দিবস

২৬ শে মার্চ কি দিবস। কেন পালন করা হয়

২৬ শেষ কি দিবস? কেন পালন করা হয়। এই বিষয়ে জানতে পারবেন এখানে। 26 শে মার্চ স্বাধীনতা দিবস হওয়ার পরেও অনেকেই রয়েছে যারা এখন পর্যন্ত এই দিবসটি সম্পর্কে কিছু জানেন। এছাড়া অনেকের মনে প্রশ্ন রয়েছে কেন পালন করা হয় এই দিবসটি। এই সকল প্রশ্নের উত্তর নিয়ে উপস্থিত হয়েছি আমরা। সুতরাং আপনারা যারা বর্তমান সময়ে আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন তারা আমাদের সাথে থেকে এই বিষয়ে বিস্তারিত জানান। আশা করছি বাংলাদেশের এই গুরুত্বপূর্ণ দিবস টি সম্পর্কে আপনি বিস্তারিত জানতে পারবেন।

প্রতিটি বাঙালির কাছে এটি একটি বিশেষ দিন। এর কারণ 1971 সালে এই দিনটিতে বাঙালি বিজয় অর্জন করেছে। দীর্ঘ নয় মাস যুদ্ধ চলার পর এদিনে পাকিস্তান বাহিনী আত্মসমর্পণ করেন এভাবেই আমরা স্বাধীনতা অর্জন করি এবং বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামে একটি দেশ চিহ্নিত করা হয়।

২৬ শে মার্চ কি দিবস

২৬ শে মার্চ হচ্ছে মহান স্বাধীনতা দিবস । বাঙালিদের কাছে গুরুত্বপূর্ণ একটি দিন। প্রতিবছর এই দিনটি অনেক ধুমধাম ও বড় আয়োজনের সাথে উদযাপিত হয়ে থাকে। সুতরাং এই দিবসটি সংক্রান্ত বিভিন্ন তথ্য রয়েছে আমাদের এই ওয়েবসাইটে। আপনারা যারা এই বিষয় সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে আগ্রহী তারা আমাদের ওয়েবসাইটে থেকে এই সকল তথ্য অনুসন্ধান করে বের করে দিতে পারেন।

স্বাধীনতা দিবস কেন পালন করা হয়

বিষয়টি একটি অদ্ভুত লাগলেও অনেকেই এভাবে অনুসন্ধান করে থাকেন। যেহেতু এই দিনটিতে আমরা স্বাধীনতা পেয়েছি লক্ষ প্রাণের বিনিময়ে। এক্ষেত্রে দিনটি স্মরণীয় করে রাখতে প্রতিবছর এই দিনটি স্বাধীনতা দিবস হিসেবে পালিত হয়ে থাকে। আশা করি বিষয়টি আপনি বুঝতে পেরেছেন । স্বাধীনতার চেতনা ধরে রাখতে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আমরা স্বাধীনতা দিবস পালন করে থাকি।

Back to top button
Close