Skip to content

স্বামী স্ত্রীর ভালোবাসার উক্তি ও স্ট্যাটাস

স্বামী স্ত্রীর ভালোবাসার উক্তি ও স্ট্যাটাস

স্বামী স্ত্রীর ভালোবাসার উক্তি ও স্ট্যাটাস: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলের প্রতি রইল আমাদের পক্ষ হতে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আমরা আজকে আপনাদের মাঝে নতুন একটি নিবন্ধ শেয়ার করবো। আমাদের আজকের এই নিবন্ধটি হচ্ছে স্বামী স্ত্রীর ভালোবাসার উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি নিবন্ধ। আমাদের আজকের এই নিবন্ধটি আমরা শুধুমাত্র স্বামী-স্ত্রীর ভালবাসার উক্তি ও স্ট্যাটাস গুলো দ্বারা সুন্দরভাবে সাজিয়েছি। আপনারা আমাদের আজকের নিবন্ধ থেকে স্বামী-স্ত্রীর ভালোবাসার স্ট্যাটাস ও উক্তিগুলো সংগ্রহ করে আপনাদের বাস্তব জীবনে তা অনুশীলন করতে পারবেন। আপনারা আমাদের আজকের এই নিবন্ধ থেকে স্বামী-স্ত্রী ভালবাসার উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার স্বামী-স্ত্রী সম্পর্কের মাঝে ভালোবাসা তৈরি করতে কাজে লাগাতে পারবেন। আশা করি আপনাদের আজকের এই নিবন্ধটি আপনাদের সকলের ভালো লাগবে।

পৃথিবীতে পবিত্রতম সম্পর্ক গুলোর মধ্যে অন্যতম একটি সম্পর্ক হচ্ছে স্বামী স্ত্রী সম্পর্ক। এ সম্পর্কটি একে অপরের আত্মার সম্পর্ক। বিয়ের মতো পবিত্র বন্ধন স্থাপনের মাধ্যমে এই সম্পর্ক টি স্থাপন করা হয়। মহান আল্লাহ তায়ালা স্বামী-স্ত্রী একে অপরের পরিপূরক হিসেবে পৃথিবীতে পাঠিয়েছেন। তাইতো স্বামী-স্ত্রীর মধ্যে মহান আল্লাহ তায়ালা গভীর ভালোবাসা দান করেছেন। পৃথিবীতে একজন স্ত্রীর জন্য স্বামী হচ্ছেন বট বৃক্ষ অর্থাৎ পৃথিবীতে একজন স্বামী স্ত্রীর উপর ছায়ার মত অবস্থান করে থাকেন। আরেকজন স্বামীর জন্য স্ত্রী হচ্ছেন সুখ-দুঃখ বিপদ আপদে পথ চলার অন্যতম একজন সঙ্গী। যিনি স্বামীকে সকল ভালো কাজের উৎসাহ প্রদান করে থাকেন এবং মন্দ কাছ থেকে দূরে সরিয়ে রাখতে চেষ্টা করেন। স্বামীকে বাদ দিয়ে স্ত্রীর জীবন অসম্পূর্ণ এবং স্ত্রীকে বাদ দিয়ে স্বামীর জীবন বৃথা। মহান আল্লাহ তাআলা পৃথিবীতে উত্তম স্বামী-স্ত্রী কে সর্বদা রহমত ও বরকত দান করে থাকেন এবং আখিরাতে পুরস্কার স্বরূপ জান্নাত দান করবেন।

স্বামী স্ত্রীর ভালোবাসার উক্তি

পৃথিবীতে সুন্দর ও সার্থক একটি সম্পর্কের নাম হচ্ছে স্বামী-স্ত্রী সম্পর্ক। যে সম্পর্কটিতে একে অপরের প্রতি মায়া মমতা ও ভালোবাসায় ভরপুর থাকে। আমরা আজকে আপনাদের মাঝে সেই স্বামী স্ত্রীর সম্পর্কের ভালোবাসার বেশ কিছু উক্তি নিয়ে হাজির হয়েছি। পৃথিবীতে স্বামী স্ত্রীর ভালোবাসা নিয়ে বিখ্যাত মনীষীগণ বেশ কিছু বানী ও উক্তি তাদের লেখায় ও ভাষায় প্রকাশ করেছেন। আমরা আজকে তাদের বলা বাণী ও উক্তিগুলো আপনাদের মাঝে শেয়ার করব। আমাদের আজকের এই পোস্ট থেকে স্বামী-স্ত্রী ভালবাসা নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনাদের বাস্তব জীবনে সে অনুযায়ী কাজে লাগাতে পারবেন। আমাদের আজকের এই স্বামী স্ত্রীর ভালোবাসা নিয়ে উক্তিগুলো আপনি আপনার প্রিয় মানুষটির কাছে শেয়ার করে নিতে পারবেন। পাঠক বন্ধুরা তাই আর দেরি না করে আমাদের আজকের এই পোস্টটি দেখে নিন। নিচে স্বামী-স্ত্রী ভালোবাসা নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

  • যে স্ত্রী তার স্বামীকে সন্তুষ্ট রেখে মৃত্যুবরন করে, সে জান্নাতবাসিনী হবেন ।
    – আল হাদিস
  • স্ত্রীদের যা কিছু পাওনা রয়েছে তা উত্তম আচরণের মাধ্যমে পৌঁছে দাও। আর তাদের উপর পুরুষদের একটি উঁচু মর্যাদা রয়েছে ।
    – আল কুরআন
  • তুমি কত সুন্দর তাই চেয়ে থাকি একি মোর অপরাধ!!-আকাশ আহমেদ
  • বেতের ফলের মতো নীলাভ তোমার দুই নয়ন খুঁজিআছি আমি ঘন কুয়াশায়!-আকাশ আহমেদ
  • স্বামীর ওপর স্ত্রীর অধিকার এই যে, স্বামী তার খাবার, পোশাক পরিচ্ছদ, বাসস্থান এবং আনুষঙ্গিক জিনিসপত্র সরবরাহ করবে ।
    – আল কুরআন
  • যে স্বামী সকালে ঘুম থেকে উঠে স্ত্রীকে কমপক্ষে পাঁচ মিনিট জড়িয়ে ধরে রাখে তাঁর কর্মক্ষেত্রে বিপদের আশংকা থাকে কম ।
    – রবীন্দ্রনাথ ঠাকুর
  • স্ত্রীদের যথেষ্ট পরিমাণে সময় দিন, নাহলে যথেষ্ট পরিমাণে বিশ্বাস করুন। সংসার আর যুদ্ধক্ষেত্র মনে হবে না ।
    – সুনীল গঙ্গপাধ্যায়
  • সেই কাপুরুষ যে স্ত্রীর কাছে প্রেমিক হতে পারেনি ।
    – কাজী নজরুল ইসলাম
  • প্রতিদিন একবার স্ত্রীকে ” আমি তোমাকে ভালোবাসি ” বললে মাথার সব দুশ্চিন্তা দূর হয়ে যায় ।
    – সত্যজিৎ রায়
  • স্ত্রীকে সপ্তাহে একদিন ফুচকা খাওয়াতে এবং মাসে একদিন ঘুরতে নিয়ে গেলে স্বামীর শরীর সাস্থ ভালো থাকে ।
    – সমরেশ মজুমদার

স্বামী-স্ত্রী ভালবাসা নিয়ে স্ট্যাটাস

অনেকেই স্বামী স্ত্রীর ভালোবাসা নিয়ে স্ট্যাটাসগুলো সোশ্যাল মিডিয়ায় আপলোড দিতে চায়। যার কারণে তারা বিভিন্ন ওয়েবসাইটে স্বামী-স্ত্রী ভালোবাসা নিয়ে স্ট্যাটাস খুঁজে বেড়ায়। আমরা আজকে তাদের জন্য নিয়ে এসেছি স্বামী স্ত্রীর ভালবাসা নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা সেই ভালোবাসা নিয়ে অনেক ধরনের স্ট্যাটাস তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে স্বামী-স্ত্রী ভালবাসা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার ফেসবুক হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়াগুলোতে ভালোবাসার প্রকাশ করতে স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন। নিচে স্বামী-স্ত্রী ভালোবাসা নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের মাঝে তুলে ধরা হলো:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: