Skip to content

সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

সাগরদারি এক্সপ্রেস

সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা: ট্রেন সম্পর্কিত আরো একটি আলোচনায় আপনাকে স্বাগতম। বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত যে সমস্ত ট্রেন রয়েছে সেই সমস্ত ট্রেনের বিষয়ে বিস্তারিত আপডেট তথ্যগুলো আপনাদের মাঝে তুলে ধরার আগ্রহ নিয়ে কাজ করি আমরা। আমরা যে ধরনের তথা দিয়ে আপনাদের সহযোগিতা করে থাকি তা হচ্ছে ট্রেনের সময়সূচি টিকিটের মূল্য ভাড়ার তালিকা স্টেশন বিরোধী সময়সূচী ছুটির দিনসহ ট্রেনের আপডেট যত নোটিশ রয়েছে সে সমস্ত নোটিশ গুলো দিয়ে সহযোগিতা করার চেষ্টা করি। সুতরাং ট্রেন সম্পর্কিত এই বিষয়গুলো সম্পর্কে জানতে চাইলে আমাদের আলোচনার সাথে থাকতে পারেন। প্রিয় পাঠক বন্ধুগণ আজকে আমরা আপনাদের সহযোগিতার উদ্দেশ্য নিয়ে সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনের বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরব। অর্থাৎ আপনি যদি কিনা সাগরদারি এক্সপ্রেস ট্রেনটিতে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই আমাদের আলোচনার সাথে থেকে ভ্রমণের জন্য গুরুত্বপূর্ণ তথ্যগুলো সম্পর্কে জেনে নিন। আমরা আমাদের আলোচনার জন্য আপনার ভ্রমণ সহযোগী প্রায় সকল তথ্য দিয়েই সহযোগিতা করব আপনারা জানতে পারবেন এই ট্রেনটি কখন কোন স্টেশন থেকে ছাড়েন এবং কখন কোন স্টেশনে গিয়ে পৌঁছায় কোন স্টেশন থেকে কোন স্টেশনে যাওয়ার ভাড়া কত সেই সমস্ত বিষয় সম্পর্কে বিস্তারিত জানার আগ্রহ থেকে থাকলে আমাদের আলোচনার সাথে থেকে উপকৃত হতে পারেন আপনি।

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি যোগাযোগ ব্যবস্থা হচ্ছে রেল। অন্যান্য পরিবহনের থেকে রেল বেশ জনপ্রিয় হয়ে উঠেছে বর্তমান সময়ে আনন্দপূর্ন ও নিরাপদ ভ্রমণ নিশ্চিত করার জন্য মানুষ বর্তমান সময়ে রেলের প্রতি বেশ আগ্রহী। আর এই ধারাবিকতা বজায় রাখতে বাংলাদেশ রেলওয়ে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে তারা বিভিন্নভাবে রেল যোগাযোগ ব্যবস্থা শহর রেল উন্নয়নের বিষয়টির প্রতি বিশেষ লক্ষ্য রেখেছেন। সুতরাং পাঠক বন্ধুগণ আমাদের আলোচনা থেকে সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের সমস্ত বিষয় সম্পর্কে জেনে নিন।

সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সময়সূচির প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে থাকি আমরা। প্রতিনিয়ত আপডেট সময়সূচী দিয়ে সহযোগিতার জন্য আমরা রেলওয়ের বিভিন্ন ওয়েবসাইটের সাথে সম্পর্কিত থেকে বিভিন্ন আবেদ তথ্যগুলো সম্পর্কে জানার চেষ্টা করে থাকি আর সেগুলোই আমরা আপনাদের মাঝে তুলে ধরে থাকি। এক্ষেত্রে বর্তমান সময়ে সাগরদালি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দিয়ে আপনাদের সহযোগিতা করার জন্য আজকের আলোচনাটি নিয়ে এসেছি। সুতরাং আপনারা যারা ট্রেনটিতে ভ্রমণ করতে চান তারা অবশ্যই আমাদের আলোচনা থেকে সময়সূচী সম্পর্কে জেনে নিতে পারছেন।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
খুলনা টু রাজশাহী সোমবার ১৬ঃ০০ ২২ঃ০০
রাজশাহী টু খুলনা সোমবার ০৬ঃ৪০ ১২ঃ১০

