Skip to content

সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২

সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা আশা করছি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভালো আছেন । আলহামদুলিল্লাহ আমরা ও আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভালো আছি। বন্ধুরা আজকে আমরা শুধুমাত্র সিরাজগঞ্জ জেলার মুসলিম ভাই-বোনদের জন্য নিয়ে এসেছি একটি দারুন খবর। আমরা শুধুমাত্র সিরাজগঞ্জ জেলার মুসলিম ভাই-বোনদের জন্য নিয়ে এলাম সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর সম্পূর্ণ নতুন একটি ক্যালেন্ডার। আমাদের আজকের পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে এবং সিরাজগঞ্জ জেলার মুসলিম ভাই-বোনদের অনেক উপকারে আসবে। বন্ধুরা আপনারা আমাদের এই ক্যালেন্ডারটি সংগ্রহ করলে সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবেন।

বিগত বছরের ন্যায় এবছরেও আমাদের মাঝে উপস্থিত হয়েছে পবিত্র মাহে রমজানের। এটি একটি অত্যন্ত ফজিলত পূর্ণ মাস। রমজান মাস টি হিজরী সকল মাসের মধ্যে শ্রেষ্টতম ও পবিত্রতম একটি মাস। এই মাসের পবিত্রতার অন্যতম প্রধান গুরুত্বপূর্ণ কারণ হচ্ছে এটি রোজার মাস। এই মাসে বিশ্বের প্রায় প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের ঘরে রোজা পালনের ধুম পড়ে যায়। রোজা পালন করার মাধ্যমে মহান আল্লাহ তায়ালা আমাদের সবাইকে ক্ষমা করে দেন। রমজান মাসের সিয়াম আমাদের জীবনে গভীরভাবে প্রভাব ফেলে। কেননা রমজান মাসে সিয়াম পালন করার মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারি। এ মাসের সিয়াম পালনকারী কে মহান আল্লাহ তায়ালা খুব ভালোবাসেন এবং পছন্দ করেন। সিয়াম পালন করার মাধ্যমে আমরা মহান আল্লাহ তায়ালার প্রিয় বান্দা হতে পারি। তাই আমাদের রমজান মাসে বেশি বেশি করে মহান আল্লাহ তায়ালার ইবাদতের প্রতি যত্নশীল হওয়া উচিত।

সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

রমজান মাসের সিয়াম পালন যেমন গুরুত্বপূর্ণ একটি বিষয় ঠিক তেমনি এ মাসে সেহরি ও ইফতার গুরুত্বপূর্ণ একটি অংশ। সেহরি ও ইফতার ছাড়া একটি রোজা পরিপূর্ণতা লাভ করতে পারে না। একটি রোজার শুরু হয় সেহরি খাওয়ার মাধ্যমে এবং শেষ হয় ইফতার করার মাধ্যমে। কাজেই বলা যায় যে সেহরি ও ইফতার রমজান মাসের রোজার সাথে ওতপ্রোতভাবে জড়িত। সেহরি ও ইফতারের একটি নির্দিষ্ট সময় রয়েছে। সেহরি সাধারণত রাতের শেষ প্রহরে খাইতে হয় আর ইফতার সাধারণত সূর্যাস্তের পর থেকে শুরু হয়। তবে সেহরি ও ইফতারের একটি নির্দিষ্ট সঠিক সময় রয়েছে।

আর এই নির্দিষ্ট সময় জানতে চাইলে আপনারা আমাদের এই পোস্ট টি ফলো করুন। এখানে আমরা আপনাদের জন্য সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর সম্পূর্ণ একটি নতুন ক্যালেন্ডার প্রকাশ করবো। আশা করছি আমাদের আজকের এই পোস্ট টি দ্বারা আপনারা উপকৃত হবেন। নিচে আমাদের সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো:

রমজান এপ্রিল/মে সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
০১ ০৩ এপ্রিল ৪:২৮ am ৪:৩৪ am ৬:২৩ pm
০২ ০৪ এপ্রিল ৪:২৭ am ৪:৩৩ am ৬:২৩ pm
০৩ ০৫ এপ্রিল ৪:২৫ am ৪:৩১ am ৬:২৪ pm
০৪ ০৬ এপ্রিল ৪:২৫ am ৪:৩১ am ৬:২৪ pm
০৫ ০৭ এপ্রিল ৪:২৪ am ৪:৩০ am ৬:২৫ pm
০৬ ০৮ এপ্রিল ৪:২৩ am ৪:২৯ am ৬:২৫ pm
০৭ ০৯ এপ্রিল ৪:২২ am ৪:২৮ am ৬:২৫ pm
০৮ ১০ এপ্রিল ৪:২১ am ৪:২৭ am ৬:২৬ pm
০৯ ১১ এপ্রিল ৪:২০ am ৪:২৬ am ৬:২৬ pm
১০ ১২ এপ্রিল ৪:১৯ am ৪:২৫ am ৬:২৭ pm
১১ ১৩ এপ্রিল ৪:১৮ am ৪:২৪ am ৬:২৭ pm
১২ ১৪ এপ্রিল ৪:১৬ am ৪:২২ am ৬:২৭ pm
১৩ ১৫ এপ্রিল ৪:১৫ am ৪:২১ am ৬:২৮ pm
১৪ ১৬ এপ্রিল ৪:১৪ am ৪:২০ am ৬:২৮ pm
১৫ ১৭ এপ্রিল ৪:১৩ am ৪:১৯ am ৬:২৮ pm
১৬ ১৮ এপ্রিল ৪:১২ am ৪:১৮ am ৬:২৯ pm
১৭ ১৯ এপ্রিল ৪:১১ am ৪:১৭ am ৬:২৯ pm
১৮ ২০ এপ্রিল ৪:১০ am ৪:১৬ am ৬:৩০ pm
১৯ ২১ এপ্রিল ৪:০৯ am ৪:১৫ am ৬:৩০ pm
২০ ২২ এপ্রিল ৪:০৮ am ৪:১৪ am ৬:৩১ pm
২১ ২৩ এপ্রিল ৪:০৭ am ৪:১৩ am ৬:৩১ pm
২২ ২৪ এপ্রিল ৪:০৬ am ৪:১২ am ৬:৩২ pm
২৩ ২৫ এপ্রিল ৪:০৬ am ৪:১২ am ৬:৩২ pm
২৪ ২৬ এপ্রিল ৪:০৫ am ৪:১১ am ৬:৩৩ pm
২৫ ২৭ এপ্রিল ৪:০৪ am ৪:১০ am ৬:৩৩ pm
২৬ ২৮ এপ্রিল ৪:০৩ am ৪:০৯ am ৬:৩৩ pm
২৭ ২৯ এপ্রিল ৪:০২ am ৪:০৮ am ৬:৩৪ pm
২৮ ৩০ এপ্রিল ৪:০১ am ৪:০৭ am ৬:৩৪ pm
২৯ ০১ মে ৪:০০ am ৪:০৬ am ৬:৩৫ pm
৩০ ০২ মে ৩:৫৯ am ৪:০৫ am ৬:৩৫ pm

পবিত্র রমজান মাসের সফলতায় আপনাদের সবার জীবন সাফল্যমন্ডিত হয়ে উঠুক এই আশাবাদ ব্যক্ত রেখে আমি আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: