স্টাটাস

ইসলামিক ফেসবুক স্ট্যাটাস,ক্যাপশন, ছবি ও বাণী

ইসলামিক ফেসবুক স্ট্যাটাস ছবি ও বাণী অনুসন্ধানকারী দের জন্য আজকের আলোচনা বেশ গুরুত্বপূর্ণ। বিষয়ভিত্তিক আলোচনা আপনাদের সকলকে স্বাগতম সকলের প্রতি আমার সালাম আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক বন্ধু আপনারা যারা ইসলামিক ফেসবুক স্ট্যাটাস গুলো অনুসন্ধান করছেন আপনার চিন্তাধারার প্রতি সম্মান প্রদর্শন করছি আজকের আলোচনায় আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি সেরা কিছু ইসলামিক স্ট্যাটাস ছবি। আমরা সকলেই জানি ইসলামিক স্ট্যাটাস গুলো অনেকেই ফেসবুকে প্রদান করে থাকে এক্ষেত্রে আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদের বেশ কিছু সেরা ইসলামিক স্ট্যাটাস প্রদানের লক্ষ্যে কাজ করেছি। বর্তমান সময়ে এ ধরনের স্ট্যাটাসগুলো লক্ষ করা যাচ্ছে এক্ষেত্রে প্রতিদিন বিপুলসংখ্যক মুসলিম ভাই ও বোন অনলাইন থেকে এই স্ট্যাটাস গুলো পাওয়ার জন্য অনুসন্ধান করে থাকেন।

এমন মুসলিম ভাই ও বোনদের সহযোগিতার লক্ষ্যে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে আমরা উক্ত আলোচনার মাধ্যমে নিয়ে এসেছি বেশকিছু গুরুত্বপূর্ণ হাদিসের আলোকে সহ বিভিন্ন আঙ্গিকে তৈরিকৃত সেরা ইসলামিক স্ট্যাটাস গুলো। এছাড়াও অনেকেই বিভিন্ন ছবির মাধ্যমে ইসলামের উপর ভিত্তি গৃহীত অর্থ ইসলামিক ফেসবুক ফটো ক্যাপশন এর প্রয়োজনীয়তা অনুভব করে অনলাইনে অনুসন্ধান করে থাকেন এক্ষেত্রে এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য আমরা আলাদাভাবে ফেসবুক ক্যাপশন প্রদান করবো।

সুতরাং আগ্রহ নিয়ে আমাদের সাথে থাকলে আপনি আজকের আলোচনার মাধ্যমে এই সমস্ত বিষয় সম্পর্কে সঠিক তথ্য জানতে পারবে। আপনাদের সহযোগিতার লক্ষ্যে সমস্ত বিষয়ের উপর সুন্দর ও গুরুত্বপূর্ণ স্ট্যাটাসগুলো প্রদানের চেষ্টা করেছি আমরা সুতরাং মুক্ত আলোচনার মাধ্যমে এই তথ্যগুলো সম্পূর্ণ দেখে আপনার জন্য উপযুক্ত সেরা স্ট্যাটাস টি নির্বাচন করে নেওয়ার জন্য বলা হচ্ছে।

ইসলামিক ফেসবুক স্ট্যাটাস

ফেসবুকে আমরা বিভিন্ন ধরনের স্ট্যাটাস দেখে থাকি এক্ষেত্রে ইসলামিক ফেসবুক স্ট্যাটাস গুলো প্রদান করে থাকে অনেকেই। এমন স্ট্যাটাস গুলো অনেকেই অনলাইন থেকে সংগ্রহ করে থাকেন তাই বিষয়ভিত্তিক আলোচনা আমরা সেরা কিছু ইসলামিক স্ট্যাটাস প্রদানের লক্ষ্যে কাজ করেছি দীর্ঘ সময় ও শ্রম এর মধ্য থেকে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট থেকে নির্বাচিত সেরা স্ট্যাটাস গুলো প্রদান করেছি আজকের আলোচনায়। এক্ষেত্রে আমরা আশা রাখছি আমাদের স্ট্যাটাস থেকে আপনাদের কোনো একটি স্ট্যাটাস ভালো লাগবে এবং সেটি ব্যবহার করতে পারবেন। ফেসবুক বর্তমান সময়ে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে দেশে বিদেশে থেকে অনেকেই ফেসবুক ব্যবহার করেন এবং ফেসবুকে বিভিন্ন বিষয়ের উপর স্ট্যাটাস প্রদান করেন। আগ্রহ নিয়ে আমাদের সাথে থাকলে আপনি এখান থেকে সেরা কিছু ফেসবুক স্ট্যাটাস পাবেন যেগুলো ইসলামিক আঙ্গিকে তৈরি করা হয়েছে সুতরাং আর দেরি নয় নিশ্চয়ই আপনাদের প্রয়োজনীয় তথ্য প্রদান করা হচ্ছে আগ্রহ নিয়ে আমাদের সমস্ত স্টাটাস দেখুন পর্যবেক্ষণ করুন এক্ষেত্রে নির্বাচন করুন আপনার জন্য সেরা ফেসবুক স্ট্যাটাস।

