ইসলামিক

ইউনাইটেড কিংডম-Uk লন্ডনের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

প্রিয় ভিউয়ার্স আপনারা যারা ইউনাইটেড কিংডম অর্থাৎ ইউকে বা যুক্তরাজ্যে অবস্থান করিতেছেন তাদের জন্য আমাদের আজকের পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। বন্ধুরা আমরা শুধুমাত্র আপনাদের কথা ভেবে আজকে নিয়ে এলাম ইউনাইটেড কিংডম অর্থাৎ ইউকে বা যুক্তরাজ্যের সেহরি ও ইফতারের সময়সূচী 2023 এর সম্পূর্ণ নতুন বাংলা ভাষায় একটি ক্যালেন্ডার। আমার ক্যালেন্ডার টি ইউনাইটেড কিংডম অর্থাৎ যুক্তরাজ্যে বসবাসকারী বাংলাদেশি মুসলিম ভাই-বোন ও যুক্তরাজ্যের বাঙালি মুসলিম ভাই বোনদের সেহরি ও ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে সাহায্য করবে।

সুতরাং আপনারা যারা ইউনাইটেড কিংডম থেকে রমজানের সিয়াম পালনে আগ্রহী তারা আমাদের ওয়েবসাইটের সাথে থেকে এই বিষয়ে তথ্য নিয়ে উপকৃত হতে পারেন। আপনাদের সহযোগিতার জন্য আমরা কাজ করেছি। সুতরাং মনে করছি আপনারা আমাদের পোস্ট থেকে গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে উপকৃত হবেন।

ইউনাইটেড কিংডম-Uk লন্ডনের সেহরি ও ইফতারের সময়সূচি

বন্ধুরা গতকাল পহেলা এপ্রিল ২০২৪ যুক্তরাজ্যের রাষ্ট্রপ্রধান কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনের একটি আলোচনায় চাঁদ কমিটি ঘোষণায় বলা হয় যে 2 এপ্রিল থেকে পবিত্র রমজান মাস শুরু হতে চলছে। এর কারণে ইউনাইটেড কিংডম যুক্তরাজ্যে বাংলাদেশি মুসলিম অবস্থানকারীরা সেদেশে সময়সূচী সম্পর্কে জানতে আগ্রহীরা অনলাইনে বা ওয়েবসাইটে ইউনাইটেড কিংডম যুক্তরাজ্যের সেহরি ও ইফতারের সময়সূচী 2022 এর বাংলা ক্যালেন্ডার সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের উদ্দেশ্যে আমরা বলতে চাই যে আমরা এখানে আপনাদের জন্য মধ্যপ্রাচ্যের দেশ ইউ কে বা যুক্তরাজ্যের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করতে যাচ্ছি। আপনি যদি ইউনাইটেড কিংডম অর্থাৎ ইউকে বা যুক্তরাজ্য বসবাস করে থাকেন তাহলে আমাদের পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এখানে আমরা ইউনাইটেড কিংডম অর্থাৎ ইউকে বা যুক্তরাজ্যের সময়সূচী অনুযায়ী পরিপূর্ণ ভাবে সেহরি ও ইফতারের সময়সূচী সম্পর্কিত একটি ক্যালেন্ডার তুলে দিয়েছি। তাই নিচে থেকে আমাদের ক্যালেন্ডারটি অবশ্যই সংগ্রহ করে নিবেন। নিচে আমাদের ইউনাইটেড কিংডম অর্থাৎ ইউকে বা যুক্তরাজ্যের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো:

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১২ মার্চ ৪ঃ৪২ ৬ঃ২ মঙ্গল
২য় ১৩ মার্চ ৪ঃ৪০ ৬ঃ৪ বুধ
৩য় ১৪ মার্চ ৪ঃ৩৭ ৬ঃ৬ বৃহস্পতি
৪র্থ ১৫ মার্চ ৪ঃ৩৫ ৬ঃ৮ শুক্র
৫ম ১৬ মার্চ ৪ঃ৩৩ ৬ঃ৯ শনি
৬ম ১৭ মার্চ ৪ঃ৩১ ৬ঃ১১ রবি
৭ম ১৮ মার্চ ৪ঃ২৮ ৬ঃ১৩ সোম
৮ম ১৯ মার্চ ৪ঃ২৬ ৬ঃ১৪ মঙ্গল
৯ম ২০ মার্চ ৪ঃ২৫ ৬ঃ১৬ বুধ
১০ম ২১ মার্চ ৪ঃ২২ ৬ঃ১৮ বৃহস্পতি
রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম ২২ মার্চ ৪ঃ২১ ৬ঃ১৯ শুক্র
১২ম ২৩ মার্চ ৪ঃ১৯ ৬ঃ২১ শনি
১৩ম ২৪ মার্চ ৪ঃ১৭ ৬ঃ২৩ রবি
১৪ম ২৫ মার্চ ৪ঃ১৪ ৬ঃ২৫ সোম
১৫ম ২৬ মার্চ ৪ঃ১৩ ৬ঃ২৬ মঙ্গল
১৬ম ২৭ মার্চ ৪ঃ১১ ৬ঃ২৮ বুধ
১৭ম ২৮ মার্চ ৫ঃ৯ ৭ঃ৩০ বৃহস্পতি
১৮ম ২৯ মার্চ ৫ঃ৭ ৭ঃ৩১ শুক্র
১৯ম ৩০ মার্চ ৫ঃ৫ ৭ঃ৩৩ শনি
২০ম ৩১ মার্চ ৫ঃ৪ ৭ঃ৩৫ রবি

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম ১ এপ্রিল ৫ঃ১ ৭ঃ৩৬ সোম
২২ম ২ এপ্রিল ৪ঃ৫৯ ৭ঃ৩৮ মঙ্গল
২৩ম ৩ এপ্রিল ৪ঃ৫৭ ৭ঃ৪০ বুধ
২৪ম ৪ এপ্রিল ৪ঃ৫৫ ৭ঃ৪১ বৃহস্পতি
২৫ম ৫ এপ্রিল ৪ঃ৫২ ৭ঃ৪৩ শুক্র
২৬ম ৬ এপ্রিল ৪ঃ৫০ ৭ঃ৪৫ শনি
২৭ম ৭ এপ্রিল ৪ঃ৪৮ ৭ঃ৪৬ রবি
২৮ম ৮ এপ্রিল ৪ঃ৪৬ ৭ঃ৪৮ সোম
২৯ম ৯ এপ্রিল ৪ঃ৪৩ ৭ঃ৫০ মঙ্গল

বন্ধুরা রমজান মাসের সিয়াম আমাদের সবার জীবনে সফলতা বয়ে আনে। তাই আমাদের সকলের উচিত এই মাসে উত্তমরূপে আল্লাহ তায়ালার ইবাদত করা। আমরা যেখানে অবস্থান করি না কেন আমরা যেন মহান আল্লাহ তায়ালা কে ভুলে না যাই। আমরা আমাদের একটু পরিশ্রম ও ইবাদতের মাধ্যমে আল্লাহ তায়ালার কাছে সন্তুষ্টি লাভ করতে পারি । তাই আমাদের সবাইকে আল্লাহ তায়ালার আনুগত্য করতে হবে। তাহলে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারবো ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button