ইসলামিক

ঈদুল ফিতর উক্তি, পিকচার, স্ট্যাটাস, এসএমএস, ছবি ২০২৪

আসসালামু আলাইকুম আপনাদের সকলের প্রতি রইল পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম ঈদ মোবারক। আশা করি আপনারা সকলে মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে অনেক ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরাও আল্লাহ তাআলার মেহেরবানীতে অনেক ভালো আছি। বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এলাম ঈদ-উল-ফিতর নিয়ে বেশ কিছু উক্তি অর্থাৎ আমরা আজকে আপনাদের মাঝে ঈদুল ফিতর সম্পর্কিত অনেকগুলি প্রকাশ করবো। আমাদের আজকের এই উক্তিগুলো আমাদের আজকের এই ঈদ-উল-ফিতর সম্পর্কিত উক্তি গুলো সংগ্রহ করলে আপনারা ঈদুল ফিতর সম্পর্কে জানতে পারবেন। আমরা আজকে আমাদের পোস্টে ঈদ-উল-ফিতর নিয়ে বিখ্যাত মনীষীদের উক্তি ছাড়াও ইসলামিক বেশ কিছু উক্তি তুলে ধরবো। এই উক্তিগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনারা ঈদুল ফিতর সম্পর্কে ইসলামিক ভাবে ধারণা লাভ করতে পারবেন। আশা করি আমার আজকের এই লেখাটি আপনাদের সকলের ভালো লাগবে।

ঈদ সারা বিশ্বের মুসলিম জাতির জীবনে পবিত্র একটি উৎসব । ঈদের মাধ্যমে সারা বিশ্বের প্রতিটি মুসলিম জীবনে শান্তি অনুভব করে থাকে। ঈদের দিনটি এমন একটি দিন যে দিনে ধনী-গরিব সকলের মাঝে সমস্ত ভেদাভেদ ভুলে একই সাথে একই স্থানে মিলিত হয়ে ঈদের সালাত আদায় করে এবং ঈদের খুশি ভাগাভাগি করে নেয় । ঈদ আমাদের মাঝে মহান আল্লাহ তা’আলার পক্ষ হতে রহমত ও বরকত নিয়ে হাজির হয়। ঈদ উপলক্ষে মহান আল্লাহ তাআলা আমাদের জীবনের সমস্ত ভুল গুলো ক্ষমা করে দেন ।

পবিত্র ঈদের আগমনে প্রতিটি মানুষ একে অপরের সাথে হাসি আনন্দ ভাগাভাগি করে থাকে । প্রতিটি মানুষ পবিত্র ঈদ উপলক্ষে একে অপরের মাঝে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকে। ঈদের দিনটি তারা হাসি আনন্দের মাঝে কাটিয়ে থাকে । ঈদের আগমনে মুখরিত হয়ে উঠে সারাদেশ। সারা বিশ্বজুড়ে চলতে থাকে ঈদের শুভেচ্ছা ও খুশি বিলিয়ে দেওয়ার পালা। ঈদ আমাদের সবার জীবনে গুরুত্বপূর্ণ ও ফজিলত পূর্ণ একটি দিন।

ঈদুল ফিতর নিয়ে উক্তি ২০২৪

অনেক মানুষ আছেন যারা ঈদ উপলক্ষে ঈদুল ফিতর নিয়ে উক্তি সম্পর্কে অনলাইন বা ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন । তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি। বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এলাম ঈদ-উল-ফিতর নিয়ে বেশ কিছু উক্তি প্রকাশ করতে যাচ্ছি। আমাদের এই উক্তিগুলো থেকে আপনারা ঈদুল ফিতর সম্পর্কে সুন্দর ভাবে জানতে পারবেন ।আমাদের এই উক্তি গুলো বিখ্যাত মনীষীদের বেশ কিছু উক্তি ও ইসলামিক বেশ কিছু উক্তি। আমাদের এই উক্তিগুলো আপনি আপনার নিজের জন্য সংগ্রহ করতে পারেন এবং আপনার বন্ধু-বান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন । আপনার শেয়ারের ফলে তারা ঈদুল ফিতর সম্পর্কে সুস্পষ্ট ভাবে ধারণা লাভ করতে পারবে। নিচে আমাদের আজকের ঈদুল ফিতর নিয়ে উক্তি গুলো তুলে দেওয়া হলো:

হ্যালো প্রিয় এন্ড প্রিয়তম,
আর মাত্র কয়েক দিন |
আসছে সবার খুশির দিন !
নতুন জামা কিনে নিন,
সময় নেই বেশি দিন|
দাওয়াত রইল অগ্রিম,
আসবেন কিন্তু ঈদের দিন,
অপেক্ষায় থাকবো সারাদিন.

যেদিন দেখব ঈদের চাঁদ,
খুশি মনে কাটবে রাত।
নতুন সাজে সাজব আজ,
আজ হলো ঈদের দিন
আনন্দে কাটবে সারাদিন।
ঈদ মোবারাক 

দূরের মানুষ আসুক কাছে,
কাছের জন থাকুক পাশে,
মন ছুটে যাক তোমার টানে,
নয়া চাদের আগমনে,
কাটুক খুশি সবার মনে। ঈদ মোবারাক

মেঘলা আকাশ মেঘলা দিন, ঈদের বাকি একদিন, ঝড় বৃষ্টি রোদের দিন, আসবে কিন্তু ঈদের দিন, নদীর ধারে সাদা বক……তোমাকে জানাই অগ্রিম “ঈদ মোবারক”

বন্ধু তুমি অনেক দূরে, তাইতো তোমায় মনে পড়ে, সুন্দর এই সময় কাটুক খুশিতে, সব কষ্ট ভুলে যেও আপনজনের হাসিতে। ঈদ মোবারক…

মন চাইছে কারো সাথে কথা বলি, মন চাইছে কোনো প্রিয়জনকে স্মরণ করি, ঈদ মোবারক বলার সিদ্ধান্ত যখন নিলাম ভাবলাম তোমাকে দিয়েই শুরু করি। “ঈদ মোবারক”

পরিশেষে মহান রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা করেছিলেন যে তিনি যেন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আমাদের জীবনের সমস্ত চাওয়া পূরণ করে আমাদেরকে কবুল করে নেন আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button