অ্যাসাইনমেন্ট

৪র্থ সপ্তাহ-সপ্তম (৭ম) শ্রেণির অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

৪র্থ সপ্তাহ-সপ্তম (৭ম) শ্রেণির অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

সপ্তম (৭ম) শ্রেণি বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২ – ৪র্থ সপ্তাহ

সপ্তম (৭ম) শ্রেণি বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২ – ৪র্থ সপ্তাহ। যারা সপ্তম শ্রেণি বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান পেতে চান। তাদের জন্য আজকের এই পোস্টে আমরা তুলে ধরেছি সপ্তম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর।আশা করছি এর মাধ্যমে আপনারা খুব সহজেই সপ্তম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান তৈরি করতে পারবেন। বর্তমান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সপ্তম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছে। প্রত্যেক সপ্তম শ্রেণীর শিক্ষার্থীকে বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সিলেবাস পড়ে শেষ করে অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করতে হবে।তাই আপনারা জাতির নিশ্চিন্তে সপ্তম শ্রেণি বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করতে পারেন। তার জন্য এখানে তুলে ধরা হয়েছে সপ্তম শ্রেণী অ্যাসাইনমেন্ট বিজ্ঞান উত্তর ২০২২।

আপনারা যারা সপ্তম শ্রেণি বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান এখনো তৈরি করতে পারেননি। তাদের জন্য এখানে দেওয়া হয়েছে সপ্তম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর। এটার সাহায্যে আপনারা খুব দ্রুত ৭ম বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান তৈরি করতে পারবেন। তাই নিচে থেকে নতুন সপ্তাহের সপ্তম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর দেখে নিন।

click:৮ম শ্রেণী গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ৩য় সপ্তাহের

Contents hide

সপ্তম (৭ম) শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর ২০২২

গতবছর সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট নেওয়া হয়েছে। কারণ দীর্ঘ সময় যাবত বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায়।মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড আবারো সিদ্ধান্ত নিয়েছে সপ্তম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান নেওয়ার জন্য। তাই আপনাদের সুবিধার্থে এখানে দেওয়া হয়েছে সপ্তম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর।সর্বপ্রথম আপনাদের সিলেবাস হস্তান্তর করার পর পরবর্তী সাত কার্যদিবসের মধ্যে বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান তৈরি করতে হবে। তাই দেখে নিন সপ্তম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর।

click:নবম শ্রেণির উচ্চতর গণিত অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ৩য় সপ্তাহের

সপ্তম (৭ম) শ্রেণি এসাইনমেন্ট বিজ্ঞান প্রশ্নের সমাধান ২০২২

বিজ্ঞান এসাইনমেন্ট সপ্তম শ্রেণি সমাধান দেওয়া হয়েছে আমাদের পোস্টে। আপনি যদি সপ্তম শ্রেণীর শিক্ষার্থী হয়ে থাকেন। তাহলে আজকে আমাদের এই পোস্ট থেকে সপ্তম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর জানতে পারবেন। এবং অবশ্যই সবার সাথে সপ্তম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর শেয়ার করতে ভুলবেন না। কারণ সবাই বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সপ্তম শ্রেণীর পাওয়ার জন্য বসে আছে।

click:৯ম শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ২য় সপ্তাহ

সপ্তম শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

আপনারা যারা ৭ম শ্রেণি চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর জানতে চান। তাদের জন্য আজকের এই পোস্ট এ সপ্তম শ্রেণি চতুর্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট সমাধান তুলে ধরা হয়েছে। সপ্তম শ্রেণীর স্টুডেন্টদের জন্য ক্লাস সেভেন চারু ও কারুকলা এসাইনমেন্ট সমাধান অনেক প্রয়োজনীয়। তাই আজকের এই পোস্টে তুলে ধরা হয়েছে সপ্তম শ্রেণি চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর।আশা করছি আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা অতি দ্রুত আপনাদের সপ্তম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট সমাধান করতে পারবেন।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড নতুন সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছে।তাই আপনারা যারা এখনো সপ্তম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করতে পারেননি। তাদের জন্য আজকের এই পোস্ট টা তুলে ধরা হয়েছে সপ্তম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর। আশা করি এর মাধ্যমে আপনারা পরিপূর্ণ সপ্তম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর দিতে পারবেন।

সপ্তম শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

৭ম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর সবার জন্য অনেক গুরুত্বপূর্ণ।তাই এখানে আমরা প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে তৈরি করেছি সপ্তম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট সমাধান। যারা এখনো ৭ম শ্রেণি অ্যাসাইনমেন্ট চারু ও কারুকলা উত্তর খুঁজে পাননি।তারা আজকের পোস্ট এর নিচের অংশ থেকে খুব সহজেই সপ্তম শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান পেয়ে যাবেন।

click: ৯ম শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ২য় সপ্তাহ

৭ম‌ শ্রেণী চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর ২০২১

চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর সপ্তম শ্রেণী দেওয়া হয়েছে আজকের পোস্টে। আপনি যদি সপ্তম শ্রেণীর শিক্ষার্থী হয়ে থাকেন।তাহলে এখান থেকে খুব সহজেই সপ্তম শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান পেয়ে যাবেন।আমরা অভিজ্ঞ চারু ও কারুকলা বিষয়ের শিক্ষক দ্বারা নতুন সপ্তাহের সপ্তম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর তৈরি করেছি।

click:৮ম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান ২০২১ – ৪র্থ সপ্তাহ

৭ম শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান ২০২২

সপ্তম শ্রেণী অ্যাসাইনমেন্ট চারু ও কারুকলা প্রশ্নের সমাধান পাবেন আজকের পোস্টে। যারা প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান জানতে চান।তাদের জন্য আজকের এই পোস্ট টা তুলে ধরা হয়েছে সপ্তম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর। তাই নিচে থেকে দেখে নিন সপ্তম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর।

click: ষষ্ঠ শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

 

সপ্তম (৭ম) শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট সমাধান ২০২১-(৩য় সপ্তাহ)

নতুন সপ্তাহের জন্য সপ্তম শ্রেণীর তিনটি বিষয়ে দেয়া হয়েছে গণিত, কৃষি শিক্ষা এবং গার্হস্থ্য বিজ্ঞান। তাই আপনাদের জন্য সপ্তম শ্রেণি তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান এখানে দেয়া হয়েছে। নিচে থেকে দেখে নিন সপ্তম শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট উত্তর ২০২১। নিচে দেখুন সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট কৃষি শিক্ষা সমাধান।

প্রথম অধ্যায়: কৃষি এবং আমাদের সংস্কৃতি

পাঠ ১:
পরিবার গঠনে
কৃষি

পাঠ ২:
সমাজ গঠনে কৃষি

পাঠ ৩:
কৃষি ও কৃষকের
উপর মানুষের
নির্ভরশীলতা

পাঠ ৪:
কৃষি পরিবেশ,
বাংলাদেশের
ঋতুচক্র ও কৃষিজ
উৎপাদন

পাঠ ৫:
কৃষিজ উৎপাদনে
বৈচিত্র্য

পাঠ ৬:
উদ্যান ফসলের
বৈচিত্র্য

পাঠ ৭:
কৃষিতে প্রাণিজ
উৎপাদনের
বৈচিত্র্য

পাঠ ৮:
বাংলাদেশের কৃষি
ও সংস্কৃতি

তাহিরপুর গ্রামের আদর্শ কৃষক রফিক তার বাড়িটি একটি আদর্শ খামারে পরিণত করেছেন। তিনি বাড়ির পাশের জমিতে ধান, গম চাষ করেন। বাড়িতে ফল, শাকসবজি,ভেষজ উদ্ভিদ ও কাঠাল গাছ রােপন করেছেন। পাশাপাশি তিনি পুকুরে মাছ চাষ, হাঁস-মুরগি পালন ও গরু-ছাগল লালন-পালন করেন।

তােমার দেখা এরূপ একজন কৃষক গ্রামের আর্থ সামাজিক উন্নয়নে কীভাবে ভূমিকা পালন করছেন।

নিচের প্রশ্নগুলাের আলােকে উত্তর দাও-

১। পরিবারের মৌলিক চাহিদা পূরণে তার ভূমিকা কী?

২। তার কার্যক্রম পরিবারের অর্থনৈতিক উন্নয়নে কীভাবে
সহায়তা করতে পারে?

৩। তােমার গ্রামের অন্যান্য কৃষিজীবীদের স্বাবলম্বি করতে
তিনি কীভাবে সহায়তা করতে পারবেন?

সপ্তম শ্রেণী কৃষি শিক্ষা এসাইনমেন্ট প্রশ্নের সমাধান ২০২২

আপনারা যারা সপ্তম শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট প্রশ্নের উত্তর জানতে চান। তারা খুব সহজেই আমাদের পোষ্ট থেকে সপ্তম শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট প্রশ্নের সমাধান জানতে পারবেন। আমরা সঠিকভাবে তৈরি করেছি সপ্তম শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর। তাই আজকের এই পোস্ট থেকে দেখে নিন সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট কৃষিশিক্ষা উত্তর। এবং অবশ্যই সবার সাথে সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট কৃষিশিক্ষা শেয়ার করতে ভুলবেন না।

 

উত্তরঃ


উত্তরঃ আমার দেখা এরূপ একজন কৃষক গ্রামের আর্থ-সামাজিক উন্নয়নে যেভাবে । ভূমিকা পালন করছেন তা নিচে আলােচনা করা হলােকৃষিকাজের মাধ্যমেই মানব সমাজের ইতিহাস রচিত হয়েছে। কৃষিকাজকে। কেন্দ্র করে আমাদের পরিবার ও সমাজ গঠনের সূচনা হয়েছিল। কৃষিকাজ করার আগে মানুষ পশুপাখি শিকার করে অথবা গাছের ফল আহরণ করে খাদ্য সংগ্রহ করত। বর্তমানে কৃষি আমাদের জীবনের সাথে খুবই ঘনিষ্টভাবে জড়িত।। কৃষির মাধ্যমে আমাদের জীবনের গুরুত্বপূর্ণ মৌলিক চাহিদা যেমন- খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা পূরণ হয়ে থাকে। বিভিন্ন ফসল উৎপাদন পশুপাখি | প্রতিপালন মৎস্য চাষ ও বনায়নের মাধ্যমে কৃষকরা তাদের পরিবারের সদস্যদের মৌলিক চাহিদা পূরণ করে থাকেন। পরিবারের প্রয়ােজন আর চাহিদা মাফিক খাদ্যের জোগান নিশ্চিত করে। এর সঙ্গে বাড়তি অংশ বাজারে বিক্রি

করে দু’পয়সা আয় করে। তার এ সকল কার্যক্রম পরিবারের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ সহায়তা ভূমিকা রাখে।। কৃষিকাজের মাধ্যমে ফসল উৎপাদন করে পরিবারের মৌলিক চাহিদাগুলো পূরণের পাশাপাশি অতিরিক্ত উৎপাদন ক্রয়-বিক্রয়ের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন। করতে পারেন। এক্ষেত্রে অর্জিত অর্থ পরিবারের যেকোনাে ক্ষেত্রে সহজেই ব্যবহার করতে পারেন। এ। আমার গ্রামের অন্যান্য কৃষিজীবীদের স্বাবলম্বী করতে তিনি যেভাবে সহায়তা করতে পারেন তা আলােচনা করা হলাে কৃষি কৌশল উন্নয়নের প্রয়োজনে এবং দৈনন্দিন জীবনের বিভিন্ন মানবিক চাহিদা মেটাতে কৃষিভিত্তিক শিল্প যেমন- বস্ত্র, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, কৃষিযন্ত্র। ইত্যাদির একে একে বিকাশ ঘটল। উৎপাদনের জন্য পুঁজি বিনিয়ােগ বাড়তে |

লাগল। ফলে অধিকাংশ মানুষ কৃষির দিকে ঝুঁকে পড়ল। [ একজন কৃষক সঠিকভাবে কৃষিকাজ করে অন্যান্য কৃষিজীবীদের আদর্শ হতে । পারেন। তাদের দিক নির্দেশক হিসেবে কাজ করতে পারেন। তাদেরকে স্বাবলম্বী করে তুলতে উৎসাহ প্রদান করতে পারেন। | গ্রামের বেকারদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে পারেন।

গ্রামের কৃষিজীবী এর সঠিক তথ্য দিয়ে কৃষিকাজে সহায়তা করতে পারে। যার ফলে, গ্রামের কৃষিজীবী বেশি ফসল উৎপাদন করতে পারবে। এভাবে । অন্য কৃষিজীবীদের স্বাবলম্বী হতে পারেন।

৭ম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২ – ৩য় সপ্তাহের

তোমরা যারা সপ্তম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট সমাধান তৃতীয় সপ্তাহ 2021 এর অপেক্ষায় তাদের জন্য গণিত অ্যাসাইনমেন্ট নবম শ্রেণির উত্তর নিয়ে আসা হলো। আপনাদের সুবিধার্থে গণিত অ্যাসাইনমেন্ট এর উত্তর সুন্দরভাবে উপস্থাপন করা হলো।

বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট সমাধান লেখার আগে তোমরা গণিতের প্রশ্ন গুলো পড়ে নিবা। ৩য়-সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর গুলো অনেক সহজ।

বিষয়ঃ গণিত

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজের ক্রমঃ এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ-০১;

অধ্যায় ও অধ্যায়ের শিরোনামঃ প্রথম অধ্যায়, মূলদ ও অমূলদ সংখ্যা;

পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত পাঠ নম্বর ও শিরােনাম/ বিষয়বস্তুঃ

১. সংখ্যার বর্গ ও বর্গমূল;

২. উৎপাদক ও ভাগ প্রক্রিয়ার মাধ্যমে বর্গমূল;

৩. সংখ্যার বর্গমূল নির্ণয়;

৪. মূলদ ও অমূলদ সংখ্যা;

৫. সংখ্যারেখায় মূলদ ও অমূলদ সংখ্যার অবস্থান;

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজঃ

১. তুমি একটি তিন অঙ্কের পূর্ণ বর্গসংখ্যা লিখ এবং দুটি ভিন্ন পদ্ধতিতে সংখ্যাটির বর্গমূল নির্ণয় কর।
২. একটি সৈন্যদলকে ৯, ১২ ও ২০ সারিতে সাজানাে যায় কিন্তু বর্গাকারে সাজানাে যায় না। সৈন্য সংখ্যাকে কোন ক্ষুদ্রতম সংখ্যা দ্বারা গুণ করলে সৈন্যদলকে বর্গাকারে সাজানাে যাবে, তা নির্ণয় কর।
সপ্তম শ্রেণির গণিত এ্যাসাইনমেন্ট ১ লেখার নির্দেশনাঃ

১. উৎপাদক ও ভাগ প্রক্রিয়ায় সংখ্যাটির বর্গমূল নির্ণয় করবে।
২. প্রদত্ত সংখ্যাগুলাের ল.সা.গু. নির্ণয় করে, সারিতে সাজানাে সৈন্য সংখ্যা বের করবে। প্রাপ্ত সৈন্য সংখ্যাকে মৌলিক উৎপাদকে বিশ্লেষণ করে উৎপাদকের জোড়া তৈরির মাধ্যমে পূর্ণ বর্গসংখ্যা তৈরি করে সৈন্য সংখ্যা নির্ণয় করবে।

মূল্যায়ন রুব্রিক্সঃ

বর্গসংখ্যা লিখন;
উৎপাদক ও ভাগ প্রক্রিয়ায় সংখ্যাটির বর্গমূল নির্ণয়;
সারিতে সাজানাে সৈন্যসংখ্যা নির্ণয়;
বর্গাকারে সাজানাে সৈন্য সংখ্যা নির্ণয়;

সপ্তম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান ২০২১

বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে সপ্তম শ্রেণীর শিক্ষার্থীরা সপ্তম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান পেতে চায়। তাই তাদের সুবিধার কথা চিন্তা করে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বোর্ড থেকে প্রকাশিত সপ্তম শ্রেণীর গণিত বিষয়ের সমাধান দিয়েছি আমরা। সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে সপ্তম শ্রেণীর গণিত বিষয়ের জন্য। তাই আজকের এই পোস্ট থেকে দেখে নিন সপ্তম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট।

১নং প্রশ্নের উত্তর

মনে করি তিন অঙ্কের একটি ক্ষুদ্রতম সংখ্যা ১৪৪।

দুটি পক্রিয়ায় ১৪৪ এর বর্গমূল নির্ণয় নিচে দেখানো হলো

উৎপাদক প্রক্রিয়াঃ

১৪৪ কে মৌলিক গুণনীয়ক বা উৎপাদকে বিশ্লেষণ করে পাই

১৪৪= ২×২×২×২×৩×৩

= (২×২)×(২×২)×(৩×৩)

