টিপস

সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী

সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করি আপনারা সকলেই ভালো আছেন। পাঠক বন্ধু গণ আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি গুরুত্বপূর্ণ একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটি হচ্ছে সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী সম্পর্কিত একটি পোস্ট। অর্থাৎ আমরা আজকে আপনাদের মাঝে সিঙ্গাপুরের সকল শহরের নামাজের সময়সূচি তুলে ধরবো। অনেকেই সিঙ্গাপুরের সমস্ত শহরের আমাদের সময়সূচী জানার জন্য বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে যায় আমরা আজকে তাদের সহায়তা করার উদ্দেশ্যে নিয়ে এসেছি সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সঠিক সময়সূচী। আমরা আজকের এই পোস্টটির মাধ্যমে আপনাদেরকে সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সঠিক সময়সূচী সম্পর্কে জানাবো। আপনারা আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে সিঙ্গাপুর অবস্থানকালীন সময়ে সঠিক সময়ে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদেরকে মহান আল্লাহ তাআলার ইবাদত সঠিক সময় করতে সহায়তা করবে।

নামাজ শব্দটি ফার্সি শব্দ। এর আরবি শব্দ হচ্ছে সালাত। এর অর্থ হচ্ছে প্রার্থনা করা, তাসবিহ পড়া, ক্ষমা প্রার্থনা করা, সুপারিশ করা ও মহান আল্লাহ তায়ালার পবিত্রতা বর্ণনা করা। ইসলামী পরিভাষায় সালাত বলতে নির্দিষ্ট সময়ের সাথে নির্দিষ্ট নিয়মাবলী সাথে মহান আল্লাহ তাআলার পবিত্রতা বর্ণনা করার উদ্দেশ্যে আল্লাহ তায়ালার নিকট রুকন করাকে সালাত বলা হয়। সালাত কে আমরা নামাজ বলে থাকি। সালাত বা নামাজ ইসলামের সর্বজনীন ইবাদত। একে বাদ দিয়ে কেউ মুমিন বা মুসলিম হতে পারে না। নামাজ মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে ইসলাম ধর্মালম্বীদের সব থেকে বড় ইবাদত। এটি ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে দ্বিতীয় স্তম্ভ। মহান আল্লাহ তায়ালা প্রতিটি মুসলিম নারী পুরুষের জন্য নামাজ ফরজ করে দিয়েছেন। সালাত বা নামাজ আদায় করার মাধ্যমে দুনিয়াতে প্রতিটি নারী-পুরুষ মহান আল্লাহ তাআলার রহমত লাভ করতে পারে। আল্লাহ তায়ালার সান্নিধ্য লাভের একমাত্র উপায় হচ্ছে নিয়মিত সালাত আদায় করা। নিয়মিত সালাত আদায় করার মাধ্যমে প্রতিটি মানুষ দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারে। সালাতকে জান্নাতের চাবিকাঠি বলা হয়। তাই আমাদের মুসলিম হিসেবে প্রতিটি মানুষের উচিত মহান আল্লাহ তায়ালার সকল ইবাদতের প্রতি অধিক যত্নশীল হওয়া।

সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী

বর্তমান সময়ে জীবন জীবিকা নির্বাহের জন্য কর্মের তাগিদে অনেকেই বিভিন্ন দেশে প্রবাস জীবন অতিবাহিত করছেন। ফলে তাদেরকে সেই দেশের সময়সূচি সম্পর্কে সঠিক ভাবে জানতে হচ্ছে। অনেক সময় দেখা যায় অনেকেই প্রবাস দেশের সঠিক সময়সূচি সম্পর্কে বুঝতে পারে না তাইতো তারা অনলাইনে সে দেশের সময়সূচি সম্পর্কে জানতে চায়। আজকে আমরা এখানে নিয়ে এসেছি আমাদের এই পোস্টে সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সিঙ্গাপুরের সমস্ত শহরের পাঁচ ওয়াক্ত নামাজের সঠিক সময়সূচী জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি করার মাধ্যমে আপনারা প্রবাস জীবনেও মহান আল্লাহ তাআলার প্রতি ঈমান আনতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্টটি থেকে সিঙ্গাপুরের সমস্ত শহরের আমাদের সময়সূচী সম্পর্কিত পোস্টটি সংগ্রহ করে আপনার প্রবাসী ভাইবোন বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনি সোশ্যাল মিডিয়াতে সকলের উদ্দেশ্যে পোস্টটি শেয়ার করতে পারবেন। নিচে সিঙ্গাপুরের সমস্ত শহরের নামাজের সময়সূচী সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

শীর্ষ শহর সিঙ্গাপুর

শহর ফজর সূর্যোদয় যোহর আছর মাগরিব ঈসা
সিঙ্গাপুর 05:42 AM 06:51 AM 12:54 PM 04:02 PM 06:57 PM 08:02 PM

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button