স্টাটাস

কুয়াশা নিয়ে ক্যাপশন, ছবি, স্ট্যাটাস, উক্তি, ছন্দ, কবিতা ও কিছু কথা

কুয়াশা নিয়ে ক্যাপশন, ছবি, স্ট্যাটাস, উক্তি, ছন্দ, কবিতা ও কিছু কথা: কুয়াশা কেন্দ্রিক অসংখ্য তথ্য দিয়ে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করে আজকের আলোচনায় অবস্থান করছি আমরা। শীতকালে কুয়াশার সাথে পরিচিতি লাভ করি আমরা। দেশের বিভিন্ন অঞ্চলে কুয়াশা লক্ষ্য করা যায় তুলনামূলক কিছু কিছু অঞ্চলে কুয়াশা কম আবার কিছু কিছু অঞ্চলে কুয়াশা অনেক বেশি থাকে। শীতের দিন কুয়াশা যুক্ত সকাল অন্যরকম অভিজ্ঞতা দেয় আমাদের। শুধুমাত্র শীতের সকালে কুয়াশা লক্ষ্য করা যায় এমনটি নয় কিছু কিছু অঞ্চলে শীত এতটাই তীব্র হয়ে থাকে যে দিনের বেশিরভাগ সময় কুয়াশা থেকে থাকে এমন অনেক দিন রয়েছে যেগুলো দিনে সূর্যের দেখা পাওয়া অনেকটাই কষ্টকর এমন দিনগুলোতে সারাদিন রাতজোড়ে কুয়াশার উপস্থিতি লক্ষ্য করা যায়। কুয়াশার সাথে অনেকটাই সম্পর্ক তৈরি হয়ে যায় আমাদের শীতের সময়। এক্ষেত্রে কুয়াশা কে কেন্দ্র করে ক্যাপশন ছবি স্ট্যাটাস প্রতিশব্দ ও কিছু ছোট বড় কবিতা লিখে থাকেন অনেক কবি। পাশাপাশি কুয়াশা কেন্দ্রিক কিছু সুন্দর কথা লিখেছেন অনেক ব্যক্তি।

যেগুলো বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস সহ সুন্দর ক্যাপশন এর পাশাপাশি অন্যান্য বেশ কিছু ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে। তাই প্রতিনিয়ত অসংখ্য মানুষ কুয়াশাকে কেন্দ্র করে বিভিন্ন তথ্য অনুসন্ধান করছেন অনলাইনে। তাই অনুসন্ধানকারী সকল ব্যক্তিদের সহযোগিতার লক্ষ্যে আমাদের আজকের আলোচনায় কুয়াশা সম্পর্কিত সকল তথ্যই তুলে ধরব আমরা। আমাদের সাথে থাকার মাধ্যমে আপনি কুয়াশাকে কেন্দ্র করে স্ট্যাটাস পেতে চলেছেন, স্ট্যাটাস এর পাশাপাশি সুন্দর এসএমএস ও কুয়াশার ছবি সংগ্রহ করতে পারবেন এখান থেকে। সেই সাথে কুয়াশা কে কেন্দ্র করে থাকছে সুন্দর কিছু ক্যাপশন যেগুলো কুয়াশা সম্পর্কিত যে কোন ছবির সাথে সাদৃশ্য রেখে তৈরিকৃত সুন্দর কুয়াশার ক্যাপশন গুলো তুলে ধরব আজকের আলোচনা। এর পাশাপাশি কুয়াশার সাথে জড়িত আরো অনেক তথ্যই তুলে ধরা হবে আপনাদের মাঝে।

কুয়াশা নিয়ে ক্যাপশন

কুয়াশার উপস্থিতি রয়েছে এমন ছবির সাথে কুয়াশা কেন্দ্রিক সুন্দর একটি ক্যাপশন অনেক সুন্দর স্ট্যাটাস এ রূপান্তরিত হতে পারে। তাইতো শীতের এই দিনে যে কোন ব্যক্তি কুয়াশার উপস্থিতিতে সুন্দর একটি ছবি তোলার মাধ্যমে এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় আপলোড এর ক্ষেত্রে কুয়াশা নিয়ে সুন্দর একটি ক্যাপশন ব্যবহার করলে তা সত্যিই অনেক সুন্দর হয়ে থাকে তবে সুন্দর ছবির সাথে সুন্দর ক্যাপশন সংগ্রহ করা অনেকটাই কষ্টকর। তাইতো আপনাদের সহযোগিতার উদ্দেশ্য নিয়ে আমরা আমাদের আলোচনায় কুয়াশা কেন্দ্রিক সুন্দর সুন্দর নতুন ক্যাপশন তৈরি করে উপস্থিত হয়েছি যা আপনাদের মাঝে তুলে ধরে সহযোগিতা করব আমরা। ধারাবাহিক এই আলোচনায় কুয়াশা সম্পর্কিত অসংখ্য তথ্য থাকছে এর মধ্যে উল্লেখযোগ্য ও সেরা অনুসন্ধানকৃত তথ্যই হচ্ছে ক্যাপশন তাইতো আমরা এ বিষয়টির প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করেছি। আর এই গ্রুপের উপর ভিত্তি করেই সুন্দর কিছু কুয়াশা নিয়ে ক্যাপশন তৈরিতে সক্ষম হয়েছি নিচে কুয়াশা নিয়ে সুন্দর ক্যাপশন গুলো তুলে ধরছি।

১. আমি নিঃশব্দ শব্দ, ধূসর রঙের আবরণ এবং কুয়াশার সাথে আসা নীরবতা পছন্দ করি।
– ওম মালিক

২. কখনও কখনও আপনি যখন কুয়াশায় আপনার পথ হারিয়ে ফেলেন, আপনি একটি সুন্দর জায়গায় এসে থেমে যান! হারিয়ে যাওয়ার ভয় পাবেন না।
– মেহমেত মুরাত ইলদান

৩. বিভ্রমের কুয়াশা এবং বিভ্রান্তির কুয়াশা সারা বিশ্বে ঝুলে আছে।
– ভ্যান মরিসন

৪. ভালবাসা এমন একটি কুয়াশা যা বাস্তবতার প্রথম দিনের আলোতে হারিয়ে যায়।
– চার্লস বুকভস্কি

২. কখনও কখনও আপনি যখন কুয়াশায় আপনার পথ হারিয়ে ফেলেন, আপনি একটি সুন্দর জায়গায় এসে থেমে যান! হারিয়ে যাওয়ার ভয় পাবেন না।
– মেহমেত মুরাত ইলদান

৩. বিভ্রমের কুয়াশা এবং বিভ্রান্তির কুয়াশা সারা বিশ্বে ঝুলে আছে।
– ভ্যান মরিসন

৪. ভালবাসা এমন একটি কুয়াশা যা বাস্তবতার প্রথম দিনের আলোতে হারিয়ে যায়।
– চার্লস বুকভস্কি

৫. বিশ্বাস হল রাডারের মত যা কুয়াশার মধ্য দিয়ে দেখে, দূরের জিনিসের বাস্তবতা যা মানুষের চোখ দেখতে পারে না।
– কোরি টেন বুম

৬. যখন কুয়াশা কেটে যাবে তারপর রাতের তারা এবং চাঁদ বেরিয়ে আসবে তখন এটি একটি সুন্দর দৃশ্য হবে।
– জ্যাক কেরোয়াক

৭. কিছু কুয়াশা অবশ্যই আমাদের কাজগুলি সম্পন্ন করার জন্য দরকারী।
– টিমোথি গেইথনার

৮. ট্র্যাজেডিতে, একটি ভাল রেজোলিউশন খুঁজে পাওয়া কঠিন; এটি কালো এবং সাদা নয়: এটি ধূসর রঙের একটি বড় কুয়াশা।
– পল ড্যানো

৯. যারা বিশ্ব শাসন করে তারা পরিষ্কার-দৃষ্টিসম্পন্ন নয়। মহান সাফল্য একটি আশীর্বাদ, যা উষ্ণ কুয়াশা মধ্যে সম্পন্ন করা হয়।
– জোসেফ কনরাড

