উক্তি

ঐক্য নিয়ে উক্তি স্ট্যাটাস, বাণী ও ক্যাপশন

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে ঐক্য নিয়ে উক্তি তুলে ধরবো।আশা করি আমার লেখা টি আপনাদের সবার ভালো লাগবে।

ঐক্য মানে হলো একতা অর্থাৎ সবাই একসাথে মিলেমিশে থাকা। ঐক্য সব মানুষের কাম্য। ঐক্য হলো একটি সুন্দর ও সুশৃঙ্খল সমাজ গঠনের প্রধান হাতিয়ার। ঐক্য ছাড়া একটি সুন্দর ও সুশৃঙ্খল সমাজ গঠন অসম্ভব। ঐক্য আমাদের পরস্পরের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করে। ঐক্য ছাড়া পৃথিবীতে কোন জাতি জয় লাভ করতে পারে না। ঐক্যবদ্ধ জাতি পৃথিবীতে সবথেকে শক্তিশালী জাতি। ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে কোন কাজেই কঠিন নয়। ঐক্য আমাদের পারস্পরিক সম্পর্ককে মজবুত করে তোলে।

ঐক্য আমাদের ব্যক্তিজীবন থেকে শুরু করে পারিবারিক জীবন সামাজিক জীবনে ও রাষ্ট্রীয় জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমাদের ইসলাম ধর্মে মানুষ হিসেবে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে পথ চলার প্রতি গুরুত্ব আরোপ করা হয়েছে। সাম্য মৈত্রী ও একতার বন্ধনে সবাই কে আবদ্ধ থাকতে বলা হয়েছে। ঐক্যের মাঝেই মানুষে মানুষে সম্প্রীতি পূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। ঐক্য ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারে না। পৃথিবীতে আজ পর্যন্ত যত বিজয় সাধিত হয়েছে তার মূলে রয়েছে ঐক্য । মানব সভ্যতা থেকে শুরু করে মানব কল্যাণ পর্যন্ত ঐক্যের অবদান রয়েছে। তাই আমাদের সবার উচিত ঐক্যবদ্ধ হয়ে পথ চলা তাহলে আমাদের সবার জীবনে শান্তি ও জয় নিশ্চিত হবে।

ঐক্য নিয়ে উক্তি

আপনি কি অনলাইনে ওকে নিয়ে উক্তি খুঁজে বেড়াচ্ছেন আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। বন্ধুরা এখানে আমরা আপনাদের মাঝে ঐক্য নিয়ে বিখ্যাত মনীষীদের বেশকিছু উক্তি তুলে ধরবো।আমাদের উক্তি গুলো আপনাদের সবার মাঝে ঐক্য ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপন করতে সাহায্য করবে। নিচে আমাদের ঐক্য নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলোঃ

একতায় শক্তি, বিভাজনে পতন।
— ঈশপ

শুধুমাত্র নম্রতাই আমাদের ঐক্যের পথে নিতে পারে এবং ঐক্য শান্তির পথে।
— মাদার তেরেসা

একতা আমাদের বল এবং বৈচিত্র্য আমাদের ক্ষমতা।
— কামালা হ্যারিস

একতায় কঠোর থেকে কঠোরতর ভাংগন ও মোকাবেলা করা যায়।
— মাহাত্মা গান্ধী

আমাদের কেবল লাভ কিংবা কার্যসাধনের জন্য আলাদা হওয়া উচিত না, বরং শেষ পর্যন্ত একসাথে থাকা উচিত।
—উড্রো টি উইলসন

আমরা একসাথে ততটাই শক্তিশালী যতটা দুর্বল আমরা একা একা।
— জে কে রাউলিং

আমাদের ভাই বোনের মত একসাথে উন্নতি করতে শেখা উচিত, নয়তো বোকার মত একা একা ধ্বংস হওয়া।
— মার্টিন লুথার কিং জুনিয়র

মনে রেখ যখন সবাই একতাবদ্ধ, তখন প্রত্যেকের কাজের উপরেই সবার ভাগ্য নির্ভর করে।
— আলেকজান্ডার দা গ্রেট

আমরা একসাথে থাকি বলে আমরা একটি দল না, আমাদের একে অপরের প্রতি বিশ্বাস, আস্থা ও সম্মানবোধের জন্য আমরা একটি দল।
— ভালা আফসার

বন্ধুরা আমাদের বাস্তব জীবনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বসবাস করতে হবে। কেননা ঐক্য ছাড়া আমরা জীবনে উন্নতি লাভ করতে পারবোনা।আমরা যদি পরস্পরের বিচ্ছিন্ন হয়ে কাজ করি বা কোন সমস্যা সমাধান করতে চাই তাহলে আমরা কাজটা তে সাফল্য লাভ করতে পারবো না এমনকি নতুন নতুন সমস্যার মধ্যে পড়ে যাবো। ঐক্য ছাড়া মানব জাতি অচিরেই ধ্বংসের দিকে ধাবিত হবে। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সব সমস্যার সমাধান করতে হবে তাহলে আমাদের জীবনে সাফল্য সুনিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button