তাদের নিরলস পরিশ্রম ও অধ্যাবসায়ের কারণে আমাদের আজকের এই পৃথিবী হাতের মুঠোয় চলে এসেছে। প্রতিবছর তারা তাদের মেধা ও শ্রম খাটিয়ে পৃথিবীতে নতুন নতুন সৃষ্টির সূচনা ঘটিয়ে থাকেন।

পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি ২০২২

পাঠক বন্ধুরা আমাদের আজকের আলোচনাটি হচ্ছে পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি ২০২২ সম্পর্কিত একটি আলোচনা। আমরা আজকে আমাদের আলোচনা আপনাদের মাঝে পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি ২০২২ সম্পর্কে সঠিক তথ্য তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ২০২২ সালে পৃথিবীতে সবথেকে দামি ও মূল্যবান গাড়ির সম্পর্কে জানতে পারবে। আমরা আজকে ২০২২ সালের পৃথিবীর সবচেয়ে দামি গাড়ির পাশাপাশি এর আবিষ্কারক সম্পর্কে আপনাদের মাঝে সুস্পষ্ট তথ্য গুলো প্রদান করবো। যা থেকে আপনারা পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি ও এর আবিষ্কারক সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। তাই আপনারা যারা পৃথিবীতে ২০২২ সালে পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি সম্পর্কে জানতে চান তারা আমাদের পোস্ট থেকে পৃথিবীর সবচেয়ে দামি গাড়ির দাম ২০২২ সম্পর্কিত পোস্টটি সংগ্রহ করুন। নিচে পৃথিবীর সবচেয়ে দামি গাড়ির দাম ২০২২ তুলে ধরা হলো:

১. পাগানি জোন্ডা সিঙ্ক রোডস্টার: বিশ্বের অনন্যসাধারণ ও আকর্ষণীয় এই গাড়িটির ইঞ্জিনের ক্ষমতা ৫৯৮৭ সিসি। গাড়িটির দাম ধরা হয়েছে ১২২ কোটি টাকা।

২. রোলস রয়েস সোয়েপটেলস: ইউনিক লাক্সারি এই গাড়িটির সিট সংখ্যা মাত্র দুইটি। মাত্র একটি গাড়ি তৈরি করেই শুরু হয়েছিল প্রথমে। গাড়িটির দাম প্রায় ৯০ কোটি টাকা।

৩. ল্যাম্বারঘিনি ভেনেনো: এই গাড়িটি বাজারে প্রতি বছর মাত্র তিনটি ছাড়া হয়। দুবাই পুলিশ এই গাড়িটি ব্যবহার করে দ্রুত গতিবেগের জন্য। গাড়িটির দাম প্রায় ৬৭ কোটি টাকা।

৪. মার্সেডিজ বেঞ্চ মেব্যাক: লাক্সারিয়াস এই গাড়িটিও বাজারে বছরে তিনটির বেশি ছাড়ে না। এই গাড়ির মূল্য প্রায় ৫৬ কোটি টাকা

৫. কোনিগসেগ সিসিএক্সআর ট্রেভিটা: বিশ্বে এই গাড়ি আছেই মাত্র দুটি। মাত্র তিন সেকেন্ডের মধ্যে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি তোলা যায় এতে। ঘণ্টায় ৪১০ কিলোমিটার গতি উঠানো যায় এই গাড়িতে! দাম প্রায় ৩৪ কোটি টাকা।

৬. ফেরারি পিনিনফারিনা সের্জিও: বিশ্বে এই গাড়িটি  তৈরি করা হয়েছে মাত্র ছয়টি। গাড়িটির দাম ৩০ কোটি টাকা।

৭. বুগাত্তি ভেরন: এই গাড়িটি যখন বাজারে আসে তখন পৃথিবীর সবচেয়ে দ্রুততম গাড়ি ছিল এটি। এই গাড়িতে ৪০০ কিমি/ঘন্টা গতি তুলতে সময় লাগে ৩২ দশমিক ৬ সেকেন্ড। গাড়িটির দাম প্রায় ৩০ কোটি টাকা

৮. অ্যাস্টন মার্টিন ভালকাইরে: এই গাড়িটি কিনে মালিক যদি আবার বিক্রি করে দেন, তাহলে ভবিষ্যতে তিনি আর নিজের নামে গাড়ি কিনতে পারবেন না। এমনটাই বলা হয়েছিল কোম্পানিটির টুইটারে। এই গাড়িটির দাম প্রায় ২৩ কোটি টাকা।

৯. লাইকান হাইপারস্পোর্টস: এই গাড়িটি ব্যবহার করা হয়েছিল ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিনেমার একটি অ্যাকশন সিক্যুয়েন্সে। এই গাড়িটি প্রতি বছর মার্কেটে সাতটি ছাড়ার পরিকল্পনা রয়েছে। এই গাড়িটির দাম প্রায় ২৭ কোটি টাকা।

১০. লা ফেরারি এফএক্সএক্সকে: এই গাড়িটি প্রতি ঘন্টায় ৩২২ কিমি গতিবেগ তুলতে সময় লাগে মাত্র আড়াই সেকেন্ড। গাড়িটি বাজারে রয়েছে মোট ৪০টি। গাড়িটির দাম প্রায় ১৬ কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: