ইসলামিক

ইতালি সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ (রমজান ক্যালেন্ডার)

সম্মানীয় মুসলিম ব্যক্তিগণ আমাদের এই আজকের নিবন্ধনে আপনাদের স্বাগতম জানাচ্ছি। আপনাকে স্বাগতম জানিয়ে শুরু করছি রমাজান সম্পর্কিত একটি আলোচনা। আলোচনা সাপেক্ষে আপনাদেরকে সেহরি ও ইফতারের সময়সূচি জানিয়ে সহযোগিতা করব আমরা। আজকের আলোচনার মাধ্যমে ইতালিতে বসবাস কিন্তু মুসলিম ব্যক্তিগণের সময়সূচি সম্পর্কে জেনেই উপকৃত হবেন। রমজান মাস উপস্থিত হওয়ার সাথে সাথেই ইতালি থেকে অনেকেই সময়সূচী বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনুসন্ধান করছেন তাদের আমাদের এই নিবন্ধনে স্বাগতম জানাচ্ছি।

খুব সহজ ও সুন্দরভাবে ইতালির সেহরি ও ইফতারের সময়সূচী সম্পর্কে জানতে আমাদের আলোচনাটি বেশি সহযোগিতা সম্পূর্ণ হতে পারে আপনার জন্য। সুতরাং আগ্রহের সাথে আমাদের এই আলোচনাটিতে যুক্ত থাকার মাধ্যমে আপনি ইতালির সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জেনে নিতে পারবেন।

ইতালি সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

ইতালির সেহরি ও ইফতারের সময় সম্পর্কে জেনে আপনারা যারা সিয়াম পালন করবেন তাদেরকে স্বাগতম জানাচ্ছি আমাদের এই প্রতিবেদনে। বর্তমান সময়ে অনেক বাঙালি রয়েছেন বিশ্বের বিভিন্ন দেশে। স্বাভাবিকভাবে বাংলা ভাষার অনেক মানুষ বর্তমান সময়ে বসবাস করছে ইতালিতে এক্ষেত্রে তাদের মনের ভাব প্রকাশ সহ সকল ক্ষেত্রে বাংলা ভাষার ব্যবহার রয়েছে এক্ষেত্রে ইতালিতে অবস্থান করলেও বাংলায় রমজানের প্রয়োজনীয় বিষয় সম্পর্কে জানার আগ্রহ নিয়ে অনুসন্ধান করে থাকেন তারা। ধর্মীয় বিধি নিষেধ মিনি পালনের আগ্রহ প্রকাশ করে তারা ইতালি থেকে রমজানের সময়সূচি সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনুসন্ধান করে থাকেন। এমন প্রবাসী ব্যক্তিদের সহজভাবে রমাজানের সময়সূচী সম্পর্কে জানিয়ে সহযোগিতা করতে নিয়ে এসেছি রমাজানের সময়সূচি।

ইতালির সেহরি ও ইফতারের আজকের সময়সূচি ২০২৪

যারা ইতালি থেকে সেহরি ও ইফতারের সঠিক সময়সূচি সম্পর্কে জানতে আগ্রহী আজকের ইতালির সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার আগ্রহ নিয়ে উপস্থিত হয়েছেন আমাদের আলোচনায় তাদেরকে স্বাগতম জানিয়ে ২০২৪ সালের সময়সূচি সম্পর্কে জানি সহযোগিতা করব আপনাদের। আমাদের এই আলোচনা থেকে আপনি খুব সহজেই আজকের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন। ২০২৪ সালের পুরো রমজান মাস দূরে সময়সূচি সম্পর্কিত বিষয় জেনে উপকৃত হতে পারেন আমাদের এই নিবন্ধনের মাধ্যমে। সুতরাং ২০২৪ সালের রমজানের উপর ভিত্তি করে ইতালি দেবার সংস্কৃত ব্যাক্তিদের সহযোগিতার জন্য প্রদান করছি পুরো রমজান মাসে সেহরি ও ইফতারের সময়সূচী।

রমজান ক্যালেন্ডার ২০২৪– রোম

 

ইতালির রোমা শহর থেকে আপনারা যারা রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করেছেন তাদের সহযোগিতায় আমরা এই শহরের রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার পাশাপাশি বেশ কিছু শহরের রমজানের সময়সূচি প্রদান করে সহযোগিতা করব।

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১১ মার্চ ৪ঃ৫৪ ৬ঃ১৩ সোম
২য় ১২ মার্চ ৪ঃ৫৩ ৬ঃ১৫ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৪ঃ৫১ ৬ঃ১৬ বুধ
৪র্থ ১৪ মার্চ ৪ঃ৪৯ ৬ঃ১৭ বৃহস্পতি
৫ম ১৫ মার্চ ৪ঃ৪৭ ৬ঃ১৮ শুক্র
৬ম ১৬ মার্চ ৪ঃ৪৬ ৬ঃ১৯ শনি
৭ম ১৭ মার্চ ৪ঃ৪৪ ৬ঃ২০ রবি
৮ম ১৮ মার্চ ৪ঃ৪২ ৬ঃ২১ সোম
৯ম ১৯ মার্চ ৪ঃ৪০ ৬ঃ২৩ মঙ্গল
১০ম ২০ মার্চ ৪ঃ৩৮ ৬ঃ২৪ বুধ
রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম ২১ মার্চ ৪ঃ৩৬ ৬ঃ২৫ বৃহস্পতি
১২ম ২২ মার্চ ৪ঃ৩৫ ৬ঃ২৬ শুক্র
১৩ম ২৩ মার্চ ৪ঃ৩৩ ৬ঃ২৭ শনি
১৪ম ২৪ মার্চ ৪ঃ৩১ ৬ঃ২৮ রবি
১৫ম ২৫ মার্চ ৪ঃ২৯ ৬ঃ২৯ সোম
১৬ম ২৬ মার্চ ৪ঃ২৭ ৬ঃ৩০ মঙ্গল
১৭ম ২৭ মার্চ ৪ঃ২৫ ৬ঃ৩১ বুধ
১৮ম ২৮ মার্চ ৪ঃ২৩ ৬ঃ৩৩ বৃহস্পতি
১৯ম ২৯ মার্চ ৪ঃ২১ ৬ঃ৩৪ শুক্র
২০ম ৩০ মার্চ ৪ঃ১৯ ৬ঃ৩৫ শনি
রোমের রোজার সময়সূচি 2024

ইতালিতে নাজাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম ৩১ মার্চ ৫ঃ১৭ ৭ঃ৩৬ রবি
২২ম ১ এপ্রিল ৫ঃ১৫ ৭ঃ৩৭ সোম
২৩ম ২ এপ্রিল ৫ঃ১৩ ৭ঃ৩৮ মঙ্গল
২৪ম ৩ এপ্রিল ৫ঃ১১ ৭ঃ৩৯ বুধ
২৫ম ৪ এপ্রিল ৫ঃ০৯ ৭ঃ৪০ বৃহস্পতি
২৬ম ৫ এপ্রিল ৫ঃ০৮ ৭ঃ৪১ শুক্র
২৭ম ৬ এপ্রিল ৫ঃ০৬ ৭ঃ৪২ শনি
২৮ম ৭ এপ্রিল ৫ঃ০৪ ৭ঃ৪৪ রবি
২৯ম ৮ এপ্রিল ৫ঃ০২ ৭ঃ৪৫ সোম
৩০ম ৯ এপ্রিল ৫ঃ০০ ৭ঃ৪৬ মঙ্গল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button