শুভেচ্ছা বার্তা

২৬ শে মার্চের শুভেচ্ছা বার্তা ও শুভেচ্ছা এসএমএস

এই দিনটি বাঙালিদের কাছে গৌরবের দিন আনন্দের দিন। এর কারণ এই দিনটিতে পাকিস্তান হানাদার বাহিনী আত্মসমর্পণ করেন এবং এর মধ্য দিয়েই আমরা স্বাধীনতা অর্জন করি এবং অর্জিত করি এই বাংলাদেশ। এ কারণেই স্বাধীনতার চেতনা ধারণ পূর্বক 26 শে মার্চ মহান স্বাধীনতা দিবস পালন করা হয়ে থাকে। আনন্দ রেলি এর সাথে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা এছাড়াও বিজয় দিবসের উপর ভিত্তি করে রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে।

যেহেতু বিভিন্ন ধরনের অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয়ে থাকে এ ক্ষেত্রে অনেকেই একে অপরকে শুভেচ্ছা বার্তা প্রেরণ করে থাকেন যেগুলো ছাব্বিশে মার্চ অর্থাৎ স্বাধীনতা দিবসের। একে অপরকে শুভেচ্ছা বার্তা প্রেরণ করতে অনেকেই অনলাইনে সহযোগিতা নিয়ে থাকেন অনলাইন থেকে সুন্দর ও আকর্ষণীয় নতুন কিছু বাত্রা অনুসন্ধানে ব্যস্ত থাকেন অনেকে। এ কারণে আমরা এখানে বেশ কিছু শুভেচ্ছা বার্তা দিয়ে আপনাদের সহযোগিতা করব। অর্থাৎ আমাদের সাথে থাকুন আশা করি আপনারা উপকৃত হবেন।

২৬ শে মার্চের শুভেচ্ছা বার্তা

আনন্দ উৎসবগুলোতে একে অপরকে শুভেচ্ছা বার্তা প্রেরণ করে থাকেন। এই প্রচলন অনেকদিন ধরে আমাদের মাঝে বিরাজ করছে। এ ক্ষেত্রে অনেকেই অনলাইন থেকে বিভিন্ন বিষয়ের উপর শুভেচ্ছাবার্তা সংগ্রহ করতে আগ্রহী। তাই আমরা এবারের স্বাধীনতা দিবসের উপর ভিত্তি করে বেশ কিছু শুভেচ্ছা বার্তা দিয়ে রেখেছি যেগুলো আপনারা ফ্রিতে এখান থেকে সংগ্রহ করতে পারবেন। নিচে শুভেচ্ছা বার্তা গুলো দেওয়া রইল আপনারা আপনার পছন্দের শুভেচ্ছা বার্তা টি সংগ্রহ করুন।

  • আমাদের স্বাধীনতার স্বাদ দিতে, হাজার-হাজার মানুষ তাঁদের জীবনের তোয়াক্কা করেননি। সেই অবদান কখনও ভোলার নয়। সকল দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এবং অভিনন্দন।

 

  • এমন এক সুন্দর ঐক্যবদ্ধ দেশের অংশ হতে পেরে আমরা গর্বিত! দেশের এই বিশেষ দিনে সকলের জন্য রইল অনেক শুভেচ্ছা।

 

  • স্বাধীনতা টাকা দিয়ে কেনা যায় না। দেশ তখনই স্বাধীন হয়, যখন লক্ষ-লক্ষ মানুষ নিজেদের প্রাণ বলিদান দেন। আজকের এই দিনে সেই সব সাহসী যোদ্ধাদের স্মরণ করুন এবং দেশবাসীকে ৫১ তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

 

  • ভেদাভেদ ভুলে আজকের দিনে এক নতুন বাংলাদেশ গড়ে তোলার শপথ নিই। যে বাংলায় ঘৃণার কোনও জায়গা থাকবে না, ভালবাসাই হবে মানুষের একমাত্র ধর্ম। স্বাধীনতা দিবসের অনেক শুভেচ্ছা।

 

  • ”এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবনা…” — বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায়– স্বাধীনতা দিবস সফল হোক।
  • ”প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে শুভেচ্ছা।

 

  • ”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।
Back to top button
Close