ইসলামিক

কুড়িগ্রাম জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা এবং অভিনন্দন। আশা করি আপনারা সবাই ভালো আছেন । বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে কুড়িগ্রাম জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ সম্পর্কিত একটি ক্যালেন্ডার প্রকাশ করতে যাচ্ছি ।আশা করি আমার ক্যালেন্ডার টি কুড়িগ্রাম জেলাবাসীর মুসলিম ভাইদের অনেক উপকারে আসবে।

কুড়িগ্রাম জেলার সেহরির সময়সূচির ২০২৪

আগামী এপ্রিল মাস থেকে শুরু হতে যাচ্ছে মুসলিম জাতির জীবনে ঐতিহ্যপূর্ণ একটি মাস সেটি হচ্ছে পবিত্র রমজান মাস। এ মাসে সারা বিশ্বের প্রতিটি মুসলিম নর-নারীর আল্লাহর তাকওয়া অর্জনে রোজা পালন করে থাকে। রোজা প্রতিটি সুস্থ স্বাভাবিক মুসলমানের উপর ফরজ করা হয়েছে। রমজান মাসের রোজার ফজিলত অনেক। রমজান মাসে রোজা রাখার মাধ্যমে প্রতিটি মুসলিমের হৃদয় আল্লাহ তায়ালার ভয়ে নত থাকে।

এ মাসটি অন্যান্য মাসের তুলনায় হাজার গুণে উত্তম একটি ফজিলতপূর্ণ মাস। এ মাস আল্লাহ তা’আলার পক্ষ থেকে আমাদের সকলের জন্য রহমত নিয়ে আসে। রমজান মাসের প্রতিটি ধর্মপ্রাণ মুসলিম আল্লাহ তায়ালার ভয়ে সকাল থেকে সন্ধ্যা অবধি সব রকম পানাহার ও জৈবিক চাহিদা থেকে বিরত থাকে। এ মাসে পরিপূর্ণভাবে সিয়াম পালন করার জন্য আমাদের প্রয়োজন সঠিক সময় সূচির । তাই তো আমি আজকে আপনাদের মাঝে কুড়িগ্রাম জেলার সেহরীর সময়সূচী ২০২৪ সম্পর্কিত একটি ক্যালেন্ডার নিয়ে হাজির হলাম । আমার ক্যালেন্ডারটি আপনাদেরকে সেহরির সময় সূচি সম্পর্কে জানতে সাহায্য করবে । নিচে সেহরির সময় সূচি ২০২৪ এর ক্যালেন্ডার টি প্রকাশ করা হলো:

কুড়িগ্রাম জেলার ইফতারের সময়সূচি ২০২৪

অনেক মানুষ আছেন যারা ইফতারের সঠিক সময়সূচি সম্পর্কে পরিপূর্ণ ভাবে জানতে চান। আমরা শুধুমাত্র আজকে তাদের কথা ভেবে নিয়ে এলাম কুড়িগ্রাম জেলার ইফতারের সময়সূচি ২০২৪ এর সম্পূর্ণ একটি নতুন ক্যালেন্ডার। যেটি আপনাদের কে রমজান মাসের ইফতারের সঠিক সময় সম্পর্কে জানতে সাহায্য করবে। বন্ধুরা রমজান মাসে উত্তমরূপে সিয়াম পালনের জন্য আমাদের সময়ের উপর গুরুত্ব দেওয়া অত্যন্ত জরুরী। কারণ ইফতার সঠিক সময়ে না করলে রোজা নষ্ট হয়ে যেতে পারে এমনকি রোজাটি নাও হতে পারে। আপনাদের এরকম সকল সমস্যার সমাধান আমার ক্যালেন্ডার টি তে পাবেন। তাই আর দেরি না করে এখনি আমাদের ওয়েবসাইট থেকে ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি সংগ্রহ করুন। নিচে ক্যালেন্ডারটি দেওয়া হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫৫ am ৫:০১ am ৬:১১ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫৪ am ৫:০০ am ৬:১১ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৫৩ am ৪:৫৯ am ৬:১২ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৫২ am ৪:৫৮ am ৬:১২ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৫১ am ৪:৫৭ am ৬:১৩ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৫০ am ৪:৫৬ am ৬:১৩ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৩ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৪ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৪ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৪ pm

রমজান মাস আপনাদের সকলের জীবনে সাফল্য বয়ে আনুক এই প্রার্থনা করি মহান রাব্বুল আলামিন এর দরবারে কেননা তিনি তো অসীম দয়াময় ও ক্ষমতাধর। আল্লাহ তায়ালা সবাইকে জানার ও বোঝার তৌফিক দান করুক আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button