স্টাটাস

একুশে ফেব্রুয়ারি নিয়ে ক্যাপশন ২০২৪

একুশে ফেব্রুয়ারি নিয়ে ক্যাপশন ২০২৪: ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে আজকের এই আলোচনা। যারা আমাদের দিয়েছে এই বাংলা ভাষা। ভাষা আন্দোলনের ইতিহাস সম্পর্কিত বিষয় সম্পর্কে প্রতিটি মানুষের জানা উচিত। তাহলেই আমরা বুঝতে সক্ষম হব কেন আমরা একুশে ফেব্রুয়ারি পালন করে থাকি। একুশে ফেব্রুয়ারি পালনের অন্যতম সেরা কালো ও এই বিষয়ে সম্পর্কে বুঝতে হলে জানতে হবে ২১ এর ইতিহাস। একুশে ফেব্রুয়ারি নিয়ে ক্যাপশন গুলো খুজেছেন যারা তারা এখান থেকে একুশে ফেব্রুয়ারী কেন্দ্রিক ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারেন।

শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে অফিস আদালত সকলেই একুশে ফেব্রুয়ারিতে ভাষা শহীদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে ফুল প্রদান করেন। শহীদদের প্রতি সম্মান জানানোর এই বিষয়টি চিরদিন অটুট থাক। আসার জন্য বাহান্নর আন্দোলন থেকে শুরু করে ইতিপূর্বে আরো বেশ কিছু সমস্যার মধ্য দিয়ে শেষে রক্ত ও জীবন দিয়ে রাষ্ট্রভাষা বাংলা করা হয়েছে। অবশ্যই আমরা সেই সমস্ত ভাষা শহীদদের প্রতি কৃতজ্ঞ ভাষা শহীদদের সম্মান জানাচ্ছি এবং বাংলাকে ভালোবাসা জানিয়ে আপনাদেরকে একুশে ফেব্রুয়ারি কেন্দ্রিক সুন্দর কিছু ক্যাপশন দিয়ে সহযোগিতা করব।

একুশে ফেব্রুয়ারি নিয়ে ক্যাপশন ২০২৪

একুশে ফেব্রুয়ারি নিয়ে সুন্দর সুন্দর ক্যাপশন গুলো সংগ্রহ করে স্ট্যাটাস এ ব্যবহার করার উদ্দেশ্যে অনলাইনে আসেন অনেকজন। আমরা সেই সমস্ত ব্যক্তিদের এই সহযোগিতা করব। যারা একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে ছবি তুলেছেন এবং সেই ছবির সাথে সুন্দর ক্যাপশন সংযুক্তের মাধ্যমে একটি সেরা স্ট্যাটাস তৈরি করতে চান। এক্ষেত্রে একুশে ফেব্রুয়ারি আন্তরিক সেরা কিছু ক্যাপশন নির্বাচন করে আজকের আলোচনায় রয়েছি আমরা। সুতরাং আলোচনার মধ্যে অবশ্যই আপনারা সেরা কিছু ক্যাপশন পেতে চলেছেন। জিতু এক্ষেত্রে একটি পছন্দের বিষয় রয়েছে তাই আমরা একাধিক ক্যাপশন গুলো তুলে ধরেছি আপনি এখান থেকে আপনার পছন্দের ক্যাপশন নির্বাচন করে নিতে পারবেন।

মাতৃভাষা আমাদের সবার কাছে প্রিয় তাই সবার কাছেই এটি বিশেষ কিছু। আপনাদেরকে আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসের অসংখ শুভেচ্ছা।

আসুন আমরা একত্রিত হয়ে একটি দুর্দান্ত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস গড়ে তুলতে আমাদের মাতৃভাষার প্রতি প্রাপ্য সম্মান এবং মনোযোগ দেই। সবাইকে ২১শে ফেব্রুয়ারীর শুভেচ্ছা। সবার হৃদয়ে বেঁচে থাকে ভাষার জন্য মৃত্যুবরণকারী সকল শহীদগণ।

ভাষা নিজেকে প্রকাশের উপায় হিসাবে সংজ্ঞায়িত করা হয় এবং মাতৃভাষা এমন একটি ভাষা যা আমাদের অনন্য সংস্কৃতির সাথে আমাদের সংযুক্ত করে। শুভ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আপনাকে আন্তরিক শুভেচ্ছা। কখনও আপনার মাতৃভাষাকে মূল্য দেওয়া বন্ধ করবেন না কারণ এটি সর্বদা শ্রদ্ধা ও লালন করার মতো বিষয়।

আমাদের মাতৃভাষা হ’ল যা আমাদের পরিচয় দেয় এবং আমাদের অবশ্যই সর্বদা এটির জন্য গর্বিত হওয়া উচিত। আপনাকে অনেক শুভ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আমাদের সকলকে মনে করিয়ে দেয় যে মাতৃভাষা সম্পর্কে এমন একটি বিশেষ কিছু রয়েছে যা এটিকে এত সুন্দর করে তুলেছে। এই দিনটিতে আপনাকে আন্তরিক শুভেচ্ছা।

২১ শে ফেব্রুয়ারি ক্যাপশন

একুশে ফেব্রুয়ারি ছবি এসএমএস স্ট্যাটাস এর পাশাপাশি ক্যাপশন লিখে অনেকেই অনুসন্ধান করে থাকেন। বর্তমান সময়ে ক্যাপশনের প্রয়োজনীয়তা অনেকটাই বেশি এর কারণ সকলেই বিভিন্ন প্লাটফর্মে স্ট্যাটাস প্রদান করতে নিজেরাই ক্যাপশন না লিখে অনলাইন থেকে ক্যাপশন সংগ্রহ করার আগ্রহ দেখিয়ে থাকেন। তাইতো আমরা চেষ্টা করি আমাদের আলোচনার মাধ্যমে আপনাদের সহযোগিতা করতে নিয়ে এসেছি এবারের ২১ শে ফেব্রুয়ারি কে কেন্দ্র করে সুন্দর ও সেরা কিছু ক্যাপশন।

ভাষা একে অপরের সাথে যোগাযোগের এক উপায় হতে পারে তবে মাতৃভাষা এমন একটি বিষয় যা আমাদের সংস্কৃতির সাথে আমাদের সংযুক্ত করে। শুভ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

বাঙাল হোক বা ঘাট, হোক গোয়ালা বা চাষা। গর্বিত আমি বাঙালি, গর্বিত আমার ভাষা।

আপনার মাতৃভাষা এই পৃথিবীতে আপনার পরিচয়। কখনও আপনার মাতৃভাষাকে উপেক্ষা করবেন না। অন্যকে ভালবাসার চেয়ে নিজের ভাষা পছন্দ করুন। যিনি মাতৃভাষাকে হারিয়েছেন সে তার মর্যাদা হারিয়েছে।

একুশে ফেব্রুয়ারি ক্যাপশন বাংলা

একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে বাংলায় ক্যাপশন ব্যবহার করা উত্তম। আমরা বাংলা ভাষার জন্য আজকের এই দিনটি উদযাপন করে থাকি কিন্তু এই ভাষায় ক্যাপশন না দিয়ে অনেকে ইংরেজিতে ক্যাপশন দেওয়ার আগ্রহ দেখিয়ে থাকি। এটি করা উচিত নয় তাই আমরা আপনাদেরকে বাংলায় সেরা কিছু ক্যাপশন দিয়ে সহযোগিতা করার আগ্রহ দেখিয়ে আজকের এই আলোচনায় সুন্দর ও আকর্ষণীয় একুশে ফেব্রুয়ারি বাংলা ক্যাপশন নিয়ে এসেছি।

ও মা কেমন করে ভুলি বলো
২১ শে ফেব্রুয়ারী ?
আমার পরানে আজো তাদের সুর বাজে।
বুকের তাজা রক্তে যারা
লিখে ছিলো বাংলা ভাষা।
২১ শে ফেব্রুয়ারী প্রভাতে ফুল দিয়ে ও মা
পূরণ হবে কি তাদের আশা ?

রফিক, সালাম, বরকত
আরো হাজার বীর সন্তান,
করলো ভাষার মান রক্ষা
বিলিয়ে আপন প্রান ।
যাদের রক্তে রাঙ্গানো একুশ
তারা যে চির অম্লান,
ধন্য আমার মাতৃভাষা
ধন্য তাদের প্রান…

জীবন দিয়েছে দেয়নি তবু
বাংলা ভাষার মান।
নির্ভয়ে তাই গাইতে পারি
বাংলা ভাষার গান।

আমরা ভুলিনি তোমাদের
ভুলিনি তোমাদের রক্তের স্রোত ধারা।
তোমাদের জানাই লাখো সালাম,
অন্তরের সবটুকু ভালোবাসা দিয়ে
গভীর শ্রদ্ধা জানাই।
আর শুধুই বলি-
আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো
একুশে ফেব্রুয়ারী
আমি কি ভুলিতে পারি।

আজ হলো একুশে ফেব্রুয়ারী
এই দিনে অনেক রক্তের বিনিময়ে
পেয়েছি মোদের বাংলা ভাষা।
পারবো কি মোরা সেই শহীদদের প্রতি
দেখাতে সম্মান।
যদিও না পারি তাদের মত রক্ত দিতে,
তবুও যেন তাদের মর্যাদা রাখতে পারি,
শহীদদের স্মরণে..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button