অ্যাসাইনমেন্ট

৬ষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

৬ষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

৬ষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ আপনি কি  ৬ষ্ঠ শ্রেণির ৮ম সপ্তাহের চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ (৮ম সপ্তাহ) সন্ধান করছেন? আপনি সঠিক জায়গায় চলে আসছেন কারণ আমরা এখানে ৬ষ্ঠ শ্রেণির ৮ম সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন।

তারপরে একটি এসাইনমেন্ট তৈরি করা আপনার পক্ষে সুবিধাজনক হবে।  ৬ষ্ঠ শ্রেণির ৮ম সপ্তাহের চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট এসাইনমেন্টের উত্তর আমরা প্রতিটি বিষয়ের জন্য ধাপে ধাপে এখানে আলোচনা করেছি। সুতরাং আপনি এখান থেকে আমাাদের ওয়েব সাইটে Dailyinfobd.com আপনার শ্রেণীর সমস্ত বিষয়ের উত্তর সংগ্রহ করতে পারেন। নীচে আপনার উত্তর দেওয়া আছে।

আপনি যদি ৮ম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা স্টাডিজ নিয়োগের সন্ধান করছেন, আমরা আপনার জন্য এখানে আছি বিশেষজ্ঞের সহায়তায় আমরা শিক্ষার্থীদের জন্য সর্বোত্তম চারু ও কারুকলা উত্তর সরবরাহ করি। আপনার অ্যাসাইনমেন্টটি সম্পূর্ণ করতে, আমাদের প্রদত্ত উত্তর আপনাকে আপনার একটি লেখার ক্ষেত্রে অনেক সহায়তা করবে। প্রতিটি প্রশ্নের উত্তর বিবরণ এবং ভাল মার্ক পাওয়ার জন্য সেরা। ষষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

ক্লাস ষষ্ঠ চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস ষষ্ঠ চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

যে যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমি বলতে পারি যে, ক্লাস ষষ্ঠ এর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

Contents hide

ষষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

ষষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

নির্ধারিত কাজ -২

তৃতীয় অধ্যায়:
বাংলাদেশের লােকশিল্প ও
কারুশিল্প

পাঠ- ১: লােকশিল্পের গারণা | পাঠ- ৪: কারুশিল্পের ধারণা | পাঠ- ২ ও ৩: বাংলাদেশের লােকশিল্লের পরিচয় | পাঠ- ও ৬: বাংলাদেশের কারুশিল্লের পরিচয়

লােকশিল্পের যে কোনাে একটি উপাদান প্রস্তুতকরণ।

সংকেত:
১। মাটির পাত্রে রঙ দিয়ে মনের মতাে করে নকশা তৈরি?
২। কাগজে নকশা অঙ্কন?
৩। কাগজের বা অন্য উপজকরণে হাত পাখা তৈরি?
৪। মনের মতাে যে কোনাে উপাদান?
৫। যেকোনাে উৎস্য ব্যবহার করে ধারণা নেয়া যেতে পারে?

৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

 

উত্তরঃ- কুমার যখন মার্টির হাঁড়ি, কলসি ইত্যাদি বানায়, তখন তা কারুশিল্প৷ এই সঁড়ি| পাতিলে রং করে তাতে নকশা বা ছবি এঁকে যখন একে শখের গুঁড়ি বানানাে হয়, তখন হয়। লােকশিল্প। তবে লােকশিল্পের সঙ্গে কারুশিল্পের পার্থক্য ভুল, কারুশিল্প দক্ষ কারিগৱেৱ তৈরি এবং তা ব্যবহৃৱিক প্রয়ােজন মেটায়। অন্যদিকে লােকশিল্প সাধারণ মানুষের তৈরি শিল্পসামগ্রী।

যেমন গ্রামের সাধারণ মেয়েদের তৈরি নকশিকাঁথা। কাঁথায় সুতার ফোঁড়ে অত্যন্ত যত্ন ও | আবেদ দিয়ে ফুটিয়ে তােলা হয় ছবিগুলাে। আমি একটি মাটির পাত্রে রঙ দিয়ে একষ্টি নকশা | তৈরি করেছি, একটি কাগজে আমার মনের মতাে করে একটি নকশা অঙ্কন করেছি, কাগজ দ্বারা একটি হাত পাখা তৈরি করেছি এবং আমার শ্রেণি শিক্ষকের নিকট জমা প্রদান করেছি৷

মাটির পাত্রে রঙ দিয়ে মনের মতাে করে নকশা

ষষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান
মাটির পাত্রে রঙ দিয়ে মনের মতাে করে নকশা

কাগজে নকশা অঙ্কন

 

কাগজে নকশা অঙ্কন

কাগজের বা অন্য উপজকরণে হাত পাখা

কাগজের বা অন্য উপজকরণে হাত পাখা

 

সকল সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরো দেখুন-

সপ্তম শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

অষ্টম শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

৮ম সপ্তাহ- ষষ্ঠ শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

সপ্তম শ্রেণি গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৭ম সপ্তাহ

৭ম সপ্তাহ – নবম শ্রেণি গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৭ম সপ্তাহ – নবম শ্রেণি রসায়ন বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

নবম শ্রেণি ভূগোল ও পরিবেশ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ |

২য় সপ্তাহের-এসএসসি বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

Back to top button
Close