দিবস

২১ শে ফেব্রুয়ারি পোস্টার ও ব্যানার ডিজাইন ২০২৪ ডাউনলোড

একুশে ফেব্রুয়ারি পোস্টার ও ব্যানার ডিজাইন ডাউনলোড। বছর ঘুরে আবারও আমাদের মাঝে উপস্থিত হয়েছে ফেব্রুয়ারি মাস। এবং সামনে রয়েছে এই মাসের 21 তারিখ। একুশে ফেব্রুয়ারি অর্থাৎ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। প্রতি বৎসর আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে উদযাপিত হয়ে থাকে এই দিবসটি। অন্য সকল দিবসের তুলনায় খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করেন এই দিবসটিতে বাঙালি সকল মানুষ। এর অন্যতম কারণ হচ্ছে ভাষা শহীদদের স্মৃতি স্মরণে যাদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি মাতৃভাষা বাংলা। তাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য আগ্রহের সাথে অপেক্ষা করেন এই দিনটি।

আমরা সকলেই জানি ভাষা আন্দোলন হচ্ছে ১৯৫২ সালের ২১ শেষ ফেব্রুয়ারীতে আমরা পেয়েছি মাতৃভাষা বাংলা। আপনারা অবশ্যই ভাষা আন্দোলনের ইতিহাস সম্পর্কে জানেন সেই সময়ের বীর সৈনিক বীর সন্তানেরা ভাষার জন্য আন্দোলন করেছেন তাদের স্মৃতি স্মরণে আমরা নির্মাণ করেছি শহীদ মিনার সেখানে ফুল দিয়ে সম্মান প্রদর্শন করা হয় একুশে ফেব্রুয়ারি।

আর একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে শিক্ষাপ্রতিষ্ঠান ব্যবসাপ্রতিষ্ঠান অফিস-আদালত সকল ক্ষেত্রে উদযাপিত হয়ে থাকে একুশে ফেব্রুয়ারি অনুষ্ঠান। এক্ষেত্রে সকালবেলা রেলের ব্যবস্থা করা হয়ে থাকে এর মাধ্যমে পুষ্পাঞ্জলি দেওয়া হয়ে থাকে। এল এর সামনে নানা ধরনের ব্যানার। অবশ্যই ব্যানার এর প্রয়োজনীয়তা রয়েছে এক্ষেত্রে আমরা একুশে ফেব্রুয়ারির ব্যানার সম্পর্কে আলোচনা করব।

একুশে ফেব্রুয়ারি পোস্টার ও ব্যানার

আপনি কি একুশে ফেব্রুয়ারি কে কেন্দ্র করে পোস্টার ও ব্যানার বানাতে আগ্রহী। আগ্রহী হয়ে থাকলে এখান থেকে এই দিবসটি পোস্টার ও ব্যানার ডিজাইন সম্পর্কে জেনে নিতে পারেন। আশা করি আপনি এখান থেকে পোস্টার ও ব্যানার সম্পর্কে জেনে ধারণা নিতে পারেন আপনি একুশে ফেব্রুয়ারি ব্যানার কিভাবে বানাবেন। এছাড়াও চাইলেও আপনি এখান থেকে আমাদের ডিজাইনকৃত ব্যানার ব্যবহার করতে পারেন। আশা করি আমাদের উল্লেখিত ব্যানার গুলি আপনাদের ভালো লাগবে নিচে অনেকগুলো ব্যানার ডিজাইন দেওয়া রয়েছে। সে গুলোকে ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যবহার করে সুন্দর একটি ব্যানার তৈরি করে নিতে পারেন।

২১ শে ফেব্রুয়ারি কবিতা

২১ শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষণ

২১ শে ফেব্রুয়ারি পোস্টার

২১ শে ফেব্রুয়ারি ছবি

একুশে ফেব্রুয়ারি স্লোগান

২১ শে ফেব্রুয়ারি মেসেজ

একুশে ফেব্রুয়ারি ফেসবুক স্ট্যাটাস

২১ শে ফেব্রুয়ারি উক্তি

একুশে ফেব্রুয়ারি পোস্টার
একুশে ফেব্রুয়ারি পোস্টার
একুশে ফেব্রুয়ারি পোস্টার
একুশে ফেব্রুয়ারি পোস্টার
একুশে ফেব্রুয়ারি পোস্টার
একুশে ফেব্রুয়ারি পোস্টার
একুশে ফেব্রুয়ারি পোস্টার
একুশে ফেব্রুয়ারি পোস্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button