টিপস

বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

প্রবাসী ভাইদের জন্য আজকে আমাদের এই বিশেষ পোস্ট। বাংলাদেশের অনেকেই রয়েছে যারা বাইরের দেশে বিভিন্ন প্রয়োজনে গিয়ে থাকেন। তাদের সবার একই সমস্যার সম্মুখীন হতে হয় সেটি হচ্ছে বিদেশ থেকে কিভাবে বাংলাদেশি সোনালী ব্যাংকের টাকা পাঠাবে এ বিষয়টি প্রক্রিয়াটি জন্য। এ কারণেই মূলত আমরা এ পোস্টের মাধ্যমে আপনাদের জানিয়ে দেবো কিভাবে খুব সহজেই বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠাবে। রু প্রক্রিয়াটি খুবই সহজ আপনারা শুধু একটু আমাদের সাথে থাকলেই বুঝতে পারবেন কিভাবে বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠাবেন। আশা করি পুরো প্রক্রিয়াটি আপনাদের সামনে খুব সহজভাবে উপস্থাপন করতে পারব।

আমরা অনুসন্ধানের মাধ্যমে বুঝতে পেরেছি বিদেশে থাকেন এমন অনেক মানুষ রয়েছে যারা সোনালী ব্যাংকে টাকা পাঠানোর জন্য নিয়ম অনলাইনে অনুসন্ধান করেন। তেমন কোন ওয়েবসাইট আপনাদের সহযোগিতা করতে পারিনি। এ কারণেই আমরা আজকের এই পোস্টটি তুলে ধরতেছি আপনাদের সামনে। আশা করি আমাদের পোস্টটি সম্পুর্ণ পড়লে আপনি বুঝতে পারবেন এবং সফল হবেন বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠাতে।

বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

অনেকেই রয়েছে যারা বাইরের দেশে বসবাস করেন এবং কর্মসংস্থান তৈরি করে নিয়েছেন কিন্তু দেশের টাকা পাঠানোর জন্য তাদের সঠিক প্রক্রিয়া জানা নেই। অথবা জানেনা কিভাবে বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠাতে হয়। মূলত এই সমস্যার সমাধান নিয়ে আজকের এই পোষ্ট নিচে আমরা প্রক্রিয়াটি দিয়ে রাখছি। আপনি মনোযোগ সহকারে পড়ে নিলেই টাকা পাঠাতে সফল হবেন। খুবই ছোট্ট একটি প্রক্রিয়া আশা করি আপনারা সকলেই বুঝতে পারবেন।

• বিদেশে অবস্থানরত আপনার নিকটবর্তী তালিকাভূক্ত ব্যাংক/এক্সচেঞ্জ হাউজে যান।

• তালিকাভূক্ত ব্যাংক/এক্সচেঞ্জ হাউজের এজেন্টকে জানান যে আপনি সোনালী ব্যাংকের- এর মাধ্যমে বাংলাদেশে রেমিটেন্স পাঠাতে চাচ্ছেন।

• তালিকাভূক্ত ব্যাংক/এক্সচেঞ্জ হাউজের রেমিটেন্স আবেদন ফরমটিতে সোনালী ব্যাংক সম্পর্কিত স্থানগুলো যথাযথভাবে পূরণ করুন।

• তালিকাভূক্ত ব্যাংক/এক্সচেঞ্জ হাউজের এজেন্ট আপনাকে সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন করতে সাহায্য করবেন।

করি আপনারা বুঝতে পেরেছেন। এভাবে খুব সহজেই আপনি বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠাতে পারেন।এই বিষয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে নিচের কমেন্ট বক্স এর মাধ্যমে আমাদের জানিয়ে দিন। আশা করি আপনার কমেন্টের উত্তর দিয়ে আপনাকে সহযোগীতা করতে পারব। এতটা সময় আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Back to top button
Close