উক্তি

অভিভাবক নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী, ছন্দ ও গুরুত্বপূর্ণ কথা

অভিভাবক নিয়ে উক্তি ও স্ট্যাটাস। অনেকেই এ বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন। সত্যিকার অর্থে বিপুলসংখ্যক মানুষ এই বিষয়ে উক্তি খুঁজে থাকেন। তাই আজকের পোস্টটিতে আমরা অভিভাবক নিয়ে উক্তি ও স্ট্যাটাস নিয়ে এসেছি। সুতরাং এখান থেকে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন। অনেকেই রয়েছেন যারা এ বিষয়ে শুধুমাত্র জ্ঞান অর্জনের জন্য অনুসন্ধান করেন। আবার কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা এই উক্তিগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সকলকে জানাই ব্যবস্থা করে দিয়ে থাকেন।

অভিভাবক কি?

অভিভাবক নিয়ে উক্তি বা স্ট্যাটাস সম্পর্কে জানার আগে আমাদের জানতে হবে অভিভাবক কি । তাই আমরা এখানে এই বিষয়ে আপনাদের জানাতে সংক্ষিপ্ত আকারে অভিভাবকের সংখ্যা দিয়ে রাখছি। মানবজাতি কুলে জন্ম গ্রহণকারী সন্তানের মা অথবা বাবা অথবা অন্য যে কোন প্রজাতি কর্তিত নিঃসন্তানের রক্ষণাবেক্ষণকারী কে বোঝানো হয়ে থাকে । আশাকরি অভিভাবক সম্পর্কে বুঝতে পেরেছেন।

অভিভাবক নিয়ে উক্তি

আমাদের সকলের অভিভাবক রয়েছে। বাবা মা আমাদের অভিভাবক। বাবা-মা না থাকায় দাদা-দাদী অভিভাবকের দায়িত্ব পালন করে থাকেন। এছাড়াও অভিভাবকের সংখ্যা অনুযায়ী আপনারা অভিভাবক সম্পর্কে জানতে পেরেছেন। অভিভাবক সম্পর্কে আমরা কিছু উক্তি রেখেছি আপনাদের জন্য সেগুলো নিচে তুলে ধরা হয়েছে আপনারা অবশ্যই সেখান থেকে উক্তি গুলো জেনে নিতে পারেন।

১। এই পৃথিবীর সর্বশ্রেষ্ঠ শিক্ষক নিজের বাবা, যে ছেলে গোটা ছাত্রজীবন তার বাবার সাথে বসে রাতের খাবার খাবে, সে কোনোদিনই নীতি থেকে বিচ্যুত হবে না।_ হুমায়ুন আহমেদ।

২। সেই মায়ের সাথে উচ্চস্বরে কথা বলো না যেই মা তোমাকে কথা বলা শিখিয়েছেন।।_হজরত আলী (রাঃ)

৩। বাড়িতে গিয়ে পরিবারের সাথে ভালো খাবার খাওয়া এবং বিশ্রাম করার চেয়ে ভালো আর কিছুই নেই_ইরিনা শাইক

৪। পরিবার হলো প্রকৃতির একটি সেরা শিল্পকর্ম।_ জর্জ সান্তায়না

৫। একটিমাত্র পুষ্পিত সুগন্ধ বৃক্ষে যেমন সমস্ত বন সুবাসিত হয়, তেমনি একটি সুপুত্রের দ্বারা সমস্ত কুল ধন্য হয়।” একটি কুবৃক্ষের কোটরের আগুন থেকে যেমন সমস্ত বন ভস্মীভূত হয়, তেমনি একটি কুপুত্রের দ্বারাও বংশ দগ্ধ হয়।_ চাণক্য চাণক্য

৬। অনেক কিছুই আমাদের বদলে দিতে পারে, তবে আমাদের শুরু এবং শেষ পরিবারের সাথেই হয়ে থাকে ।_ অ্যান্টনি ব্র্যান্ড

৭। পরিবার মানেই কাউকে পিছনে বা ভুলে যায় না।_ ডেভিড ওগডেন স্টিয়ার্স

৮। আমাদের কাছে, পরিবারের অর্থ একে অপরের চারপাশে অস্ত্র রাখা এবং সেখানে থাকা।_ বারবারা বুশ

৯। পরিবার রক্তের চেয়ে বেশি_ ক্যাসান্দ্রা ক্লেয়ার

  • অনেক পুরুষ ভাগ্য তৈরি করতে পারে তবে খুব কম লোকই পরিবার তৈরি করতে পারে।
  • যখন দেখবে স্রোতের মতো তোমার দিকে আশীর্বাদ আসছে, তখন তোমার যুদ্ধটাও অনেক সহজ হয়ে যাবে।
  • আমরা নিজেরাও জানিনা আমাদের ভিতরে কতটা শক্তি লুকিয়ে আছে। জীবন যখন আমাদের পরীক্ষা নেয় আমরা সেই শক্তির উপস্থিতি টের পাই।
  • একজন মেয়ে তার স্বামীর কাছে রানীর সম্মান নাও পেতে পারে, কিন্তু প্রত্যেক মেয়েই তার বাবার কাছে একেকজন রাজকন্যা।
  • কোনো পরিবার-ই নিখুত নয়.. তর্ক, ঝগড়া, বাকবিতন্ডার পরেও একেকটা পরিবার শেষে একটা পরিবার-ই থাকে, পরিবারের ভালবাসা কোনো কিছু দিয়েই প্রতিস্থাপন করা সম্ভব নয়।
  • পরিবার এবং বন্ধু, সুখে থাকার জন্য আর কিছুর প্রয়োজন আছে বলে তো মনে হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button