উক্তি

অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন: প্রিয় পাঠক বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্য অসহায় ব্যক্তিদের নিয়ে বেশ কিছু উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন সংগ্রহ করেছি । আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে অসহায় ব্যক্তিদের নিয়ে সকল ধরনের উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি থেকে অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করলে অসহায় ব্যক্তিদের সম্পর্কে জানতে পারবেন এবং তাদের বাস্তব জীবন সম্পর্কে বুঝতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদেরকে অসহায় ব্যক্তিদের দুঃখ কষ্ট গুলো বুঝতে সাহায্য করবে।

অসহায় বলতে তাদেরকে বুঝিয়ে থাকে যারা আমাদের সমাজে অভাবগ্রস্ত জীবন অতিবাহিত করে থাকে তাদেরকেই অসহায় বলা হয়। অসহায় ব্যক্তিরা মূলত বাস্তব জীবনে দুঃখ কষ্টের মাঝে নিজের জীবন অতিবাহিত করে থাকেন। সর্বদা তারা অভাবে ও অত্যাচার জীবন যাপন করেন। অভাবগ্রস্ত ছাড়াও আমাদের সমাজে এক শ্রেণীর মানুষ আছে যারা দুর্বল তাদেরকেও অসহায় বলা হয়। সুতরাং অসহায় ব্যক্তি বলতে আমাদের চারপাশের নির্যাতিত নিপীড়িত দুর্বল ও দুঃখ কষ্ট জীবন অতিবাহিত করা ব্যক্তি দের বুঝিয়ে থাকে।

অসহায় ব্যক্তিরা সর্বদা আর্থিক সচ্ছলতা হীন জীবন যাপন করে থাকেন। তারা ঠিকমতো দুবেলা দুমুঠো ভাত ও খেতে পারে না। অসহায় ব্যক্তিরা সবসময় তাদের প্রয়োজনীয় চাহিদা গুলো পূরণ করতে সক্ষম হয় না। অসহায় ব্যক্তিরা তাদের জীবনে মৌলিক অধিকারগুলো আদায় করতে সক্ষম হন না। সর্বদা তারা চিকিৎসা হীনতায় ভুগতে থাকেন। তারা ক্ষুধার জ্বালায় অনেক সময় বিভিন্ন রকম অনৈতিক কাজের সাথে জড়িয়ে পড়েন। আমাদের সকলের উচিত সমাজের সকল অসহায় মানুষদের সকল ধরনের সেবা দিয়ে তাদের পাশে দাঁড়ানো।

অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি ও স্ট্যাটাস

অসহায় ব্যক্তিরা সর্বদা বিভিন্ন রকম সমস্যা ভুগতে থাকেন। সমাজে তারা মানবেতর জীবনযাপন করেন। অনেকেই অসহায় ব্যক্তিদের জীবনযাপন সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকে। তাদের জন্য আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এসেছি অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে অসহায় ব্যক্তিদের নিয়ে বেশ কিছু স্ট্যাটাস সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে অসহায় ব্যক্তিদের জীবন সম্পর্কে বুঝতে পারবেন । আমাদের আজকের এই ব্যক্তিদের নিয়ে মুক্তি স্ট্যাটাস গুলো সোশ্যাল মিডিয়া শেয়ার করে সকলকে তাদের প্রতি সহানুভূতিশীল হতে সাহায্য করতে পারবেন। নিচে অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি ও স্ট্যাটাসগুলো তুলে ধরা হলো:

১। যে ব্যক্তি বিধবা, গরিব, অভাবী ও অসহায়দের সাহায্যের জন্য চেষ্টা-তদবির করে, সে আল্লাহর পথে ব্যস্ত ব্যক্তির সমতুল্য।
— হযরত মুহাম্মদ (সাঃ)

২। আল্লাহতায়ালা বান্দার সাহায্যে ততক্ষণ থাকেন, যতক্ষণ সে অপর ভাইয়ের সাহায্যে থাকে।
— (মুসলিম, হাদিস : ২৩১৪)

৩। আমরা একমাত্র তোমারই ইবাদত করি এবং শুধুমাত্র তোমারই সাহায্য প্রার্থনা করি ।
— সূরা ফাতিহা, আয়াত-৫

অসহায় ব্যক্তিদের নিয়ে ক্যাপশন

অনেকেই সোশ্যাল মিডিয়ায় অসহায় ব্যক্তিদের নিয়ে বিভিন্ন রকম ক্যাপশন দেওয়ার আগ্রহ প্রকাশ করে থাকে। তাদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এসেছি অসহায় ব্যক্তিদের নিয়ে ক্যাপশন সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে অসহায় ব্যক্তিদের নিয়ে বেশ কিছু ক্যাপশন সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে অসহায় ব্যক্তিদের নিয়ে সকল ধরনের ক্যাপশন পেয়ে যাবেন। আপনি আমাদের আজকের এই ক্যাপশন গুলো সোশ্যাল মিডিয়ায় সকলের উদ্দেশ্যে শেয়ার করে দিতে পারবেন। আমাদের আজকের এই অসহায় ব্যক্তিদের নিয়ে ক্যাপশন গুলো আপনাদের সকলকে তাদের প্রতি সহানুভূতিশীল হতে সাহায্য করবে।আপনি আমাদের আজকের এই ব্যক্তিদের নিয়ে ক্যাপশন গুলো আপনার বন্ধুবান্ধব পরিচিতি সকলের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে অসহায় ব্যক্তিদের নিয়ে ক্যাপশনগুলো তুলে ধরা হলো:

৪। হে মুমিনগণ, তোমরা ধৈর্য ও নামাযের মাধ্যমে সাহায্য প্রার্থনা করো, নিশ্চয়ই আল্লাহ ধৈর্যশীলদের সাথে রয়েছেন ।
— সূরা আল বাকারা, আয়াত-১৫৩

৫। আপনি সবাইকে সাহায্য করতে পারবেন না, তবে কিছু মানুষকে তো পারবেনই। আর এভাবেই কিছু কিছু করেই সবাইকেই সাহায্য করা হবে।
— রোনাল্ড রিগ্যান

৬। অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুতে, দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন।
— লিজ ব্রাউন

৭। সাহায্য চাইতে গিয়ে আমার এক দুঃসময় গিয়েছে, তবে মানুষকে আমি তা অনুভব করাতে চাই না।
— নেলসন ম্যান্ডেলা

৮। সবচেয়ে ভালো তো সেটাই যেটা অন্যকে সাহায্য করার জন্য করা হয়।
— মাদার তেরেসা

  •  আল্লাহ ব্যতীত তোমাদের কোন বন্ধুও নেই এবং কোন সাহায্যকারীও নেই ।
    — সূরা আল বাকারা ১০৭

৯। আপনার দুটো হাত রয়েছে। একটা নিজেকে সাহায্য করার জন্য এবং অপরটা অন্যদের সাহায্য করার জন্য।
— সংগৃহীত

১০। অন্যকে সাহায্য করা আপনার দুনিয়ায় থাকার ভাড়াস্বরূপ। তাই এটা নিয়ে অহংকার করবেন না।
— মোহাম্মদ আলী

১১। একজনকে সাহায্য করলে হয়তো দুনিয়া বদলে যাবে না, তবে ঐ একজনের দুনিয়া বদলে যেতে পারে।
— সংগৃহীত

১২। আজ খুজে পেলাম কাউকে ভালোবাসতে হলে তাকে পরিবর্তন নয় বরং তাকে সাহায্য করার মাধ্যমে তার সেরা ভার্শনটি বের করে আনতে হবে।
— স্টিভ মারাবলি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button