ইসলামিক

আজকের নামাজের সময়সূচী। আজকে নামাজের সময়সূচী ঢাকা

আজকের নামাজের সময়সূচী: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। আশা করি ভালো আছেন আল্লাহর অশেষ রহমতে আমরা অনেক ভাল আছি। ইসলাম সম্পর্কিত আরো একটি আলোচনা আপনাদের মাঝে নিয়ে আসতে পেরে আনন্দ উপভোগ করছি। প্রিয় পাঠক বন্ধুগণ আমরা মুসলিম নামাজ হচ্ছে আমাদের জন্য ফরজ তবে নামাজ সঠিক সময়ে আদায় করার চেষ্টা করতে হবে। প্রথমত আমরা চেষ্টা করব জামায়াতের সহিত সালাত আদায় করতে। এরপরেও অনেক সময় আমরা বিভিন্ন প্রয়োজনে জামায়াতে সালাত আদায় করতে সক্ষম নই এক্ষেত্রে আমাদের পরবর্তী সময়ে সালাত আদায় করার প্রয়োজন হয়ে থাকে তবে সালাতের একটি সময়সূচী রয়েছে যে সময়সূচি সম্পর্কে আজকে আলোচনা করব আমরা। আমরা জানি আপনারা সকলেই নামাজের সময়সূচী সম্পর্কে জানার জন্য আগ্রহী হয়ে আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন আমরা চেষ্টা করব আপনাদের সময়সূচি দিয়ে সহযোগিতা করতে। সুতরাং আগ্রহ নিয়ে আমাদের সাথে থাকুন এক্ষেত্রে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে সক্ষম হবেন বলে জানানো যাচ্ছে।

নামাজ একজন মুসলমানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমার মনে হয় না অন্য কোন বিষয়ে এতটা গুরুত্বপূর্ণ রয়েছে যতটা নামাজের প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে। নামাজ হচ্ছে বেহেস্তের চাবি আশা করছি এই কথাটি মধ্যে নামাজের গুরুত্ব সম্পর্কে বুঝতে পেরেছেন। প্রিয় মুসলিম ভাই বোন বন্ধুগণ আমরা সকলেই চেষ্টা করব পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সহিত আদায় করার সমস্ত পাপ কাজ থেকে নিজেকে দূরে রাখার জন্য নামাজ হচ্ছে খুবই গুরুত্বপূর্ণ এছাড়া আমাদের অনেক রহমত ফজিলত রয়েছে অন্যান্য আলোচনার মাধ্যমে সেগুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব আজকে আমরা যে বিষয় সম্পর্কে জানাবো তা টাইটেল এবং আমাদের আলোচনার মাধ্যমে তুলে ধরেছি এখানে আবারও বলে রাখছি আজকে আমরা নামাজের সময়সূচী দিয়ে সহযোগিতা করব আপনাদের। এ বিষয়ে জানার আগ্রহ থেকে থাকলে আমাদের সাথে থাকতে পারেন।

আজকের নামাজের সময়সূচী

নামাজের সময়সূচী গুলো সম্পর্কে জানার জন্য প্রতিদিন বহু মুসলিম ভাই ও বোন ও অনুসন্ধান করে থাকেন অনলাইনে। এক্ষেত্রে আজকের আলোচনাটি নিয়ে এসেছি সেই সমস্ত মুসলিম ভাইবোনদের সহযোগিতা করার জন্য। আলোচনার মাধ্যমে আবারও আপনার প্রতি সালাম আসসালামু আলাইকুম । প্রিয় পাঠক বন্ধু নামাজের সময়সূচী গুলো স্থান ভেদে ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তবে খুব বড় ধরনের পার্থক্য নয় সামান্য কিছু সময়ের ব্যবধান লক্ষ্য করা যায়। তবে সময়টা বেশ কাছাকাছি থাকে এক্ষেত্রে নামাজের সময়সূচী সম্পর্কে আমরা আপনাদের জন্য আরেকটি মূল্যবান তথ্য প্রদান করে থাকি আপনি অনলাইনে আমাদের সময় সুচি অনুসন্ধান করেছেন অনলাইনে নামাজের সময়সূচী সম্পর্কে জানার প্রয়োজনীয়তা তেমন নেই এর কারণ আপনি চেষ্টা করবেন জামাতে নামাজ আদায় করার এক্ষেত্রে আপনি আপনার মসজিদের নামাজের সময়সূচী টি অনুসরণ করুন এক্ষেত্রে আপনি বেশি লাভবান হবেন বলে মনে করছি।\

23-Mar হিসাবে আসে
ফজর/সুবহে সাদিক 4:45 4:44:39 am
সূর্যোদয় 6:00 6:00:01 am
জোহর 12:08 12:05:03 pm
জোহর শেষ (শাফি) 3:32 3:31:23 pm
আসর (হানাফি) 4:29 4:28:19 pm
সূর্যাস্ত/মাগরিব 6:13 6:10:26 pm
ইশা 7:26 7:25:55 pm

 

নামাজের অন্যান্য সময়

অন্যান্য সময় 23-Mar-2023
মাগরিব শেষ 6:59
রাতের তৃতীয়াংশ 9:41
মাঝরাত 11:27
শেষ তৃতীয়াংশ 1:13
শেষরাত, ষষ্ঠাংশ 2:58
সেহরি শেষ 4:44
ইশরাক 6:15
আসর মাকরুহ 5:40
সূর্যাস্ত আরম্ভ 6:07

আজকের নামাজের সময়সূচী ঢাকা

আজকের ঢাকার নামাজের সময়সূচী সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ এখান থেকে জেনে নিতে পারেন আপনারা যারা বিভিন্ন ক্ষেত্রে ঢাকায় গিয়ে থাকেন এবং যারা ঢাকায় বসবাস করে থাকেন তারা অবশ্যই আপনার নিকটতম মসজিদে নামাজের সময়সূচিতে অনুসরণ করে জামাতের শহীদ নামাজ আদায় করবেন। এছাড়া অনেকেই বিভিন্ন প্রয়োজনে জামাতে নামাজ আদায় করতে পারেন না এক্ষেত্রে বাসায় কিংবা অফিসে নামাজ আদায় করার প্রয়োজন হয়ে থাকে তাই তারা অনলাইন থেকে আমাদের সময়সূচি সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন এমন ব্যক্তিদের নামাজের সময়সূচি দিয়ে সহযোগিতা করব আমরা তবে জামাতের সহিত নামাজ আদায় করার পরামর্শ প্রদান করছি।

প্রিয় মুসলিম ভাই বোন ইসলাম সম্পর্কে বিস্তারিত জ্ঞান নেই। এরপরেও আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করার চেষ্টা করে থাকি প্রয়োজনীয় তথ্যগুলো আপনাদের মাঝে তুলে ধরার লক্ষ্য নিয়ে আমাদের ওয়েবসাইটটি তৈরি করা হয়েছে। সুতরাং আমাদের আলোচনায় কোন প্রকার ভুল বৃদ্ধি থাকলে অবশ্যই ক্ষমা সুরূপ দৃষ্টিতে দেখবেন আপনার উপর মহান আল্লাহ তায়ালার রহমত বর্ষিত হোক এই প্রত্যাশা রেখে আজকের আলোচনাটি এখানেই শেষ করছি আসসালামু আলাইকুম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button