ইসলামিক

রমজানের সময়সূচী সিঙ্গাপুর ২০২৪

রমজানের সময়সূচিতে আপনাকে স্বাগতম। সিঙ্গাপুর থেকে অনেকেই রমজানের রোজা রাখেন অর্থাৎ সিয়াম পালন করেন। এক্ষেত্রে এমন ব্যক্তিদের জন্য রমজানের সময়সূচী জানার প্রয়োজন হয়ে থাকে। অনেকেই প্রবাস জীবন কাটাচ্ছেন সিঙ্গাপুরে। বাংলাদেশ থেকেও বিপুলসংখ্যক মানুষ সিঙ্গাপুরে অবস্থান করছেন এবং রমজান মাস উপস্থিত হওয়ার সাথে সাথেই রোজা রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এবং রোজা রাখার জন্য অবশ্যই সময়সূচী জানার প্রয়োজন রয়েছে । অর্থাৎ যেহেতু তারা সিঙ্গাপুরে অবস্থান করছেন এক্ষেত্রে সঠিকভাবে সিয়াম পালনের জন্য সিঙ্গাপুরের সময়সূচী জানার প্রয়োজন অপরিসীম।

আর তাই আজকের পোস্টটিতে আমরা প্রবাসী ভাইদের সহযোগিতার জন্য সিঙ্গাপুর দেশের রমজানের সময়সূচী নিয়ে উপস্থিত হয়েছি। রমজান মাসের ফজিলত এর বিষয়ে মুসলমান ব্যক্তিগণ অবশ্যই জানেন। সুতরাং এমন ব্যক্তিদের পক্ষে রমজানের ফজিলত থেকে দূরে থাকার কোনো সুযোগ নেই। যেখানেই থাকুক না কেন তারা রোজা রাখতে ইচ্ছুক। এক্ষেত্রে জানার প্রয়োজন রয়েছে রমজানের সময়সূচী । সুতরাং আপনারা যারা সিঙ্গাপুর থেকে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন এবং রোজা রাখতে আগ্রহী তাদের সহযোগিতার জন্য আমরা দীর্ঘ সময় শ্রম এর মাধ্যমে সঠিক সময় নির্ধারণের প্রচেষ্টায় দীর্ঘ সময় যাবত অনুসন্ধানের মাধ্যমে সিঙ্গাপুরের রমজানের সময়সূচী সঠিকভাবে তৈরিতে সক্ষম হয়েছে যা আপনাদের এই পোস্টের মাধ্যমে জানানো হবে।

রমজানের সময়সূচী সিঙ্গাপুর ২০২৪

প্রবাসী ভাই ও বোন সকলের প্রতি আমার সালাম আসসালামু আলাইকুম। আশা করছি ভাল আছেন আপনার সুস্বাস্থ্য কামনা করছি আমরা। বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে অনেকে সিঙ্গাপুরে অবস্থান করছেন এদের মধ্যে অনেকেই বাংলায় রমজানের সময়সূচী অনুসন্ধান করছেন তাও আবার সিঙ্গাপুর দেশের। মূলত এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য আমরা বাংলায় একটি রমজানের সময়সূচী নির্ধারণ করেছে যা কিনা শুধুমাত্র সিঙ্গাপুর দেশটির জন্য গ্রহণযোগ্য হবে। সুতরাং আপনারা যারা রোজা রাখার নিয়ত করেছেন তারা এখান থেকে রমাযানের সম্পূর্ণ ক্যালেন্ডারটি পেয়ে যাচ্ছেন।

রোজা তারিখ সেহরি (ভোর)
শেষ সময়
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১১ মার্চ ৬ঃ২ ৭:১৮ সোম
২য় ১২ মার্চ ৬ঃ২ ৭:১৮ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৬ঃ১ ৭:১৮ বুধ
১৪ মার্চ ৬ঃ১ ৭:১৮ বৃহস্প
১৫ মার্চ ৬ঃ১ ৭:১৮ শুক্র
১৬ মার্চ ৬ঃ০ ৭:১৭ শনি
১৭ মার্চ ৬ঃ০ ৭:১৭ রবি
১৮ মার্চ ৬ঃ০ ৭:১৭ সোম
১৯ মার্চ ৫:৫৯ ৭:১৭ মঙ্গল
১০ ২০ মার্চ ৫:৫৯ ৭:১৬ বুধ
রোজা তারিখ সেহরি (ভোর)
শেষ সময়
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ ২১ মার্চ ৫:৫৯ ৭:১৬ বৃহস্প
১২ ২২ মার্চ ৫:৫৮ ৭:১৬ শুক্র
১৩ ২৩ মার্চ ৫:৫৮ ৭:১৫ শনি
১৪ ২৪ মার্চ ৫:৫৮ ৭:১৫ রবি
১৫ ২৫ মার্চ ৫:৫৭ ৭:১৫ সোম
১৬ ২৬ মার্চ ৫:৫৭ ৭:১৫ মঙ্গল
১৭ ২৭ মার্চ ৫:৫৭ ৭:১৪ বুধ
১৮ ২৮ মার্চ ৫:৫৬ ৭:১৪ বৃহস্প
১৯ ২৯ মার্চ ৫:৫৬ ৭:১৪ শুক্র
২০ ৩০ মার্চ ৫:৫৬ ৭:১৪ শনি
রোজা তারিখ সেহরি (ভোর)
শেষ সময়
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ ৩১ মার্চ ৫:৫৫ ৭:১৩ রবি
২২ ১ এপ্রিল ৫:৫৫ ৭:১৩ সোম
২৩ ২ এপ্রিল ৫:৫৪ ৭:১৩ মঙ্গল
২৪ ৩ এপ্রিল ৫:৫৪ ৭:১৩ বুধ
২৫ ৪ এপ্রিল ৫:৫৪ ৭:১২ বৃহস্প
২৬ ৫ এপ্রিল ৫:৫৩ ৭:১২ শুক্র
২৭ ৬ এপ্রিল ৫:৫৩ ৭:১২ শনি
২৮ ৭ এপ্রিল ৫:৫৩ ৭:১২ রবি
২৯ ৮ এপ্রিল ৫:৫২ ৭:১১ সোম
৩০ ৯ এপ্রিল ৫:৫২ ৭:১১ মঙ্গল

সেহরি ও ইফতারের সময়সূচি

আমরা আপনাদের সহযোগিতার জন্য সেহরি ও ইফতারের সময়সূচি নিয়ে উপস্থিত হয়েছে অবশ্যই এই বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে এর কারণ সিয়াম পালনের জন্য এ বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে আমরা আপনাদের সুবিধার কথা চিন্তা করে পুরো রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি নিচে দিয়ে রেখেছি। সময়সূচী দেখতে নিচের লেখাটিতে ক্লিক করুন।

সিঙ্গাপুর সেহরি ও ইফতারের সময়সূচি দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button