উপরোক্ত আলোচনার মাধ্যমে আপনি সাগরদাঁড়ি এক্সপ্রেসটির ছুটির দিন সম্পর্কে জানতে সক্ষম হয়েছে। আবারো আপনাদের সহযোগিতার জন্য আমরা বলে রাচি সাগরদালি এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে একদিন যাত্রা বন্ধ রাখেন আর সেটি হচ্ছে সোমবার অর্থাৎ আপনি এই ট্রেনটিতে ভ্রমণ করতে চাইলে অবশ্যই সোমবার তা সম্ভব নয়।

সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী

এই সময়সূচী টির প্রয়োজনীয়তা তেমন নয় এরপরেও আমরা আপনাদের সহযোগিতার জন্য তুলে ধরবো। তবে যাত্রার জন্য অনেকের এই তথ্য সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে এতে করে আপনি জানতে পারবেন এই ট্রেনটি দীর্ঘ পথ যাত্রার ফলে কোন কোন স্টেশনে বিরতি রাখছেন এই বিষয়টি সম্পর্কে জানার জন্যই আমরা মূলত এই বিষয়টি উল্লেখ করছি আপনাদের মাঝে।

বিরতি স্টেশন নাম রাজশাহী থেকে (৭৬১) খুলনা থেকে (৭৬২)
নওয়াপাড়া ১৬ঃ৩১ ১১ঃ২৬
যশোর ১৭ঃ১২ ১০ঃ৪৮
মোবারকগঞ্জ ১৭ঃ৪৮ ১০ঃ২০
কোটচাদপুর ১৮ঃ০০ ১০ঃ০৭
সাফদারপুর ১৮ঃ১০ ০৯ঃ৫৭
দর্শনা হাট ১৮ঃ২৯ ০৯ঃ৩৮
চুয়াডাঙ্গা ১৮ঃ৫৪ ০৯ঃ১৬
আলমডাঙ্গা ১৯ঃ১৫ ০৮ঃ৫৬
পোড়াদহ ১৯ঃ৩৩ ০৮ঃ৩৯
ভেড়ামারা ১৯ঃ৫৫ ০৮ঃ১৯
পাকশী ২০ঃ১০ ০৮ঃ০৬
ঈশ্বরদী ২০ঃ৩০ ০৭ঃ৪৫
আজিম নগর ২১ঃ০১ ০৭ঃ৩০
আব্দুলপুর ২১ঃ১২ ০৭ঃ২০

সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে আগ্রহী হয়ে যারা অনলাইনে এসেছেন তারা অবশ্যই আমাদের আলোচনার সাথে থাকবেন ভাড়ার বিষয় সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জনের জন্য আমাদের আলোচনাটি আপনাকে বিশেষভাবে সহযোগিতা করতে সক্ষম হবে। আসুন বিন্যাস সহ সমস্ত আসনের ভাড়ার বিষয়ে আপনাদের জানানোর আগ্রহ প্রকাশ করে আমরা তেমনি ভাবে ভাড়ার তালিকাটি সাজিয়ে থাকি এতে করে সকলেই তাদের সাধ্যমত টিকিট নির্বাচন করতে পারবেন। সুতরাং নিচে থেকে এই ট্রেনটির ভাড়ার তালিকা সম্পর্কে জেনে নিন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৫০৫ টাকা
স্নিগ্ধা ৯৬৬ টাকা
এসি সিট ১১৫৬ টাকা
এসি বার্থ ১৭৮১ টাকা

প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা অবশ্যই এই ট্রেনের বিষয়ে বিস্তারিত তথ্য সম্পর্কে জানতে সক্ষম হয়েছেন। আমরা বাংলাদেশের প্রায় সকল ট্রেনের বিষয়ে আপনাদের সহযোগিতার জন্য কাজ করছি। প্রয়োজনীয় সকল তথ্য তুলে ধরার চেষ্টা করব এছাড়া রেল সম্পর্কিত আপডেট তথ্যগুলো আপনাদের মাঝে তুলে ধরার আগ্রহ নিয়ে কাজ করে চলেছি। আপনারা যারা বিভিন্ন ট্রেনের বিষয়ে তথ্য সম্পর্কে জানতে আগ্রহী তারা অবশ্যই আমাদের কমেন্ট বক্সের মাধ্যমে আপনার মতামত সম্পর্কে জানাতে পারেন আমাদেরকে। আপনাদের সকলকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: