Skip to content

সম্মান নিয়ে উক্তি ও স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধুরা, আমরা আজকে আপনাদের মাঝে সম্মান নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আপনারা আমাদের আজকের পোস্টটিতে সম্মান নিয়ে স্ট্যাটাস গুলো দেখতে পাবেন। সম্মান নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো আপনাদেরকে জীবনের সম্মানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে বুঝতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই সম্মান নিয়ে স্ট্যাটাস উক্তি সম্পর্কিত পোস্টটি সংগ্রহ করলে আপনার ব্যক্তিগত জীবনে আত্মসম্মান ও আত্মমর্যাদা কে শক্তিশালী করতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে সম্মান নিয়ে যাবতীয় তথ্য সংগ্রহ করতে পারবেন। আশা করছি আমাদের আজকের এই সম্মান নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি আপনাদের ব্যক্তিগত জীবনে নিজের সম্মান ও মর্যাদা কে ধরে রাখতে সাহায্য করবে।

সম্মান প্রতিটি মানুষের জীবনে অমূল্য সম্পদ। এটি ব্যক্তির সারা জীবনের অর্জিত সম্পদ। সম্মানকে মাথার মুকুটের সাথে তুলনা করা হয়। সম্মান এমন একটি বস্তু যা একবার হারিয়ে গেলে বা যার উপর একবার কলঙ্কের ছোঁয়া আসলে যা আর কখনো মুছে যায় না বা ফিরে আসে না। পৃথিবীতে প্রতিটি জিনিসের ফিরে আসার সম্ভাবনা থাকে। কিন্তু সম্মান একবার হারিয়ে গেলে তা আর কখনো ফিরে আসে না। মানুষের স্বাস্থ্য নষ্ট হয়ে গেলে বা অর্থ সম্পদ শেষ হয়ে আসলে একসময় না একসময় মানুষ তা অর্জন করে ফিরে আনতে পারে। কিন্তু মানুষের সম্মান এমন একটি সম্পদ যা একবার কলঙ্কিত হলে কখনোই ফিরে আসে না। পৃথিবীতে প্রতিটি মানুষ সম্মানীয় ব্যক্তিদেরকে খুবই ভালোবাসেন এবং পছন্দ করে থাকেন। সম্মানিত ব্যক্তিরা সমাজের সকলের অনুপ্রেরণার উৎস হয়ে থাকেন। মানুষ তাদেরকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে থাকে। তাই আমাদের জীবনে এমন কোন কাজ করা যাবে না যে কাজের জন্য আমরা নিজের সম্মান হারিয়ে যাবে বা সকলের কাছে আমাদের নিচু হয়ে যাবে। আমাদের নিজেদের সম্মান অক্ষুন্ন রাখতে নিজেকেই সতর্ক হতে হবে।

সম্মান নিয়ে উক্তি

অনেকেই সম্মান নিয়ে সুস্পষ্টভাবে জানতে অনলাইনে সম্মান নিয়ে উক্তিগুলো সম্পর্কে অনুসন্ধান করে যায়। তাদের কথা ভেবে আমরা আজকে নিয়ে এসেছি সম্মান নিয়ে বেশ কিছু উক্তি আপনারা যারা সম্মান নিয়ে উক্তিগুলো সম্পর্কে জানতে চান তারা আমাদের ওয়েব সাইটে গিয়ে সম্মান নিয়ে উক্তি গুলো সংগ্রহ করতে পারবেন। কেননা আমাদের ওয়েবসাইটে আপনাদের উদ্দেশ্যে সম্মান নিয়ে প্রকাশ করা হয়েছে । আপনারা আমাদের আজকের এই সম্মান নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনাদের নিজের জীবনে তা অনুশীলন করতে পারবেন। আমাদের আজকের এই সম্মান নিয়ে উক্তি গুলো আপনাদেরকে সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা জাগ্রত করতে সাহায্য করবে। নিচে সম্মান নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১/ সম্মান ছাড়া সাফল্য অর্থহীন।
— নাচ্ছিম নিকোলাস

