Skip to content

সুযোগ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও সুযোগ নিয়ে ফেসবুক স্ট্যাটাস

সুযোগ নিয়ে উক্তি

সুপ্রিয় পাঠক ভাই-বোন ও বন্ধুগণ আজকে আমি আপনাদের মাঝে সুযোগ নিয়ে উক্তি স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আমার আজকের এই পোস্ট থেকে আপনারা সুযোগ নিয়ে উক্তি ও স্ট্যাটাস সমূহ সম্পর্কে জানতে পারবেন। আমি শুধুমাত্র আপনাদের উদ্দেশ্যে আজকে এই সুযোগ নিয়ে স্ট্যাটাস ও উক্তি গুলো শেয়ার করতে যাচ্ছি আমার আজকের এই সুযোগ নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে আপনি সুযোগ সম্পর্কে সুস্পষ্ট ভাবে ধারণা লাভ করতে পারবেন এবং সুযোগের সদ্ব্যবহার করতে পারবেন। আশা করছি আমার আজকের এই সুযোগ সম্পর্কিত পোস্টটি আপনার জীবনে সফলতা লাভের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সুযোগ মানে হলো কোনো কিছুতে সুবিধা ভোগ করা। আমরা জন্ম থেকে শুরু করে মৃত্যু পর্যন্ত পরিবার সমাজ ও রাষ্ট্রের কাছে মৌলিক কিছু সুবিধা ভোগ করে থাকি সেসবই সুযোগের অন্তর্ভুক্ত। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে সুযোগ সুবিধা রয়েছে। সবার জীবনে রাষ্ট্রের কাছ থেকে মৌলিক কিছু সুযোগ-সুবিধা পাওয়ার অধিকার রয়েছে যা ব্যক্তি ভোগ করে থাকে। সুযোগ-সুবিধা ভোগ করার মাধ্যমে ব্যক্তির সাথে রাষ্ট্রের সুসম্পর্ক তৈরি হয়। ব্যক্তি রাষ্ট্রীয় জীবন ছাড়াও পারিবারিক জীবনে ও ব্যক্তিগত জীবনে অনেক সুযোগ-সুবিধা ভোগ করে থাকে। অনেকে আছেন যারা তাদের সুযোগ নিজের কাজে লাগিয়ে থাকেন আবার অনেকে আছেন যারা জীবনে বারবার সুযোগ এলেও তা নিজের কাজে লাগাতে পারে না। ফলে তারা জীবনে সফলতা লাভ করতে পারে না। তাই জীবনে সফলতা লাভ করতে হলে সুযোগকে সঠিক সময়ে সঠিক কাজে লাগাতে হবে।

সুযোগ নিয়ে উক্তি

পাঠক বন্ধুরা এখানে আমরা আপনাদের মাঝে সুযোগ নিয়ে বিখ্যাত মনীষীদের বেশ কিছু উক্তি আপনাদের মাঝে তুলে ধরবো। আমাদের আজকের এই উক্তিগুলো থেকে আপনারা সুযোগ সম্পর্কে সুস্পষ্ট ভাবে ধারণা লাভ করতে পারবেন। আমাদের আজকের এই উক্তি গুলো থেকে আপনি আপনার জীবনে ব্যক্তিগত থেকে শুরু করে সমাজ ও রাষ্ট্রীয় জীবন পর্যন্ত সকল সুযোগ-সুবিধা সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই উক্তি গুলো আপনার নিজের জীবনে সফলতা লাভ করার ক্ষেত্রে কাজে লাগাতে পারবেন। নিচে সুযোগ নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১. আপনি যদি মূর্খ হন, তবে সুযোগের জন্য অপেক্ষা করুন। আর যদি জ্ঞানী হন, তবে সুযোগ তৈরি করে নিন৷
— ফ্রান্সিস বেকন

২. যে স্থানে প্রতিদ্বন্দ্বিতা যত বেশি, সেই স্থানে সুযোগ তত বেশি।
— সংগৃহীত

৩. সুযোগ নিহিত থাকে সবখানে, এমনকি কষ্টের মধ্যেও।
— আলবার্ট আইনস্টাইন

৪. সুযোগ যদি তোমার দরজায় কড়া না নারে, তবে তার জন্য আরেকটা দরজা তৈরি করো।
— মিল্টন বেরলে

৫. সকল দরিদ্র মানুষের জন্য শুধুমাত্র একটু জিনিসেরই প্রয়োজন, আর সেটা হলো সুযোগ৷
— ড. মুহাম্মদ ইউনূস

৬. সুযোগ হলো অনেকটা সূর্যোদয়ের মতো, বেশি দেরি করলে তার আলো থেকে বঞ্চিত হতে হয়।
— উইলিয়াম আর্থার ওয়ার্ড

৭. আপাত দৃষ্টিতে জীবনকে যতটাই রুঢ়, কঠিনই মনে হোক না কেন, সবসময় তোমার কিছু না কিছু করার ও সফল হওয়ার সুযোগ থাকে।
— স্টিফেন হকিং