ইসলাম জিতবেই, তোমাকে সহ অথবা তোমাকে ছাড়া।
কিন্তু তুমি জিততে পারবে না, ইসলামকে ছাড়া।

রাসূলুল্লাহ (সা) বলেন,
“পিতা-মাতার সন্তুষ্টিতে আল্লাহ
সন্তুষ্ট, আর পিতা-মাতার অসন্তুষ্টিতে
আল্লাহ অসন্তুষ্ট।”
– [তিরমিযী, মিশকাত হা/ ৪৭১০]

 

  • আর তাদের বিরুদ্ধে লড়াই কর যে পর্যন্ত না ফিতনা খতম হয়ে যায় এবং দীন আল্লাহর জন্য হয়ে যায়। সুতরাং তারা যদি বিরত হয়, তাহলে যালিমরা ছাড়া (কারো উপর) কোন কঠোরতা নেই।
  • প্রতিরাতে শেষ তৃতীয়াংশে ১ম আসমানে এসে আল্লাহ বলেন-কে আমাকে ডাকে ! আমি সাড়া দিব যা চাইবে তাই দিব!”-বুখারি-১১৪৫
  • সুবহানআল্লাহ্ তিনজনের দোয়া নিঃসন্দেহে কবুল হয় ৷ -মজলুমের দোয়া -মুসাফিরের দোয়া -সন্তানের জন্যে মা বাবার দোয়া ৷
  • [ইবেনমাজাহ-৩৮৬২]  “সূরা ইয়াসিন”এর এমন একটি আয়াত আছে যেটা জিকির করলে জীবনের সকল সমস্যা দূর হয়ে যায়!
  • আল্লাহর জন্য নিজেকে পরিবর্তন করো – দেখবে খারাপ সময়গুলো ও আল্লাহর।পক্ষ হতে রহমত মনে হবে।
  • তোমারা শুক্রবারকে ভয় করো। কারণ কোনো এক শুক্রবারে কিয়ামত হবে।-হযরত মুহাম্মদ(সাঃ)
  • আপনি যতোই সরল পথে চলুন,তারপরও কিছু মানুষ আপনি এমন পাবেন,যারা আপনার বাঁকা ছায়া নিয়েও সমালোচনা করবে।- শায়খ আহমাদ মূসা জিবরিল (হাফিযাহুল্লাহ)
  • যরত মুহাম্মদ (সাঃ) বলেন, কেউ তোমাদের ফুল দিলে তা যেনো প্রত্যাখ্যান না করো, কেননা তা বহনে হালকা ও ঘ্রাণে উত্তম। -মুসলিম (হাদীসঃ৫৬৮৭)
  • যে হৃদয় পুড়ে গেছে পাপের রোদে তাওবার বৃষ্টি সেখানে ফের জাগিয়ে তোলে প্রাণের স্পন্দন। বইঃ আল্লাহ তাওবাকারীদের ভালোবাসেন। আমার রহমত সব বস্তুকে আবৃত করে আছে। -সূরা আরাফ, আয়াতঃ ১৫৬
  • আপনি সালাতের প্রতি উদাসীন। অথচ আপনার মৃত্যু দুই সালাতের মধ্যবর্তী যেকোন সময় হতে পারে।
  • মানুষ হচ্ছে সময়ের সমষ্টি, জীবন থেকে একটা দিন গত হওয়া মানে মানুষের একটা অংশ গত হয়ে যাওয়া। -ইমাম শাফেয়ী (রাহিঃ)
  • প্রাচুর্যের প্রতিযোগিতা সাময়িক। হারাম পথে ; অবৈধ ভাবে বান্দার হক নষ্ট করে করা বিলাসিতা থেকে প্রাপ্ত সুখ সাময়িক। আর এই সাময়িক সুখের পরিণতি চিরস্থায়ী জাহান্নাম।