কুয়াশা নিয়ে স্ট্যাটাস

সকল বিষয়কে কেন্দ্র করে বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে স্ট্যাটাস প্রদান করার প্রচলন রয়েছে। কুয়াশা যদিও আমাদের শীতের অনুভূতি তীব্রভাবে বোঝাতে সহযোগিতা করে এরপরেও কুয়াশাকে কেন্দ্র করে রোমান্টিক সহ আরো বিভিন্ন ধরনের স্ট্যাটাস প্রদান করা হয়। কুয়াশাচ্ছন্ন পরিবেশে সুন্দর ছবির মাধ্যমে সুন্দর একটি স্ট্যাটাস তৈরি করা সম্ভব সেগুলো সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। অনেকেই বর্তমান সময়ে কুয়াশা কে কেন্দ্র করে সুন্দর একটি স্ট্যাটাস সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করে অনলাইনে অনুসন্ধান করেন মূলত তাদেরকে কুয়াশা কে কেন্দ্র করে সুন্দর স্ট্যাটাস এর পাশাপাশি কুয়াশা কেন্দ্রিক ফেসবুক স্ট্যাটাস দিয়ে সহযোগিতা করব আমরা নিচে আমাদের আলোচনার মাধ্যমে আপনাদেরকে পুরস্কার নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সহযোগিতা করা হচ্ছে।

 কুয়াশার ভিড়ে হারিয়ে যাই
নিরুদ্দেশের পথে,
এই গভীর রাতের সরণিতে
রবে কি আমার সাথে ?

ধূসর কুয়াশায়, আধভেজা ঘাস
ভিজে যাচ্ছে পা, লাল লাল পলাশ
ভেঙে যায় কুয়াশা, ক্ষীণ বিশ্বাস
অহেতুক বেরিয়ে আসে দীর্ঘশ্বাস।

 কুয়াশায় ছেয়ে থাকা শীতের সকাল
প্রথম রোদের ছোঁয়ায়,
ভালোবাসা মন রাঙায়
হৃদয়ের ব্যাকুল প্রেম খোঁজে বিকেল।

 কুয়াশার আড়ালে সূর্য ভাসে
মেঘের কোলে রোদ হাসে
তোমার আমার ভালোবাসায়
থাকবো দুজন পাশে পাশে।

তোমার চিবুক ছুঁয়েছে কুয়াশা
সময় খেলছে জীবন নিয়ে
তোমার এক চিলতে হাসি
আমি বড্ড ভালোবাসি।

 কুয়াশায় ঢাকা মেঘময় শহর
তোমার, আমার।
আসতে পারো, চলে যেতে পারো।
তবুও, এ বিষাদগ্রস্ত প্রাচীন শহর
বারবার তোমাকে ফিরে পেতে চাইবে।

কুয়াশা এঁকেছে দৃশ্য
আমি আজ বড় নিঃস্ব
নিঠুর এ পৃথিবী দেখেছি আমি
নরকের ছায়ায় আশ্রিত এ বিশ্ব।

আমাদের সে দিন পুরোনো হয়েছে
অতীত হয়েছে কুয়াশার লুকোচুরি খেলা
তোমার মুখের দূর্লভ হাসি নেই
এখন শুধুই দেখছি অবহেলা

 মিহি কুয়াশার মতো চলে গেল সবাই
আমাকে চেনেনি কেউ।
এতবার পথে আসা যাওয়ায়
দেখেও কতবার দেখেনি কেউ।

তুমি এখন কুয়াশায় থাকো
মিথয়ে স্বপ্ন তোমায় ঘিরে
আমার এ মন প্রহর গোনে
কখন তুমি আসবে ফিরে

কুয়াশা নিয়ে কিছু কবিতা

কুয়াশা ঝরা
শীতের সকাল,
আমাকে পাঠায় নিমন্ত্রণ।

সারাটা দিন,
কনকনে শীত,
শীতে কাঁপি সর্বক্ষণ।

বন্ধ দরজায়,
ঠক্ঠক্ আওয়াজ,
মনে হয় যেন কে এসেছে।

জানি না কখন,
গরম চায়ের কাপ,
ঠাণ্ডায় জল হয়ে গেছে।

ভোরের কুয়াশা,
গ্রাসিছে চৌদিক,
কিছু দেখা নাহি যায়।

রাস্তার ভিখারি
কাঠ, গাছপালা দিয়ে,
আগুন জ্বালায়, আগুন পোহায়।

নাকি শীতকে পোড়ায়….?

জ্বালাও আগুন,
দিকে দিকে আজ,
জেগে ওঠো উত্তাল জনতা।

আগুন জ্বালাও,
শীতকে পোড়াও,
শীতের আর এক নাম ভীরুতা।

শিরায় উপশিরায়,
জমে উঠুক আজ,
তুষার গলানো উত্তাপ।

আগুন জ্বালাও,
শীতকে পোড়াও,
শীত জনজীবনে অভিশাপ।

কুয়াশা নিয়ে উক্তি

শীতের পরিবেশে কুয়াশার উপস্থিতিকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিগণ কিছু মতামত প্রকাশ করেছেন। অনেকেই এই পরিবেশটাকে রোমান্টিক পরিবেশ বলে জানিয়েছেন আবার কুয়াশা কেন্দ্রিক আরও বেশ কিছু মতামত প্রকাশ করেছেন অনেক ব্যক্তি। সকল উক্তির থেকে তুলনামূলক নির্বাচিত কয়েকটি উক্তি আপনাদের মাঝে তুলে ধরব আমরা। সুতরাং আমাদের সাথে থেকে কুয়াশা কেন্দ্রিক সুন্দর এই উক্তিগুলো সংগ্রহ করতে পারেন আপনিও যা এসএমএস স্ট্যাটাস হিসেবে ব্যবহার উপযোগী পাশাপাশি ক্যাপশন হিসেবে ব্যবহার করতে পারেন আপনি। সুতরাং উক্তি সংগ্রহ করতে চাইলে সুন্দর উক্তিটি নির্বাচন করুন। যেকোনো বিষয়ে উক্তি আমাদেরকে বিষয় ভিত্তিক গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানতে সহযোগিতা করে। নিজে কুয়াশা কেন্দ্রিক সুন্দর উক্তিগুলো তুলে ধরছি আমরা।

১। “সত্যটি একটি কুয়াশা, যার মধ্যে একজন মানুষ স্বর্গীয় মেজবানকে দেখেন এবং অন্যটি একটি উড়ন্ত হাতি দেখেন। – টেরি প্র্যাচেট”
২। “কুয়াশা অপ্রীতিকর হতে পারে এবং কুয়াশায় ভ্রমণ বিপজ্জনক হতে পারে তবে কুয়াশা শ্বাস নিতে আপনার ক্ষতি করতে পারে না। – মাইকেল আলাবি”
৩। “কখনও কখনও যখন আপনি কুয়াশায় পথ হারিয়ে ফেলেন, আপনি একটি সুন্দর জায়গায় এসে পৌঁছেছেন! হারিয়ে যাওয়ার ভয় নেই। – মেহমেট মুরাত ইল্ডান”
৪। “আমি প্রচুর কুয়াশা এবং কয়েকটি লাইট দেখতে পাচ্ছি। আমি যখন জীবন লুকিয়ে থাকি তখন তা পছন্দ করি। এটি আপনাকে সুন্দর জিনিসগুলি কল্পনা করার সুযোগ দেয়, তারা সেগুলির চেয়ে সুন্দর। – বেন হেকট”
৫। “বিশ্বাসটি রাডারের মতো যা কুয়াশার মধ্যে দিয়ে দেখে। – কেরি টেন বুম”
৬। “যখন কুয়াশার সমাপ্তি ঘটে এবং রাতে তারা এবং চাঁদ বের হয় তখন এটি একটি সুন্দর দৃশ্য হবে। – জ্যাক কেরোয়াক”
৭। “অতীত আমাদের মনে একটি কুয়াশা। ভবিষ্যৎ? একটি সম্পূর্ণ স্বপ্ন। আমরা ভবিষ্যতের কথা অনুমান করতে পারি না, অতীতকেও পরিবর্তন করতে পারি না। – শামস তাবরিজী”
৮। “তাঁর পুরো জীবন এখন দুটি শব্দে সংক্ষেপিত হয়েছিল: এক দুর্ভেদ্য কুয়াশার মধ্যে পরম অনিশ্চয়তা। – ভিক্টর হুগো”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button