ভর্তি

সরকারি স্কুলে ভর্তির লটারি 2022, ভর্তি সংক্রান্ত সকল তথ্য

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম, আশা করি ভাল আছেন। আজকে আপনার এখানে সরকারি স্কুলে ভর্তি সম্পর্কিত সকল তথ্য নিয়ে আপনাদের সামনে আলোচনা করব। অর্থাৎ আপনি যদি এই বিষয়ে জানার জন্য আমাদের ওয়েবসাইটটিতে এসে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন। আমরা সকলেই জানি করোনা পরিস্থিতি শিক্ষার উপর বিশাল প্রভাব ফেলেছে। এর ফলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠদান সম্ভব হয়নি। ঠিক ভাবে নেওয়া হয়নি বিদ্যালয়ের পরীক্ষাগুলো। অনুরূপভাবে বোর্ড পরীক্ষা গুলো নেয়া হয়নি সঠিক নিয়মে। শর্ট সিলেবাস সহ বিভিন্ন ক্ষেত্রে নিয়ম পরিবর্তন করা হয়েছে।

একইভাবে ভর্তিপরীক্ষা গুলোতেও প্রভাব ফেলেছে করনা। বিশ্ববিদ্যালয় ভর্তি থেকে শুরু করে মাধ্যমিক উচ্চমাধ্যমিক সরকারি বেসরকারি স্কুল কলেজগুলোতে ভর্তি পরীক্ষা দেওয়া সম্ভব হচ্ছে না। আমরা সকলেই জানি সরকারি স্কুলগুলোতে গতবছর লটারির মাধ্যমে শিক্ষার্থীর নির্বাচন করা হয়েছে। এবারে কিভাবে শিক্ষার্থী নেওয়া হবে এ বিষয়ে সকলের মনে প্রশ্ন । তাই এই পোষ্টের মাধ্যমে আপনারা সরকারি স্কুলের ভর্তি সংক্রান্ত সকল তথ্য জানতে পারবেন যেগুলো এখন পর্যন্ত প্রকাশ করা হয়েছে।

সরকারি স্কুলের ভর্তি লটারি 2022

গতবছরের যেভাবে শিক্ষার্থীরা হয়েছে লটারির মাধ্যমে। এবারও একই ভাবে শিক্ষার্থী দেওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশের আলোচিত কয়েকটি নিউজ পেপার। তারা অবশ্যই মনগড়া কথা লিখবে না বলে মনে করি। সেই সকল নিউজ পেপার এর উপর ভিত্তি করে বলা যায় এবারও লটারির মাধ্যমে নেওয়া হবে সরকারি স্কুলগুলোতে শিক্ষার্থী। আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন। অর্থাৎ এবারেও হচ্ছে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন। আপনার ভাগ্যের উপর নির্ভর করছে আপনি কোন বিদ্যালয়ে পড়াশোনার সুযোগ পাবেন। এ ক্ষেত্রে দেখা যায় অনেক সময় ভালো শিক্ষার্থী হয়েও ভালো একটি বিদ্যালয় পড়ার সুযোগ হয় না। এটি খুবই দুঃখজনক একটি বিষয়।

সরকারি স্কুলে ভর্তির লটারি কবে

আপনি কি জানেন কবে এই লটারি হবে। আমরা ইতিমধ্যেই জানতে পেরেছি নিউজ পত্রিকার মাধ্যমে। তারা টাইটেলে ব্যবহার করেছেন সরকারি স্কুলে ভর্তির লটারি 15 ডিসেম্বর। এবং বেসরকারিতে 19 ডিসেম্বর। আশা করি বুঝতে পারছেন যারা সরকারি স্কুলে পড়াশোনার সুযোগ পাওয়ার জন্য দীর্ঘদিন প্রস্তুতি নিয়ে আসছেন এখন তাদের পুরো বিষয়টি নির্ভর করছে ভাগ্যের উপর। বুঝতে পেরেছে সরকারি স্কুলের ভর্তি লটারি ড্র হবে 15 তারিখে। এর মধ্যে আবেদন করে রাখুন আপনার পড়ার আগ্রহ রয়েছে এমন বিদ্যালয়ে।

Back to top button
Close