ইসলামিক

সৌদি আরবের আজকের সেহরির শেষ সময় । সৌদি আরব রমজান ক্যালেন্ডার ও সময়সূচী

প্রিয় সৌদি আরব বাসী আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করছি আজকে আমরা ইসলামিক বিষয়ক একটি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি ইসলামিক ক্যাটাগরির রহমান এর উপর ভিত্তি করে আজকের পোস্টটি। আজকের আলোচনার বিষয় হিসেবে এটি নির্ধারণ করেছে এর কারণ অনেক মুসলিম ভাই ও বোন সৌদি আরবে রয়েছেন যারা সেখান থেকে রমজানের সময় সূচির পাশাপাশি সেহরির শেষ সময় সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন। এক্ষেত্রে তাদের সহযোগিতার লক্ষ্যে আমাদের প্রচেষ্টায় কাজ করে যাচ্ছি ইতিমধ্যে আমাদের কাজে সফল হয়ে আপনাদের মাঝে ফিরে এসেছি। এক্ষেত্রে আপনাদের সহযোগিতা সামর্থ্য অর্জন করে নিয়েছে আমরা।

সুতরাং আপনারা যারা সৌদি আরবের সেহরির শেষ সময় সম্পর্কে জানতে আগ্রহী তারা এখান থেকে সৌদি আরবের সেহেরির সময় সম্পর্কে জানতে পারবেন আশা করি এক্ষেত্রে আপনি উপকৃত হবেন আপনাদের সহযোগিতার লক্ষ্যে আমরা কাজ করছি। দীর্ঘসময়ের শ্রম এর মধ্য দিয়ে আমরা আজকের পোস্টটি নিয়ে উপস্থিত হতে পেরেছি আপনাদের মাঝে। বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে অনেক বাঙালি রয়েছেন সৌদি আরবে কর্মরত তাদের প্রবাস জীবন থাকার শর্তেও রহমত বরকত ও ফজিলত এর মাস্টি অলসতায় কেটে না দিয়ে সিয়াম পালনে আগ্রহী হয়েছেন এক্ষেত্রে তাদের প্রতি সম্মান প্রদর্শন করছি আমরা। এখানে আমরা এমন ব্যক্তিদের জন্য নিয়ে এসেছি রমজানের সময়সূচী তথাপি রমজানের সময় সূচির মধ্যে উল্লেখিত বিষয় হচ্ছে আজকের সেহরির সময় অর্থাৎ আপনারা যারা আজকের সেহরির সময় সম্পর্কে জানতে চান তারা আমাদের সাথে থাকুন। ।

আজকের সেহরির শেষ সময় সৌদি আরব

সৌদি আরবে আজকে কখন সেহরির শেষ সময় এ বিষয়ে সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ আমাদের ওয়েবসাইটে এসেছেন তারা এখান থেকে সঠিক তথ্য নিয়ে উপকৃত হবেন । সময় সূচির বিষয় গুলো সত্যিই খুবই গুরুত্বপূর্ণ এ বিষয়ের উপর অবশ্যই গুরুত্ব দেয়ার প্রয়োজনীয়তা রয়েছে। তবে এই বিষয়গুলি খুব কম সংখ্যক মানুষ তুলে ধরেন । আমাদের মাঝে তাই আমরা এই পোষ্টের মাধ্যমে এই বিষয়টি সম্পর্কে আপনাদের মাঝে তুলে ধরব বর্তমান সময়ে অনেকেই মনে করে থাকেন ফজরের আযানের পূর্ব পর্যন্ত সেহরির সময় থাকেন তবে এটি মানুষের ভুল ধারণা এমনটি নয় সেহেরির সময় সূচি রয়েছে তবে সেখানে সঠিকভাবে সময় প্রদান করা না হলেও সেহরির শেষ সময় উল্লেখ করা থাকে সেই সময়ের পূর্বে পর্যন্ত সেহরি খাওয়া উত্তম। নিচে আমরা রমজানের সময়সূচী সম্পূর্ণরূপে প্রদান করেছি সেখান থেকে সেহরির শেষ সময় জেনে নেওয়ার জন্য বিশেষভাবে বলা যাচ্ছে।