ইসলামিক স্ট্যাটাস বাংলা

ইসলামিক স্ট্যাটাস এর ক্ষেত্রে অনেকেই স্ট্যাটাস গুলো ইংলিশে কিংবা আরবিতে প্রদান করে থাকেন। তবে কিছু বাঙালি রয়েছেন যারা সকল ধরনের স্ট্যাটাস বাংলায় প্রদান করতে আগ্রহী হয়ে থাকেন স্বাচ্ছন্দ্যবোধ করেন। এক্ষেত্রে বিষয়ভিত্তিক আলোচনায় আমরা ইসলামিক কিছু স্ট্যাটাস নিয়ে উপস্থিত হয়েছি যা কিনা বাংলায় প্রদান করা হবে আপনাদের মাঝে। আমাদের প্রদানকৃত স্ট্যাটাসগুলো থেকে কিছু হাদিস পাবেন যা হাদিসের আয়াত সহ সমস্ত বিষয় সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে আপনারা স্ট্যাটাস হিসেবে এগুলো ব্যবহার করতে পারেন অবশ্যই বর্তমান সময়ে এই ধরনের স্ট্যাটাসগুলো প্রদান করা হচ্ছে। সুতরাং আপনি তেমনি কিছু বাংলা স্ট্যাটাস খুঁজে থাকলে এখান থেকে তা সংগ্রহ করতে পারেন।

  • কেউ কারও প্রতি দৃষ্টি দেওয়ার অবকাশ পাবে না(আল্লাহু আকবার)[মিশকাত-৫৩০২]

  • সে দিনের সময় সীমা হল ৫০ হাজার বছরের সমান(লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ সা:) [মুসলিম, মিশকাত ১৭৭৩]

  • তবে ঐ দিন মুমিনের জন্য একটি ফরজ সালাত আদায়ের সময়ের ন্যায় মনে হবে(আলহামদুলিল্লাহ) [বায়হাকী,মিশকাত ৫৫৬৩]

  • কাফেরদেরকে মুখের মাধ্যমে হাঁটিয়ে একত্রিত করা হবে(আল্লাহ্‌)[মিশকাত ৫৩০৩]

  • প্রতি হাজারে ৯৯৯ জন লোক জাহান্নামী বলে ঘোষিত হবে(আস্তাগফিরুল্লা) [বুখারি-৪৭৪১]

  • ঐদিন মানুষ ঘর্মাক্ত হবে, এমনকি ঘাম তাদের কান পর্যন্ত পৌছাবে(আল্লাহু আকবার) [বুখারি]

ইসলামিক উক্তি

হাদিসের আলোকে বেশকিছু ইসলামিক উক্তি প্রদান করেছে আমরা যেগুলো কিনা রয়েছে সূরা থেকে। এক্ষেত্রে আমরা সূরার আয়াত সম্পর্কে আপনাদের মাঝে তথ্য প্রদান করেছি আমরা ইসলামিক উক্তি গুলো মূলত এভাবেই সংগ্রহ করেছি খুব সামান্য পরিমাণ ইসলামিক উক্তি প্রদান করা হয়েছে আমাদের আলোচনায় তারা আপনারা জ্ঞান অর্জনের জন্য হলেও সামান্যতম উক্তি গুলো পড়বেন আশা করি আমাদের প্রধান কিছু উক্তি গুলো জেনে আপনাদের ভালো লাগবে। কুরআন ও হাদিসের আলোকে উক্তিগুলো প্রদান করা হয়েছে।

  • সেদিন সকলে একত্রিত হবে(সুবহানআল্লাহ) [সূরা আন’আম-২২]
  • দুনিয়ার জমিন হবে রুটির ন্যায়(লা হাওলা ওয়ালা কুয়াতা ইল্লাহ বিল্লাহ)[মিশকাত ৫২৯৮]
  • মানুষ নগ্নপদ, নগ্নদেহ খতনাবিহীন সমবেত হবেন(আলহামদুলিল্লাহ) [বুখারি,মুসলিম]
  • মুমিনদের হিসাব হবে মুখোমুখি(আলহামদুলিল্লাহ) [মিশকাত]
  • ঐদিন মানুষের মুখ বন্ধ করে দেওয়া হবে(আল্লাহুম্মা আজিরনি মিনান নার) [সূরা ইয়াসিন-৬৫]
  • হাত, পা, কান, চক্ষু এবং চামড়া মানুষের বিরুদ্ধে সাক্ষ্য দিবে(আল্লাহু আকবার)[সূরা নুর ২৪]

ইসলামিক ফেসবুক ক্যাপশন

আপনারা যারা ফেসবুকে ক্যাপশন প্রদান করবে এক্ষেত্রে ইসলামিক ক্যাপশনগুলো অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন তাদের সকলকে জানাচ্ছি আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। এক্ষেত্রে আলোচনার শেষ ভাগে আপনাদের জন্য নিয়ে আসা হয়েছে বেশ কিছু ক্যাপশন যা আপনি ফেসবুক ব্যবহার করতে পারবেন আপনাদের বিভিন্ন ধরনের তথ্য প্রদানের পাশাপাশি আজকের আলোচনায় প্রধান করা হচ্ছে ইসলামিক ফেসবুক ক্যাপশন সুতরাং আর দেড়ি নয় নিচে থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করুন । এবং ফেসবুক ক্যাপশন হিসেবে ব্যবহার করুন।