২/ মানুষকে সম্মান দিতে শেখো, এতে করেই নিজেও সম্মান পাবে।
— এরিস্টটল

৩/ যে আল্লাহর উদ্দেশ্যে বিনয়ী হয়, আল্লাহ তার মর্যাদা বাড়িয়ে দেন .
— মিশকাত

৪/ প্রতারণা করে কোন কিছু জেতার চেয়ে সম্মানের সাথে হেরে যাওয়াই ভালো।
— সোফোক্লস

৫/ যে শৃঙ্খলা ব্যতিরেকে জীবনযাপন করে সে কোন সম্মান ছাড়াই মারা যায়।
— সক্রেটিস

৬/ মানুষ তখনই প্রকৃতভাবে বাঁচতে পারে যখন তাকে যথাযথ সম্মান দেওয়া হয়।
— ওভিড

৭/ মানুষের সম্মান তার মানবতাবোদের মাঝেই লুকিয়ে থাকে যা সঠিক সময়ে বেরিয়ে আসে।
— রবার্ট গ্রসিস্টি

৮/ আমার মতে মানুষের সবচেয়ে বড় ক্ষতি হলো সম্মানের ক্ষতি। এর থেকে বড় ক্ষতি আর নেই।
— মহত্মা গান্ধী

৯। আমি মৃত্যুকে যতটা ভয় করি ঠিক ততটাই সম্মানকে ভালোবাসি।
— উইলিয়াম শেক্সপিয়ার

সম্মান নিয়ে স্ট্যাটাস

সম্মান মানুষের সারা জীবনের অর্জিত মহামূল্যবান সম্পদ। যার প্রতিটি মানুষের কাছে খুবই গুরুত্বপূর্ণ। পৃথিবীতে প্রায় প্রতিটা নিজের সম্মান মর্যাদা এগুলো বিষয়ে খুবই সতর্ক। অনেকেই আবার নিজের সম্মান নিয়ে বিভিন্ন রকমের স্ট্যাটাস সোশ্যাল মিডিয়া গুলোতে আপলোড করে থাকে। তাদের কথা বিবেচনা করে আমরা আমাদের আজকের পোস্টটিতে সম্মান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরব। আপনারা আমাদের ওয়েব সাইটে গিয়ে আপনাদের আপনাদের পছন্দনীয় সম্মান নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার ব্যক্তিগত জীবনের নিজেকে নিয়ে সোশাল মিডিয়ায় বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে পারবেন। তো পাঠক বন্ধুরা চলুন দেখে নিই আমাদের আজকের এই পোস্ট। নিচে সম্মান নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১। একজন মানুষের কাছে সবচেয়ে বড় ও সম্মানের বিষয় হলো তার নিজ দেশের জন্য কিছু করে দেখানো।
— ক্লিওপেট্রা

২। সম্মান ছাড়া জীবন অসম্পূর্ণ এবং এটি মানুষকে নিজের যোগ্যতার পরিচয়ের মাধ্যমে অর্জন করতে হয়।
— বামিগবয়ে ওলুরতিমি

৩। তুমি তোমার উপর স্তরের মানুষদের সম্মান করলে তোমার নিম্ন স্তরের মানুষেরাও তোমাকে সম্মান করবে।
— সুবর্ণ মুস্তফা

৪। আমাদের জীবনের মুখ্য উদ্দেশ্য হওয়া উচিৎ সম্মান অর্জন যা বাকি উদ্দেশ্যগুলোকেও পূরণ করতে সক্ষম।
— ইমানুয়েল ম্যাক্রো

৫। যদি কেউ সম্মান নিয়ে জন্মগ্রহণ করে এবং মৃত্যুর আগ পর্যন্ত তার সেই সম্মান ধরে রাখতে পারে, তবেই সে সার্থক।
— জন নিভেল

৬। সম্মান অর্জনের জন্য আলাদা কিছু করার প্রয়োজন নেই, শুধু নিজের দায়িত্বগুলো সঠিকভাবে পালন করাই যথেষ্ট।
— পোপ ফ্রান্সিস

৭। জীবনের সবথেকে বড় অর্জনের নাম হলো সম্মান, কারণ অন্য সব বড় বড় অর্জনের মাধ্যমেই এটি অর্জিত হয়।
— উইলিয়াম ডেভিড

৮। আমাদের জীবন অত্যন্ত সংক্ষিপ্ত এবং সীমিত। তাই আমাদের উচিৎ এই ছোট্ট জীবনকে প্রকৃত সম্মান দেওয়া যা সম্ভব আমদের কাজের মাধ্যমে।
— ওসাকা লেভিনহো

৯। আমি মৃত্যুকে যতটা ভয় করি ঠিক ততটাই সম্মানকে ভালোবাসি।
— উইলিয়াম শেক্সপিয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: