টিপস

ইতালিতে যেতে কত টাকা লাগে এবং শ্রমিক নিয়োগ ও বেতন

আর্থিক সমস্যা দূর করতে আপনি যেতে পারেন প্রবাসে। আমরা ধারণা করছি আপনি দেশের বাইরে অর্থাৎ ইতালিতে যাওয়ার ইচ্ছে প্রকাশ করছে তাই তো আজকের আলোচনায় ইতালি সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে আমাদের আর্টেকেলে অবস্থান করছেন। সহজভাবে আর্থিক সমস্যার সমাধান নিতে আপনি যেতে পারেন ইতালিতে আপনার কাজের যোগ্যতা দক্ষতা ও অভিজ্ঞতার মাধ্যমে ভালো বেতনে চাকরি করতে পারেন সেখানে। এ বিষয়ে সম্পর্কে আমরা সকলে জানলেও ইতালিতে যাওয়ার বিষয় সম্পর্কে বিস্তারিত জানেন না অনেকেই। আজকের আলোচনায় আমরা ইতালি যাওয়ার বিষয় সম্পর্কে বেশ কিছু প্রয়োজনীয় তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করব।

অনেকেই রয়েছেন বিদেশে যাওয়ার আগ্রহ প্রকাশ করলেও পাসপোর্ট ভিসা ও খরচ সম্পর্কে সঠিক ধারণা না থাকায় দেশের বাইরে যাওয়ার আগ্রহ প্রকাশ করেন না। ইচ্ছে থাকলেও কিছু শ্রেণীর মানুষ দেশের বাইরে যাওয়ার বিষয়টিকে ঝামেলা মনে করে দূরে থাকেন। তাদেরকে অনুরোধ জানাচ্ছি আমাদের সম্পূর্ণ আলোচনা সাথে থাকার জন্য অবশ্যই আলোচনা সম্পর্কে জানার মাধ্যমে বিস্তারিত জ্ঞান অর্জনের সক্ষম হবেন। বিশেষ গুরুত্ব প্রদান করব ইতালি যাওয়ার খরচ সম্পর্কে পাশাপাশি শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তির সাথে কোন কাজের বেতন কত এ বিষয় সম্পর্কে জানানোর চেষ্টা করব আশা করছি সম্পূর্ণ আলোচনার সাথে থাকবেন।

টাইটেলে উল্লেখিত সমস্ত বিষয় সম্পর্কে আপনাদের জানানোর চেষ্টা করব। সংক্ষিপ্তভাবে জানিয়ে রাখছি আমাদের আলোচনায় আপনি জানতে পারবেন ইতালি যাওয়ার খরচ পাশাপাশি শ্রমিক ভিসায় নিয়োগ বিজ্ঞপ্তি ও কোন কাজের বেতন কত এ বিষয় সম্পর্কে সঠিক ধারণা লাভ করার ইচ্ছে থেকে থাকলে আমাদের সম্পন্ন আলোচনার সাথে থেকে এই বিষয়গুলো সম্পর্কে জেনে নিতে পারেন।

ইতালিতে শ্রমিকের বেতন কত

শ্রমিক বিষয়ে অসংখ্য মানুষ প্রতি বছর ইতালিতে গিয়ে থাকেন। ইতালিতে শ্রমিকের প্রয়োজন রয়েছে অনেক তাই প্রতিবছর বেশ নিয়োগ প্রকাশ করেন দেশটির সরকার। ইউরোপীয় ইউনিয়নের যতগুলো দেশ রয়েছে এর মধ্যে উল্লেখযোগ্য শ্রম িক ভিসায় বেশি রয়েছে এই ইতালিতে। সুন্দর বেতন ও সুযোগ-সুবিধা প্রদানের ক্ষেত্রে ইতালি রয়েছে অনেকটা এগিয়ে তাইতো ইতালি যাওয়ার আগ্রহ প্রকাশ করে অনেকেই অনলাইনে আসেন। অনেকেই ইতালির শ্রমিকের বেতন সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন এক্ষেত্রে আমরা সঠিক ও সুস্পষ্ট একটি ধারণা আপনাদের মাঝে তুলে ধরছি। এখানে বর্তমান প্রচলিত নিয়ম এর উপর ভিত্তি করে একজন শ্রমিক প্রতি ঘন্টায় সর্বনিম্ন ৮ ইউরো পাবেন। কমপক্ষে আট ইউরো তবে কাজের উপর ভিত্তি করে দক্ষতার উপর ভিত্তি করে প্রতি ঘন্টায় এর থেকে অনেক বেশি ইউরোপ ইনকাম করা সম্ভব।

ইতালিতে শ্রমিক বা কর্ম নিয়োগ বিজ্ঞপ্তি

ইতালির শ্রমিক নিয়োগ বা কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জেনে আপনি সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন। অবশ্যই সকল সময় কর্মী নিয়োগ হয় না দেশের লোক ও চাহিদার কথা চিন্তা করে শ্রমিক নিয়োগ হয়ে থাকে প্রতিবছর তবে আপনারা এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের সাথে থাকতে পারেন নিয়ক বিজ্ঞপ্তি সম্পর্কে জানার মাধ্যমে নির্দিষ্ট সময়ে আবেদন করে ভিসা পেয়ে যেতে পারেন ইতালিতে।

ইতালিতে বাংলাদেশী শ্রমিকদের বেতন কত

ইতালিতে বাংলাদেশের শ্রমিকের বেতন কত এ বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনেক বাংলাদেশী শ্রমিক অনলাইনে আসেন। বেতনের বিষয়টি আমরা উপরে উল্লেখ করছি আবারো আপনাদের সহযোগিতায় এ বিষয়টি তুলে ধরছি বাংলাদেশ থেকে কিংবা অন্য দেশ থেকে যারা ইতালিতে শ্রমিক বিষয়ে রয়েছেন তারা প্রতি ঘন্টায় সর্বনিম্ন ৮ ইউরো পাবেন। এছাড়া এর থেকে তুলনামূলক বেশি ইউরে প্রতি ঘন্টা কাজ করছেন অনেকেই কাজের দক্ষতা অভিজ্ঞতার উপর ভিত্তি করে বেতন আরো বেশি হয়ে থাকে।

ইতালি যেতে কত টাকা লাগে

অনেকেই রয়েছেন যারা ইতালি যাওয়ার খরচ সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। তাঁতের সহযোগিতা করে আমরা ইতালি যাওয়ার খরচ সম্পর্কে জানবো। খরচটি নির্ভর করে বিভিন্ন বিষয়ের উপর অনেকে বিভিন্ন এজেন্সি অর্থাৎ দালালের চক্রে পড়ে অনেক বেশি অর্থে ইতালি গিয়ে থাকেন তবে নিজেদের পরিচিত আত্মীয় স্বজনদের মধ্যে কেউ ইতালিতে থাকলে তাহলে খুব কম খরচেই ইতালি যাওয়া সম্ভব।

তিন ধরনের ভিসায় বর্তমানে ইতালিতে লোক নেয়া হচ্ছে আর তা হলো টুরিস্ট ভিসা যার খরচ হলো-২ থেকে

২.৫ লক্ষ। স্টুডেন্ট ভিসা-৮ থেকে ১০ লক্ষ কারণ এখানে টিউশন ফি ও থাকা খাওয়া সহ অনেক সময় খরচ হিসাব করা হয়। আর

আরেকটি হচ্ছে সিজনাল ও স্পন্সর ভিসা যেখানে ১.৫ লাখ ও ৪ লাখ টাকা খরচ হয়ে থাকে। তবে যাদের নিকট আত্নীয় আছে তাদের

এই পরিমাণে খরচ হবে। কিন্তু যদি কেউ দালাল বা এজেন্সির মাধ্যমে যেতে চান তবে সেই ক্ষেত্রে খরচ অনেক বেশি পড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button