ট্রেন সময়সূচী

একতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

বাংলাদেশের বহুল জনপ্রিয় একটি ট্রেন হচ্ছে একতা এক্সপ্রেস। দীর্ঘদিন ধরে এটি যাত্রী সেবা প্রদান করেছেন। তাদের সেবা ও অন্যান্য বিষয়ের উপর ভিত্তি করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে এই ট্রেন । বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্তর নগর ট্রেন গুলোর মধ্যে অন্যতম দ্রুতগামী একটি ট্রেন হচ্ছে একতা এক্সপ্রেস । আর আজকের আলোচনায় আমরা একতা এক্সপ্রেস সম্পর্কিত বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবো যে বিষয়গুলো সম্পর্কে জানার মাধ্যমে আমরা নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে পারবেন। একতা এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুর থেকে ঢাকা ঢাকা থেকে দিনাজপুর নিয়মিত যাত্রা করে থাকেন তবে সপ্তাহিক ছুটি অবশ্যই রয়েছে এক্ষেত্রে আপনারা যারা নিয়মিত এটি একটি ভ্রমণ করেন তারা অবশ্যই এর সাপ্তাহিক ছুটি সম্পর্কে জানেন পাশাপাশি নতুন যে ভ্রমণ আর্থি রয়েছে এক্ষেত্রে তাদের সহযোগিতার লক্ষ্যে আমরা সময়সূচী টেবিলে আপনাকে ছুটির দিন সম্পর্কে অবগত করব এক্ষেত্রে আমাদের সাথে থেকে গুরুত্বপূর্ণ এই তথ্যগুলো সম্পর্কে জানান।

বাস চলাচলের পাশাপাশি দিন দিন ট্রেন ভ্রমণ এর চাহিদা লক্ষ করা যাচ্ছে ভ্রমণার্থীদের মধ্যে এক্ষেত্রে ট্রেন সম্পর্কে বিভিন্ন বিষয়ে জানার আগ্রহ রয়েছে তাদের তাইতো আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ট্রেন সম্পর্কিত বিভিন্ন বিষয় উল্লেখ করে থাকি আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ট্রেনগুলোর সময়সূচী ভাড়ার তালিকা ছুটির দিন স্টেশন বিরতিসহ ভ্রমণ সহযোগী যাবতীয় তথ্য প্রদান করার চেষ্টা করে থাকি। সুতরাং আপনার ভ্রমণের পূর্বে এই সমস্ত তথ্য জেনে ভ্রমণ করে থাকলে নিরাপদ ভ্রমণ নিশ্চিতের পাশাপাশি স্টেশন বিরোধী সম্পর্কে জানার মাধ্যমে আনন্দপূর্ণ ভ্রমণ করতে পারেন।

এছাড়াও ট্রেনটিতে যাত্রী সেবা হিসেবে কি কি থাকছে এই বিষয় সর্ম্পকে জানতে পারছেন অনেক চেনে রয়েছে খাবারের সুব্যবস্থা পাশাপাশি বিনোদনের জন্য পেপার পত্রিকা ম্যাগাজিন গল্পের বই সহ বিভিন্ন ব্যবস্থা থেকে থাকে বিষয় সম্পর্কে জানার আগ্রহ থেকে থাকলে অবশ্যই আমাদের আলোচনার শেষ অব্দি থাকবে।

একতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

গ্রুপের প্রথমেই যে বিষয়টি থাকে সেটি হচ্ছে ট্রেনের সময়সূচী কারন সমাজের উপর ভিত্তি করে প্রায় সকলেই যাত্রা করে থাকেন এক্ষেত্রে অনেকেই গুরুত্বপূর্ণ কাজে যাত্রার জন্য ট্রেনকে নির্বাচন করে নিয়ে থাকেন এক্ষেত্রে যানজটসহ অন্যান্য রোগ সম্পর্কিত সমস্যা থেকে বাঁচতে পারেন ভ্রমণ আর্থি তাই ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে আগ্রহ নিয়ে অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটি তো অবস্থান করছেন এমন ব্যক্তিগণ এখান থেকে এর সময়সূচী সম্পর্কে জানতে পারবেন অর্থাৎ সময়সূচী টেবিলে আমরা প্রদান করব কখন কোথা থেকে ট্রেন ছাড়বে এবং কখন কোন স্টেশনে গিয়ে পৌঁছবে এই বিষয় সর্ম্পকে তথ্য প্রদান করা হচ্ছে নিজের টেবিলে আর উত্তরের মাধ্যমে আমরা ছুটির দিন উল্লেখ করব।

এই ট্রেনটির কোন ছুটি না থাকায় এটি এক রুটিনে চলাচল করে। দিনাজপুর টু ঢাকা ছাড়ার সময় 10:10 মিনিট এবং পৌছানোর সময় 19 : 00 মিনিটে। এবং দিনাজপুর টু ঢাকা ছাড়ার সময় 23:04 মিনিট এবং পৌঁছার সময় 8:10 মিনিট

একতা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী

কিছুসংখ্যক ভ্রমণ আর্থি রয়েছে যারা এই দীর্ঘ পদযাত্রা করে থাকেন এক্ষেত্রে যাত্রাপথে কোন কোন স্টেশনে কোন সময়ে বিরোধী রাখেন এ বিষয়ে সম্পর্কে জানার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন এক্ষেত্রে আমরা বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ রেলওয় gov.bd ওয়েবসাইট থেকে বিরোধী স্টেশন সময়সূচী সম্পর্কিত একটি তালিকা সংগ্রহ করেছি যার মাধ্যমে আপনি এ বিষয়ে সম্পর্কে জানতে পারবেন নিচে তালিকাটি প্রদান করা থাকলে অবশ্যই আগ্রহের সাথে আপনার প্রয়োজনীয় স্টেশন বিরতি সময়সূচী সম্পর্কে জানবেন ।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭০৫) দিনাজপুর থেকে (৭০৬)
বিমান বন্দর ১০ঃ৩৭ ০৭ঃ২৫
জয়দেব পুর ১১ঃ০৫ ০৬ঃ৫০
টাঙ্গাইল ১২ঃ০৫ ০৫ঃ৪৬
বি-বি-পৃর্ব ১২ঃ২৭ ০৫ঃ২৪
শহীদ এম মনসুর আলী ১৩ঃ০৪
ঈশ্বরদী ১৪ঃ২০
নাটোর ১৫ঃ১০ ০৩ঃ১২
সান্তাহার ১৬ঃ০০ ০২ঃ১০
আক্কেলপুর ১৬ঃ২৫ ০১ঃ৩৫
জয়পুরহাট ১৬ঃ৫৩ ০১ঃ১৮
পাঁচবিবি ১৭ঃ০৬ ০১ঃ০৬
বিরামপুর ১৭ঃ৩৬ ০০ঃ৪২
ফুলবাড়িয়া ১৭ঃ৫০ ০০ঃ২৮
পার্বতীপুর ১৮ঃ১৫ ২৩ঃ৫০
চিরিরবন্দর ১৮ঃ১৪ ২৩ঃ২৯
দিনাজপুর ১৯ঃ০০ ২৩ঃ০৪
সেতাবগঞ্জ ১৯ঃ৩৫ ২২ঃ৩২
পীরগঞ্জ ১৯ঃ৫১ ২২ঃ১৬
ঠাকুরগাঁও ২০ঃ১৫ ২১ঃ৫১
রুহিয়া ২০ঃ৩৩ ২১ঃ৩৪
কিস্মত ২০ঃ৪০ ২১ঃ২৫

একতা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

বর্তমান সময়ে মানুষ অনলাইন থেকে যে বিষয় সম্পর্কে জানতে বেশি আগ্রহ প্রকাশ করেছেন তা হচ্ছে অনলাইন মূল্য এটি হচ্ছে বিভিন্ন ক্ষেত্রে হয়ে থাকে যেকোনো পণ্য ক্রয়ের পূর্বে অবশ্যই অনলাইন থেকে এর দাম সম্পর্কে ধারণা রাখতে আগ্রহ প্রকাশ করেন মানুষ জন। তারই ধারাবাহিকতায় বাস ও ট্রেনের ক্ষেত্রেও টিকিটের মূল্য সম্পর্কে পূর্বে জানার জন্য আগ্রহ প্রকাশ করেন ট্রেনের ক্ষেত্রে এটি বেশি লক্ষ্য করা যায় এর কারণ তিনি রয়েছে আসনবিন্যাস আসুন বেঁধে টিকিটের মূল্য কত এবং সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ প্রতিটি আসনের উপর ভিত্তি করে কত টাকা নির্ধারণ করেছেন রেলওয়ে পরিবারের সদস্যগণ এ বিষয় সম্পর্কে জানুন নিচে।
স্টেশনের নাম শোভন চেয়ার শোভন চেয়ার প্রথম বার্থ এসি বার্থ
দিনাজপুর ৩৬০ ৪৬০ ৮৫৫ ১২৮৫
ফুলবাড়ি ৩৩০ ৩৯৫ ৭৮৫ ১১৭৫
বিরামপুর ৩২০ ৩৮৫ ৭৬৫ ১১৫০
পাঁচবিবি ৩০৫ ৩৬৫ ৭৩০ ১১৯৫
জয়পুরহাট ৩০০ ৩৬০ ৭১৫ ১০৭০
আক্কেলপুর ২৯০ ৩৪৫ ৬৯০ ১০৩৫
সান্তাহার ২৭৫ ৩৩০ ৬৬০ ৯৯০
বি-বি-পৃর্ব ১০৫ ১২৫ ২৫০ ৩৭৫
টাঙ্গাইল ৯০ ১০৫ ২১০ ৩১৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button