৮. আপনার জীবনে শুধু সেই ব্যাক্তিকেই সুযোগ প্রদান করুন, যে আপনাকে কোন একসময় সুযোগ দিয়েছিলো কিংবা ভবিষ্যতে দেয়ার সম্ভাবনা রাখে।
— সংগৃহীত

৯. আমি দেখেছি যে ভাগ্য বেশ অনুমানযোগ্য। আপনি যদি আরো ভাগ্যের সহায়তা চান, আরো সুযোগ নিন। আরো সক্রিয় থাকুন।
— ব্রায়ান ট্রেসি

১০. একটা সুযোগ নাও! পুরো জীবনটাই একটা সুযোগ। এখানে সেই সবচেয়ে বেশি পথ অতিক্রম করবে, যে সবচেয়ে বেশি সাহসের অধিকারী হবে এবং সবচেয়ে ভালোভাবে সুযোগকে কাজে লাগাতে পারবে।
— ডেল কার্নেগী

সুযোগ নিয়ে স্ট্যাটাস

এখানে আমরা আপনাদের মাঝে সুযোগ নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরবো। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো থেকে আপনারা জানতে পারবেন আপনাদের জীবনের সুযোগ সুবিধা গুলো। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো আপনি আপনার নিজের জন্য সংরক্ষণ করতে পারবেন। আবার আপনার বন্ধু-বান্ধব ও পরিচিত জনদের মাঝে সুযোগ নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করে দিতে পারবেন। আপনার শেয়ারের ফলে অনেকে আছে যারা সুযোগ সুবিধা সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানে না বা পারে না তারাও জানতে পারবে। নিচে সুযোগ নিয়ে স্ট্যাটাস গুলো তুলে দেওয়া হলো:

 আপনি আপনার জীবনে ঠিক ততগুলো সুযোগই গ্রহণ করুন, যতবার আপনি নিজেকে ভঙে গড়ে প্রস্তুত করতে পারবেন।
— এডওয়ার্ড ব্লুর

যতক্ষণ না একজন মানুষ তার সুযোগের জন্য নিজেকে প্রশিক্ষণ না দেয়, সেই সুযোগ তাকে কেবল হাস্যকর করে তুলবে।
— ডব্লিউ ম্যাথিউস

 ভাগ্য এবং সুযোগের কথা বলা কেবল দেখায় যে আমরা কারণ এবং প্রভাব নিয়ন্ত্রণকারী আইনগুলি সম্পর্কে কতটা জানি।
— হোশেয়া বাল্লু

যে ভুল করে সুযোগ তার প্রাপ্য। কিন্তু যে অন্যায় করে তাকে সুযোগ দেয়া অনুচিত।
— সংগৃহীত

সুযোগ নিয়ে ফেসবুক স্ট্যাটাস

সুযোগের সদ্ব্যবহার সুযোগ সব সময় আসে না। আমরা অনেকেই রয়েছে যারা অনেক বড় সুযোগ থেকেও তা কাজে না লাগিয়ে পরবর্তী সময়ে আফসোস করে থাকি। এর কারণ সিদ্ধান্ত গ্রহণে ভুল করে থাকি আমরা এ কারণেই মূলত আমাদের এমন পরিস্থিতিতে পড়তে হয়। তবে সুযোগ সম্পর্কে জ্ঞানী ব্যক্তি গান বিভিন্ন মতামত প্রদান করেছেন যার মাধ্যমে অবশ্যই আমরা জ্ঞান অর্জন করতে পারব জানতে পারবো সুযোগ সম্পর্কে আশা করছি এর মাধ্যমে আমাদের জন্য সেরা সুযোগগুলো কিভাবে গ্রহণ করতে হবে এ বিষয়ে সম্পর্কে অনেক তথ্য জানতে পারব।

প্রকৃতি শুধুমাত্র তাদেরকেই সুযোগ প্রদান করে যারা এর জন্য যথেষ্ট সাহস ও পরিশ্রম প্রদর্শন করতে পারে।

সুযোগ সর্বদাই বুদ্ধিমান মানুষদেরকে অনুসরণ করে এবং তাদের পক্ষে লড়াই করে।

যে ব্যক্তি সুযোগ হারায় এবং বানর যে তার গাছের ডাল হারিয়ে ফেলে – দুজনকেই বাঁচানো যায় না।”

জীবনে চলার পথে সুযোগ অনেকবারই আসবে, কিন্তু সুযোগটা ঠিক তখনই গ্রহণ করতে হবে যখন তা সবচেয়ে উপযোগী। কারণ হাতুড়ি সবসময় গরম লোহার উপরেই চালাতে হয়।

যে ব্যাক্তি একটি সুযোগ আসার জন্য অপেক্ষা করে, সম্ভবত তাকে দীর্ঘ থেকে দীর্ঘতর সময় অনিশ্চিতভাবে অপেক্ষা করতে হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: