আইপিএল

আইপিএল-এর সকল দলের অধিনায়ক এর নাম ২০২৩। আইপিএল কোন দলের অধিনায়ক কে

আইপিএলের সকল দলের অধিনায়ক এর নাম। অনেকেই অনলাইনে অনুসন্ধান করছেন এ বিষয়ে জানার জন্য এক্ষেত্রে আমরা আজকের পোস্ট হিসেবে নির্বাচিত করেছি এটি। খুব কম সংখ্যক মানুষ এ বিষয়ে অনুসন্ধান করে থাকেন এক্ষেত্রে তেমন কোন ওয়েবসাইট নেই যারা এই বিষয়টি নিয়ে আপনাকে সহযোগিতা করবে। এক্ষেত্রে আপনাদের সহযোগিতা উদ্দেশ্যে পোস্টটি নিয়ে উপস্থিত হয়েছি আমরা সুতরাং এখান থেকে আপনি জানতে পারবেন আইপিএল খেলা যে 10 টি দল অংশগ্রহণ করেছেন তাদের সকল দলের অধিনায়ক অর্থাৎ ক্যাপ্টেন এর নাম।

দলের অধিনায়ক খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় দলের জন্য। একটি দল ভালো করতে পারে শুধুমাত্র একজন দক্ষ অধিনায়ক এর সিদ্ধান্তের উপর। সুতরাং দলকে জেতানোর জন্য অধিনায়ক এর গুরুত্ব অপরিসীম। এক্ষেত্রে যারা অধিনায়ক সম্পর্কে জানতে আগ্রহী তারা খুবই বুদ্ধিমান পাঠক। আমরা আপনাদের চিন্তা ধারাকে সম্মান করি এক্ষেত্রে এই পোস্টটিতে আমরা আইপিএলের অংশগ্রহণ কৃত সকল দলের অধিনায়ক এর নাম উল্লেখ করছি।

আইপিএল এ কয়টি দল অংশগ্রহণ করেছেন

আমরা সকলেই জানি এবারের আইপিএলে অংশগ্রহণ করেছেন 10 টি দল। ইতিমধ্যেই আমরা দল দেশের নাম উল্লেখ করে একটি পোস্ট তৈরী করেছি সেখানে সকল দলের নাম রয়েছে। সেইসাথে এখানে আবারো দলের নাম উল্লেখ করা হবে। সেই সাথে এই পোস্টে আপনি জানতে পারবেন এই দশটি দলে কে কে অধিনায়কের দায়িত্ব পালন করছেন এবং তারা ইন্ডিয়ার কিনা ইন্ডিয়ার বাইরের এই সকল বিষয়ে বিস্তারিত জানতে পুরো পোস্টের সাথে থাকতে হবে। সুতরাং আপনারা যারা এ বিষয়ে জানতে আগ্রহী কিংবা এই বিষয়ে জানার জন্যই অনলাইন অনুসন্ধান করেছেন তারা অবশ্যই এখান থেকে আপনার প্রয়োজনীয় সঠিক তথ্য নিয়ে উপকৃত হবেন। এই বিষয়ে বিস্তারিত তথ্য নিচে দেওয়া রয়েছে।

ক্রমিক নং খেলোয়ার টিম নাম
১. চেন্নাই সুপার কিংস
২. দিল্লি ক্যাপিটালস
৩. কলকাতা নাইট রাইডার্স
৪. মুম্বাই ইন্ডিয়ানস
৫. পাঞ্জাব কিংস
৬. রাজস্থান রয়্যালস
৭. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালাের
.৮. সানরাইজার্স হায়দ্রাবাদ
আহমেদাবাদ
১০. লক্ষৌ

আইপিএল সকল দলের অধিনায়ক এর নাম

একটি দলের জন্য অভিজ্ঞ ও দক্ষ অধিনায়ক খুবই গুরুত্বপূর্ণ। এর কারণ খেলা চলাকালীন সময়ে বিভিন্ন সিদ্ধান্ত নিতে হয় অধিনায়ক কে। এক্ষেত্রে তৎকালীন সঠিক সিদ্ধান্ত নেওয়ার অভিজ্ঞতা থাকতে হবে দলনায়ক কে। তাদের সিদ্ধান্তের উপর ভিত্তি করে অনেক সময় দল জিতে যায়। এ ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ হচ্ছে অধিনায়ক এর দায়িত্ব। এ কারণেই পছন্দের দলটিতে অধিনায়ক হিসেবে কে থাকছেন এই বিষয়টি জানার জন্য অনেকেই অনুসন্ধান করেন এমন ব্যক্তিদের জন্য আমরা এখানে আইপিএল এর সকল দলের অধিনায়ক এর নাম উল্লেখ করব। সুতরাং আইপিএল খেলায় অংশগ্রহণ করেছেন যে দশটি দল। তাদের নাম সহ দলের অধিনায়ক এর নাম নিচে সুন্দর ভাবে উল্লেখ করা হয়েছে। আপনারা খুব সহজেই সেখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য জেনে নিতে পারবেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দলের অধিনায়ক

রাজস্থান রয়্যালস (আরআর)

সঞ্জু স্যামসন

চেন্নাই সুপার কিংস (সিএসকে)

মহেন্দ্র সিং ধোনি

মুম্বাই ইন্ডিয়ান্স (MI)

রোহিত শর্মা

পাঞ্জাব কিংস (পিবিএসকে)

শিখর ধাওয়ান

দিল্লি ক্যাপিটালস (ডিসি)

ডেভিড ওয়ার্নার

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)

– নীতিশ রানা

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)

ফাফ ডু প্লেসিস

সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH)

এডেন মার্করাম

গুজরাট টাইটানস (জিটি)

হার্দিক পান্ডিয়া

লখনউ সুপার জয়েন্টস (এলএসজি)

কেএল রাহুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button