আপনি সালাতের প্রতি উদাসীন। অথচ আপনার মৃত্যু দুই সালাতের মধ্যবর্তী যেকোন সময় হতে পারে।

“তোমরা কি মনে করো যে, (হিসাব-নিকাশ ছাড়াই) তোমাদেরকে এমনি ছেড়ে দেওয়া হবে?”
-সূরা কিয়ামাহ, আয়াত ৩৬

“তোমরা কি মনে করো যে, (হিসাব-নিকাশ ছাড়াই) তোমাদেরকে এমনি ছেড়ে দেওয়া হবে?”
-সূরা কিয়ামাহ, আয়াত ৩৬

হে আমার রব্ব! আপনি আমাকে মাফ করুন এবং তাওবাহ কবুল করুন; নিশ্চয় আপনিই তওবা কবুলকারী ক্ষমাশীল।

” মৃত্যু থেকে বাঁচা অসম্ভব ;
কিন্তু, জাহান্নাম থেকে বাঁচা সম্ভব।”
আপনি এবার ভেবে দেখেন কোনটা থেকে বাঁচার চেষ্টা করা উচিত। আর আপনি করছেন কি!

 ইসলামিক স্ট্যাটাস

 

  • ডান চোখ হতে বাম চোখের দূরত্ব যতটুকু, মৃত্যু তার চেয়েও নিকটে -বিশ্বনবী হযরত মুহাম্মদ(সাঃ)
  • মানুষ হচ্ছে সময়ের সমষ্টি, জীবন থেকে একটা দিন গত হওয়া মানে মানুষের একটা অংশ গত হয়ে যাওয়া। -ইমাম শাফেয়ী (রাহিঃ)
  • প্রিয় জিনিসটা পা-ও নিই? আল্লাহ বলেন, তুমি হয়তো এমন জিনিস পছন্দ করেছো যা তোমার জন্য অকল্যাণকর। -সূরা বাকারাঃ ২১৬
  • মানুষের মনের মধ্যে এমনভাবে নিজের জন্য জায়গা করে নাও যেন তুমি মরে গেলে তোমার জন্য তারা দুয়া করে আর বেঁচে থাকলে তোমাকে ভালবাসে।  -হযরত আলী (রাঃ)
  • ঐ ব্যক্তিই প্রকৃত বুদ্ধিমান, যে নিজে নত হয়ে অপরকে বড় ভাবে, আর সে ব্যক্তিই নির্বোধ, যে সর্বদাই নিজেকে বড় ভাবে।  -হযরত আলী (রাঃ)
  • জেনে রেখো, আল্লাহর স্বরণেই অন্তর সমূহ প্রশান্তি লাভ করে। -সূরা আর-রা`দ, আয়াতঃ ২৮
  • হে আদম সন্তান! তুমি কয়েকটি দিনের সমষ্টি মাত্র। একটা দিন চলে যাওয়া মানে তোমার কিছু অংশ শেষ হয়ে যাওয়া। -ইমাম হাসান আল-বাসরি, [আয যুহদ, পৃষ্ঠা ২২৫]

 

  • হিংসা মানুষকে এমনভাবে ধ্বংস করে , যেভাবে মরিচা লোহাকে ধ্বংস করে । – ইবনুল খাতীব
  • মুসলমান যখন মসজিদের দিকে রওনা হয়, সে তার ঘরে ফিরে আসা পর্যন্ত তার প্রতি কদমে আল্লাহ একটি নেকী দান করেন এবং একটি করে গোনাহ মোচন করেন। -হযরত মোহাম্মদ (সাঃ)
  • হে আল্লাহ! আমি না চাইতে আপনি আমাকে ইসলামের নিয়ামত দিয়েছেন। এখন আমি জান্নাত চাচ্ছি আমাকে জান্নাত দান করুন। -ইমাম শাফিঈ (রঃ)
  • রমযাম মাস, যাতে কুরআন নাযিল করা হয়েছে মানুষের জন্য হিদায়ত স্বরুপ এবং হিদায়াতের সুস্পষ্ট নিদর্শনাবলী ও সত্য-মিথ্যার পার্থক্যকারীরুপে। -সূরা আল-বাকারা, আয়াতঃ ১৮৫
  • সৌন্দর্য নামাজে প্রকাশ পায়, নিজেকে সুন্দর করার জন্য কতোই না সময় ব্যায় করি, অথচ নামাজের জন্য সময় হয়না। -মাহফুজ আনাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button