ভর্তি

সরকারি স্কুলে ভর্তি ফরম ২০২২

সরকারি স্কুলে ভর্তি আগ্রহী শিক্ষার্থীদের জন্য নিয়ে এসেছি আজকের এই বিশেষ পোস্ট। আপনারা যারা সরকারি স্কুলে ভর্তির জন্য ইচ্ছে প্রকাশ করেছেন । তাদের জন্য এটি একটি খুবই গুরুত্বপূর্ণ পোষ্ট ।এখান থেকে ভর্তি সহযোগী সকল তথ্য জানতে পারবেন। এছাড়াও বিশেষ যে বিষয়টি রয়েছে সেটি হচ্ছে সরকারি স্কুলে ভর্তি ফরম সম্পর্কে জানতে পারবেন এখানে। বিগত দিন থেকে জারা ভর্তির জন্য প্রস্তুতি দিয়ে রেখেছেন। তাদের চেষ্টা ও পরিশ্রমের ফল দিয়ে হয়তো এবারে সরকারি স্কুলে ভর্তি হতে পারছে না। এই কথাটি বলার কারণ। ইতিমধ্যে খবর পেয়েছি গত বছরের ন্যায় এবারও লটারির মাধ্যমে শিক্ষার্থীর নির্বাচন করা হবে এই সকল সরকারি বিদ্যালয়।

ভালো শিক্ষার্থীর জন্য এটি খুবই দুঃখজনক হলেও সত্যি। ভাল পড়াশুনা ও ভালো ছাত্র হয়েও অনেক সময় দেখা যাবে ভালো বিদ্যালয় পড়ার সুযোগ হয়নি। আমরা সকলেই জানি করাটা পরিস্থিতির কারণে শিক্ষাব্যবস্থার অনেক পরিবর্তন ঘটেছে। সিলেবাসের পরিবর্তন সহ পরীক্ষার নিয়মে বিশেষ পরিবর্তন লক্ষ করা যায়।

সরকারি স্কুলের ভর্তি ফরম 2022

স্বাভাবিক পরিস্থিতিতে যেভাবে পরীক্ষার জন্য ফরম পূরণ করে নির্দিষ্ট দিনে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হওয়ার সুযোগ নেই এবার। এটি বলার কারণ ইতিমধ্যেই কয়েকটি পত্রিকা প্রকাশ করেছেন সরকারি-বেসরকারি ভর্তি সংক্রান্ত তথ্য নিয়ে কিছু খবর। সেখানে উল্লেখ করা হয়েছে পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীর নির্বাচন করা সম্ভব হচ্ছেনা এবারও। গত বছরের মতো লটারির মাধ্যমে নির্বাচন করা হবে শিক্ষার্থী। তাই ভর্তির ফরম পূরণের পরিবর্তে অনলাইন আবেদনের মাধ্যমে আপনি লটারিতে অংশগ্রহণ করেই সরকারি স্কুলে ভর্তির সুযোগ পেতে পারেন। এখানে লেখাপড়া উপর লক্ষ্য না করে আপনার ভাগ্যের উপর নির্ভরশীল হতে হবে।

আশাকরি ভর্তি সংক্রান্ত কিছু তথ্য দিয়ে আপনাদের সহযোগীতা করতে পেরেছি। কিভাবে আপনি অনলাইনে লটারি তে অংশগ্রহণ করবেন। ভর্তির জন্য নিয়মাবলী ছাড়াও কি কি তথ্য দিয়ে আপনাদের ভর্তির জন্য আবেদন করতে হবে সেই সম্পর্কে আমাদের ওয়েবসাইটটিতে পোস্ট রয়েছে আপনারা চাইলে সে সকল পোস্ট সম্পর্কে জেনে নিতে পারেন। এতে আপনি আপনার ভর্তি সংক্রান্ত কোনো সমস্যার মধ্যেও পরবেন না। সরকারি বিদ্যালয় ভর্তি সংক্রান্ত সকল তথ্যের জন্য নিচে দেওয়া লিংকে ক্লিক করুন।

ভর্তি সংক্রান্ত সকল তথ্য

Back to top button
Close