ইসলামিক

অসুস্থ ব্যক্তির জন্য দোয়া

অসুস্থ ব্যক্তির জন্য দোয়া: সম্মানিত পাঠক আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ একটি আলোচনা নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের আলোচনাটি হচ্ছে অসুস্থ ব্যক্তির জন্য দোয়া সম্পর্কিত একটি আলোচনা। আমাদের আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে অসুস্থ ব্যক্তির জন্য দোয়া টি তুলে ধরব। অসুস্থ ব্যক্তির জন্য এই দোয়াটি প্রতিটি মানুষের জীবনে প্রয়োজনীয় একটি দোয়া। অনেকেই এই দোয়াটি সম্পর্কে জানতে বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে থাকে। আমাদের আজকের এই পোস্টটি তাদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে অসুস্থ ব্যক্তির জন্য দোয়া সম্পর্কিত পোষ্টটি সংগ্রহ করে আপনি দোয়াটি মুখস্ত করতে পারবেন এবং আপনার জীবনে কাজে লাগাতে পারবেন। আশা করা যায় আমাদের আজকের এই পোস্টটি আপনাদের কাজে লাগবে।

অসুস্থ ব্যক্তি বলতে আমাদের চারপাশের পরিচিত বন্ধুবান্ধব আত্মীয় পরিজনদের মধ্যে এমন ব্যক্তিকে বোঝায় যারা শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়ছে বা স্বাভাবিক জীবন থেকে পিছিয়ে পড়ছে। অসুস্থ মানুষের জীবনে দুভাবে আসে একটি মানসিকভাবে অপর টি শারীরিকভাবে। বর্তমান সময়ে পৃথিবীতে বিভিন্ন রকম ভাইরাসজনিত রোগের প্রাদুর্ভাব হওয়ার কারণে মানুষ বিভিন্ন রকম অসুস্থতায় ভুগছে। অনেকেই আবার অসুস্থতার কারণে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঢলে পড়ছে।

আবার অনেকেই অসুস্থতায় কাতরাচ্ছে। এই অসুস্থ ব্যক্তিরাই আমাদের সমাজে কারো মা কারো বাবা কারো বা ভাই কারো বা বোন অথবা কারো আপনজন। এই অসুস্থ ব্যক্তিদের সেবা শুশ্রষা করা আমাদের সকলের দায়িত্ব। ইসলামে অসুস্থ ব্যক্তিদের জন্য বিশেষ দোয়া ও আমল রয়েছে। যেসব দোয়া ও আমলের মাধ্যমে অসুস্থ ব্যক্তিদের সুস্থতা জন্য মহান আল্লাহ তাআলার নিকট প্রার্থনা করা হয়। আমাদের সকল দোয়া ও আমলগুলো সম্পর্কে সঠিকভাবে জানতে হবে।

অসুস্থ ব্যক্তির জন্য দোয়া

আমাদের চারপাশে অনেক অসুস্থ ব্যক্তি রয়েছে। যারা আমাদের পরিচিত আপন জন। সে সব অসুস্থ ব্যক্তির জন্য আমাদের সকলকে মহান রাব্বুল আলামিনের নিকট দোয়া প্রার্থনা করতে হবে। এজন্যই আমরা আজকে আমাদের এই পোস্টটি নিয়ে এসেছি অসুস্থ ব্যক্তির জন্য দোয়া সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে অসুস্থ ব্যক্তিদের জন্য দোয়াটি সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে অসুস্থ ব্যক্তির জন্য দোয়াটি সংগ্রহ করে আপনি আপনার প্রয়োজনে দোয়াটি কাজে লাগাতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে দোয়াটি সংগ্রহ করে আপনি আপনার বন্ধু-বান্ধবও পরিষদের মাঝে দোয়াটি শেয়ার করে দিতে পারবেন। নিচে অসুস্থ ব্যক্তির জন্য দোয়াটি তুলে ধরা হলো:

الْحَمْدُ لِلَّهِ الَّذِي عَافَانِي مِمَّا ابْتَلاَكَ بِهِ وَفَضَّلَنِي عَلَى كَثِيرٍ مِمَّنْ خَلَقَ تَفْضِيلاً

বাংলা উচ্চারণ : আলহামদু লিল্লাহিল্লাজি আ-ফানি মিম্মাবতালাকা বিহি, ওয়া ফাদদলানি আলা কাছিরিম মিম্মান খলাকা তাফদিলা।

অর্থ : সব প্রশংসা আল্লাহ তাআলার, তিনি তোমাকে যে ব্যাধিতে আক্রান্ত করেছেন, তা থেকে আমাকে নিরাপদ রেখেছেন এবং তার অসংখ্য সৃষ্টির ওপর আমাকে সম্মান দান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button