প্রতি জোড়া থেকে একটি করে গুণনীয়ক বা উৎপাদক নিয়ে পাই ২×২×৩=১২

∴ ১৪৪ এর বর্গমুল √১৪৪ = ১২

ভাগ প্রক্রিয়াঃ

ভাগের সাহায্যে ১৪৪ এর বর্গমূল নির্ণয়

∴ নির্ণেয় ১৪৪ এর বর্গমুল  √১৪৪ = ১২

২নং প্রশ্নের উত্তর
সৈন্য দলটিকে ৯, ১২ ও ২০ সারিতে সাজানো যায়। তাই ঐ সৈন্য সংখ্যা ৯,১২ ও ২০ দ্বারা বিভাজ্য। এরুপ ক্ষ্রদ্রতম সংখ্যা ৯, ১২, ও ২০ এর ল,সা,গু
সপ্তম শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ সৈন্য দল
∴ ল,সা,গু = ২×২×৩×৩×৫= ১৮০
প্রাপ্ত ল,সা,গু ১৮০ দ্বারা ৯, ১২, ও ২০ সৈন্য দলকে সাজানো গেলেও বর্গাকারে সাজানো যায় না। কারণ ১৮০ বর্গ সংখ্যা নয়।
এখন ১৮০ বা ২×২×৩×৩×৫ কে বর্গ সংখ্যা করতে হলে ল,সা,গু কে কমপক্ষে ৫ দ্বারা গুণ করতে হবে।
∴ সৈন্য সংখ্যাকে ৫ দ্বারা গুণ করলে সৈন্য দলকে বর্গাকারে সাজানো যাবে।

 

৭ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ২য় সপ্তাহের

২য় সপ্তাহের সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান দিয়েছে এখানে। ৭ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্টের উত্তর সবার জন্যে অনেক প্রয়োজনীয়। তাই আপনাদের জন্য সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট এর উত্তর দিয়েছি আমরা। আপনারা খুব সহজেই সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান খুঁজে পাবেন আজকের পোস্টে। তাই অবশ্যই সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট সবার সাথে শেয়ার করবেন। সপ্তম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট উত্তর ২য় সপ্তাহ ২০২১। class 7 English assignment 2021 দেখুন।

প্রশ্ন:

সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

Question


Lesson-04
In the street
Other lessons

Lesson-1: In the classroom

Lesson-2: Outside school

Lesson-3: In the house

Lesson-5: At a bookshop

Lesson-6: In a restaurant

Lesson-7: At a railway station

Suppose stranger talks with you and he does not know where your school is. The person asks you to
give direction. You both are standing in front of your Now draw a map of the way to your home and make a dialogue with directions to your school.

৭ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ২য় সপ্তাহের

Dialogue: Between a Stranger and Myself

 

Stranger: Good morning, Can I know what is the name of your school?

Myself: Yes, Meherpur Govt High School.

Stranger: Can you tell me the way of your school? It will be helpful to me.

Myself: Sure, I will give you the direction to my school.

Stranger: How much time its takes to reach our school?

Myself:  It takes at least 15 minutes to reach there from my home.

Stranger: By any transportation? How much it takes time?

Myself: Hmm. It takes 5 to 7 minutes as usual by rickshaw.

Stranger:  Please tell me the way.

Myself: Go straight until you reach in front of a hospital then take a turn and go straight.

Stranger:  Then?

Myself: Then you will find a post office. My school is in front of the post office.

Stranger:  Thank you so much for your help.

Myself:  My pleasure. Bye

 

সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ Map

সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ Map

 

সর্বশেষ কথা

আমরা চেষ্টা করেছি আমাদের এই পোষ্টে সপ্তম শ্রেণি অ্যাসাইনমেন্ট তুলে ধরার জন্য। আশা করি এর মাধ্যমে আপনারা খুব সহজেই সপ্তম শ্রেণি এসাইনমেন্ট উত্তর তৈরি করতে পেরেছেন।তাই আজকের এই পোস্ট আপনার বাকি বন্ধুদের সাথে শেয়ার করুন যাতে বাকিরাও সপ্তম শ্রেণির বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান করতে পারে। সপ্তম শ্রেণীর সকল সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Back to top button
Close