দিবস

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রতিবেদন। স্বাধীনতা দিবসের প্রতিবেদন ২০২২

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রতিবেদন। অনেকেই রয়েছে যারা প্রতিবেদন লেখার নিয়ম সম্পর্কে জানেনা কিভাবে প্রতিবেদন লাগবে এই বিষয়ে জ্ঞান না থাকায় অনলাইন থেকে অনুসন্ধান করেন। এমন ব্যক্তিদের সহযোগিতার লক্ষ্যে আমরা এখানে সুন্দর একটি প্রতিবেদন প্রদান করব যেটি স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে লেখা হয়েছে।

অর্থাৎ আপনারা যারা স্বাধীনতা দিবসের প্রতিবেদন লিখতে আগ্রহী কিভাবে লিখবেন এই নিয়ম সম্পর্কিত তথ্য জানতে আগ্রহী তাদেরকে আমরা প্রতিবেদন লেখার নিয়ম এর পাশাপাশি এই বিষয়ে একটি প্রতিবেদন লিখে দিচ্ছি। আপনি চাইলে এই প্রতিবেদনটি ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে একটি বিষয় অবশ্যই মাথায় রাখবেন আমরা যে বিষয় উল্লেখ করেছি সে বিষয়গুলো আপনারা চাইলেই পরিবর্তন করে নিতে পারেন এর কারণ আপনার বিষয়ের উপর ভিত্তি করে প্রতিবেদনটি তৈরি করতে হবে।

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রতিবেদন

প্রতিবেদন লেখার পূর্বে আপনাকে যে বিষয়গুলো জানতে হবে। আপনি কিসের পক্ষ থেকে প্রতিবেদনটি লিখবেন এবং এটি কার জন্য উদ্দেশ্য করে কোন শিক্ষাপ্রতিষ্ঠান নাকি কোন ব্যক্তি। এছাড়াও আপনি অনুমতি চেয়ে প্রতিবেদন লিখতে পারেন। ধরুন আপনি একজন ছাত্র। সমস্ত ছাত্রের পক্ষ থেকে শিক্ষা প্রতিষ্ঠানে স্বাধীনতা দিবস উদযাপিত করতে যাচ্ছে এমন অবস্থায় আপনার প্রধান শিক্ষকের কাছে অনুমতি চেয়ে প্রতিবেদন লিখতে পারেনা। আপনাদের বোঝার সুবিধার্থে আমরা এই কথাগুলোর যুক্ত করেছি নিচে প্রতিবেদন লেখার নিয়ম সহ স্বাধীনতা দিবস উদযাপনে একটি প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে।

বরাবর
অধ্যক্ষ
আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ,
মতিঝিল ঢাকা
বিষয় : স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রতিবেদন ।
জনাব ,
 স্কুল অ্যান্ড কলেজে উদযাপিত 51 তম স্বাধীনতা দিবস সম্পর্কে প্রতিবেদন তৈরির জন্য আদিষ্ট হয়ে ( স্মারক নং আ.ক .২১১ / ১৭ ( ০৩ ) / ২০১৬ ) নিচের প্রতিবেদনটি উপস্থাপন করছি গত ২৬ শে মার্চ , 2022 যথাযােগ্য মর্যাদায় স্কুল অ্যান্ড কলেজের আয়ােজনে স্বাধীনতা দিবস | উদ্যাপিত হয় ।
এখানে মূল বিষয়ের উপর ভিত্তি করে বিস্তারিত মতামত প্রকাশের জন্য বলা হচ্ছে আশা করি আপনারা বিস্তারিত লেখার পর তা সম্পূর্ণ বলে মনে করবেন। প্রতিবেদনের নিচে যে সকল বিষয় থাকেন তা নিচে তুলে ধরা হয়েছে।
নিবেদক
আলমগীর ইসলাম
আহ্বায়ক
স্বাধীনতা দিবস উদ্যাপন উপকমিটি ও প্রভাষক , ইংরেজি বিভাগ
স্কুল অ্যান্ড কলেজ , মতিঝিল , ঢাকা
Back to top button
Close