খেলাধুলা

আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান

আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান: আর্জেন্টিনা বনাম ব্রাজিল পরিসংখ্যান সম্পর্কে জানার আগ্রহ নিয়ে দুই দলের সমর্থক বিন্দুসহ অন্যান্য দলের সমর্থক বিন্দুগণ অনলাইন অনুসন্ধান করেন। তাই আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদেরকে এই দুইটি দলের খেলার পরিসংখ্যান দিয়ে সহযোগিতা করব। কাতার বিশ্বকাপ ২০২২ অনুষ্ঠিত হওয়ার পূর্বে মুহূর্তে অনেকেই এই পরিসংখ্যার সম্পর্কে জানার আগ্রহ নিয়ে অনলাইন অনুসন্ধান করছেন মূলত এ কারণেই আমরা আমাদের আলোচনার মাধ্যমে এ বিষয়টি তুলে ধরছি। বিশ্বকাপ ফুটবল অনেক বড় একটি আয়োজন দীর্ঘদিন ধরে এই টুর্নামেন্টে আগ্রহের সাথে বিশ্ববাসী উপভোগ করে থাকেন। পৃথিবীর প্রায় সকল দেশেই বিশ্বকাপ ফুটবল উপভোগ করে থাকেন এবং ২০২২ সালের বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হচ্ছে কাতারে তাই অনেকেই এটিকে কাতার বিশ্বকাপ বলে থাকেন।

বিশ্বকাপের অন্যতম সেরা দল গুলোর মধ্যে দুটি দলের পরিসংখ্যান সবচেয়ে বেশি অনুসন্ধান হয়ে থাকে অনলাইনে। এর মধ্যে একটি হচ্ছে আর্জেন্টিনা অপরটি ব্রাজিল। যদিও বিশ্বকাপ চ্যাম্পিয়ন এর তালিকায় ব্রাজিল অনেক এগিয়ে রয়েছে তবে বাংলাদেশ থেকে অনেকেই আর্জেন্টিনা সাপোর্ট করে । বেশ কিছু পরিসংখ্যানের উপর ভিত্তি করে জানা গেছে আর্জেন্টিনা সাপোর্টারি দিক থেকে অনেকটা এগিয়ে আছে বাংলাদেশ ভারতে। এক্ষেত্রে এই সমর্থক বিন্দুগণ ম্যাচের পরিসংখ্যান সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনলাইনে অনুসন্ধান করেন তাই আমরা পরিসংখ্যান দিয়ে আপনাদের সহযোগিতা করব।

আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান

আর্জেন্টিনা ব্রাজিল বিভিন্ন সময় বিভিন্ন খেলার মাধ্যমে মুখোমুখি হয়ে থাকে। আমরা চেষ্টা করব আন্তর্জাতিক টুর্নামেন্টের পাশাপাশি গ্রুপ পর্যায়ে কিংবা অন্যান্য টুর্নামেন্টে একে অপরের মুখোমুখি হওয়ার সকল ম্যাচের বিষয় সম্পর্কে আপনাদের জানাতে । এতে করে আপনি জানতে পারবেন ব্রাজিল এবং আর্জেন্টিনা মুখোমুখি ম্যাচগুলো কারা বেশি জয়লাভ করেছেন এ বিষয়ে সম্পর্কে জানা অবশ্যই গুরুত্বপূর্ণ, তাই তো অনেকেই জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। সুতরাং আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক বিন্দুগণ যারা আমাদের আলোচনা রয়েছেন, আমাদের আলোচনা সাথে থেকে আর্জেন্টিনা ও ব্রাজিলের পরিসংখ্যান সম্পর্কে জেনে নিতে পারেন। এছাড়াও আর্জেন্টিনা ও ব্রাজিল সম্পর্কিত বিভিন্ন তথ্য থাকতে আমাদের ওয়েবসাইটটিতে, পাশাপাশি আমরা বিশ্বকাপ ২০২২ সম্পর্কে গুরুত্বপূর্ণ অনেক তথ্য প্রকাশ করেছি সময়সূচী, বিভিন্ন দেশের সময় উল্লেখ করে তথ্য প্রকাশ করা হয়েছে। আপনারা এখানে পরিসংখ্যান সম্পর্কে জানার পরবর্তী সময়ে বিশ্বকাপ সম্পর্কিত গুরুত্বপূর্ণ সকল তথ্য সম্পর্কে জানতে পারেন।

মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান            

ম্যাচ আর্জেন্টিনা ব্রাজিল ড্র
মোট ম্যাচ ১০৪ ৩৮ ৪০ ২৬
বিশ্বকাপ
বিশ্বকাপ বাছাইপর্ব
কনফেডারেশনস কাপ
কোপা আমেরিকা ৩২ ১৫
প্রীতি ম্যাচ ৫৯ ২০ ২৪ ১৫

 বিশ্বকাপে আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান

ব্রাজিলঃ ৫ বার ১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪ ও ২০০২ সর্বশেষ চ্যাম্পিয়ন ২০০২ সালে।

আর্জেন্টিনাঃ ২ বার ১৯৭৮ এবং ১৯৮৬ সর্বশেষ চ্যাম্পিয়ন ১৯৮৬ সালে।

আর্জেন্টিনা vs brazil বিশ্বকাপের পরিসংখ্যান  দেখলে বোঝা যাই এদিক থেকে ব্রাজিল এগিয়ে।

 

কোপা আমেরিকায় আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান

কোপা আমেরিকায় ব্রাজিল ৩৭ বার, এবং আর্জেন্টিনা ৪৩ বার অংশগ্রহন করেছে। যেখানে, ব্রাজিল ৯ বার এবং আর্জেন্টিনা  ১৫ বার চ্যাম্পিয়ন হয়েছে
  • সর্বশেষ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা   ২০২২ সালে ।
  • সর্বশেষ চ্যাম্পিয়ন ব্রাজিল  ২০০২ সালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button