ভর্তি

সরকারি বিদ্যালয়ে (স্কুলে) ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বছর পেরিয়ে আবারও শুরু হতে যাচ্ছে সরকারি বেসরকারি বিদ্যালয়ে ভর্তি। আর আপনি যদি ভর্তি সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য।এই পোস্টে আমরা ভর্তি সম্পর্কিত সকল তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা করব। সরকারি স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি, নিয়মাবলী অর্থনীতি মেলা সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে আমাদের সাথে থাকুন।

প্রথমেই আপনাদের জানিয়ে রাখি সরকারি বিদ্যালয় গুলোতে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হবে না। এর ফলে আপনাদের সরকারি বিদ্যালয়গুলো থেকে ভর্তি ফরম সংগ্রহ করতে হবে না এবং আবেদন করতে হচ্ছে না স্কুলে। সম্পূর্ণ প্রক্রিয়াটি অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা হবে এর জন্য আমাদের ওয়েবসাইটটিতে একটি পোস্ট করেছে। সেখান থেকে আপনি খুব সহজেই অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করার নিয়ম সহ বিস্তারিত তথ্য দেওয়া রয়েছে ।

সরকারি বিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

এবারে দেশের সরকারি বিদ্যালয় গুলোতে শিক্ষার্থী নির্বাচন করা হবে ডিজিটাল লটারি কার্যক্রমের মাধ্যমে। সুতরাং আপনার শিক্ষাগত যোগ্যতা দিয়ে ভর্তির সুযোগ হবে না। ভাগ্যের উপর নির্ভর করে আপনাকে এবারে ভর্তির জন্য আবেদন করতে হবে। আবেদন করার লিংকটি হচ্ছে gsa.teletalk.com.bd.

উপরে দেওয়া লিংকের মাধ্যমে আপনি। সরকারি ও বেসরকারি বিদ্যালয়ে ভর্তি ২০২২। সম্পর্কে বিশেষ তথ্য গুলো জানতে পারবেন। ভর্তির নিয়মাবলী সহ বিস্তারিত তথ্য জানান জন্য ভিজিট করুন।

ভর্তি বিজ্ঞপ্তি
ভর্তি বিজ্ঞপ্তি

 

২০২২ সালে স্কুলে ভর্তি লটারিতে

প্রথমে এই বিষয়ে পেপার-পত্রিকা থেকে জানার পর অনেকেই বিশ্বাস করতে চাননি। এরপর নোটিশের মাধ্যমে প্রকাশ করার ফলে সকলেই বিশ্বাস করতে বাধ্য। অর্থাৎ সত্যিই ২০২২ সালে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে লটারির মাধ্যমে শিক্ষার্থীদের নির্বাচন করা হবে । নোটিশে বলা হয়েছে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক অধিদপ্তর ঢাকা মহানগরীসহ সারাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয় ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের ভর্তি করা হবে। শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে বিদ্যালয় হতে কোন ভর্তি ফরম বিতরণ করা হবে না ভর্তির আবেদন শুরু হবে অনলাইনে।

সরকারি বিদ্যালয়ে ভর্তি ফি

আপনি কি জানেন এবারে অনলাইন আবেদনের ক্ষেত্রে কত টাকা ফি প্রদান করতে হবে ? যদি এই বিষয়ে আপনার ধারনার না থেকে থাকে তাহলে এখান থেকে জেনে নিতে পারবেন ভর্তি ফি সংক্রান্ত তথ্য। অনলাইনে আবেদন গ্রহণ প্রক্রিয়া এই মাসের 25 তারিখ থেকে শুরু হবে। অর্থাৎ ২৫/১১/২০২১ তারিখ হতে সকাল 11 টা থেকে শুরু করে ০৮/১২/২০২১ তারিখের বিকেল ৫টা পর্যন্ত চলমান থাকবে। এই হৃদয় সেসবের মধ্যে আপনাকে অনলাইন আবেদন করতে হবে আবেদন ফি হিসেবে আপনাকে জমা দিতে হবে 110 টাকা। এই টাকাটি আপনাকে অবশ্যই টেলিটক প্রিপেইড মোবাইল হতে এসএমএসের মাধ্যমে প্রদান করতে হবে।

Back to top button
Close