নং তারিখ দিবস সেহরির
শেষ সময়
ইফতারের
সময়
১ * ২ এপ্রিল শনিবার ৪:২৫ ৬:১০
৩ এপ্রিল রবিবার ৪:২৫ ৬:১০
৪ এপ্রিল সোমবার ৪:২৩ ৬:১১
৫ এপ্রিল মঙ্গলবার ৪:২২ ৬:১২
৬ এপ্রিল বুধবার ৪:২১ ৬:১২
৭ এপ্রিল বৃহস্পতিবার ৪:১৯ ৬:১২
৮ এপ্রিল শুক্রবার ৪:১৮ ৬:১৩
৯ এপ্রিল শনিবার ৪:১৭ ৬:১৩
১০ এপ্রিল রবিবার ৪:১৬ ৬:১৪
১০ ১১ এপ্রিল সোমবার ৪:১৫ ৬:১৪

 

নং তারিখ দিবস সেহরির
শেষ সময়
ইফতারের
সময়
১১ ১২ এপ্রিল মঙ্গলবার ৪:১৪ ৬:১৫
১২ ১৩ এপ্রিল বুধবার ৪:১৩ ৬:১৫
১৩ ১৪ এপ্রিল বৃহস্পতিবার ৪:১২ ৬:১৫
১৪ ১৫ এপ্রিল শুক্রবার ৪:১১ ৬:১৬
১৫ ১৬ এপ্রিল শনিবার ৪:০৯ ৬:১৬
১৬ ১৭ এপ্রিল রবিবার ৪:০৮ ৬:১৭
১৭ ১৮ এপ্রিল সোমবার ৪:০৭ ৬:১৭
১৮ ১৯ এপ্রিল মঙ্গলবার ৪:০৬ ৬:১৮
১৯ ২০ এপ্রিল বুধবার ৪:০৫ ৬:১৮
২০ ২১ এপ্রিল বৃহস্পতিবার ৪:০৪ ৬:১৯

 

নং তারিখ দিবস সেহরির
শেষ সময়
ইফতারের
সময়
২১ ২২ এপ্রিল শুক্রবার ৪:০৩ ৬:১৯
২২ ২৩ এপ্রিল শনিবার ৪:০২ ৬:২০
২৩ ২৪ এপ্রিল রবিবার ৪:০১ ৬:২০
২৪ ২৫ এপ্রিল সোমবার ৪:০০ ৬:২০
২৫ ২৬ এপ্রিল মঙ্গলবার ৩:৫৯ ৬:২১
২৬ ২৭ এপ্রিল বুধবার ৩:৫৮ ৬:২১
২৭ ২৮ এপ্রিল বৃহস্পতিবার ৩:৫৭ ৬:২২
২৮ ২৯ এপ্রিল শুক্রবার ৩:৫৬ ৬:২২
২৯ ৩০ এপ্রিল শনিবার ৩:৫৫ ৬:২৩
৩০ * ১ মে রবিবার ৩:৫৪ ৬:২৩

সৌদি আরবে সেহেরির সময় সূচি

সৌদি আরবের সেহরীর সময়সূচী সম্পর্কিত তথ্য অনুসন্ধান করে থাকলে আপনার ইতিমধ্যে এ বিষয়ে জানতে পেরেছেন বিষয়ভিত্তিক আলোচনার পূর্বে আমরা এ বিষয়ে তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করেছি সুতরাং আপনারা যারা এখন পর্যন্ত এই তথ্যটি অনুসন্ধান করে খুঁজে পাননি তারা আমাদের ওয়েবসাইটের উপরের দিকে গিয়ে রমজানের সময়সূচী সম্পর্কিত একটি তালিকা প্রদান করা হয়েছে । সেখান থেকে এ বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন আশা করছি আপনাকে সঠিক ভাবে বোঝাতে পেরেছি ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য আপনাদের সুস্বাস্থ্য কামনা করে আজকের পোস্টটি এখানেই শেষ করছি।

Back to top button
Close