উক্তি

কুরবানী নিয়ে ইসলামিক উক্তি

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সবাইকে পবিত্র কুরবানী ঈদের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে আমি আজকে কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি শুরু করলাম। আমার আজকের এই পোস্টটির মাধ্যমে আপনারা কুরবানী নিয়ে ইসলামিক ভাবে বিস্তারিত ধারণা লাভ করতে পারবেন। আমি আজকের এই পোস্টটিতে আপনাদের মাঝে কুরবানী নিয়ে বেশ কিছু ইসলামিক স্ট্যাটাস তুলে ধরবো। আমার আজকের এই কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো কুরআন ও হাদিস থেকে সংগ্রহ করা হয়েছে। আশা করছি আমার আজকের এই কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস সম্পর্কিত পোষ্ট টির কুরবানী নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদেরকে কুরবানী সম্পর্কে শরীয়ত মোতাবেক সুস্পষ্ট ভাবে জানতে ও বুঝতে সাহায্য করবে।

কুরবানী আরবি শব্দ এর বাংলা শব্দ হচ্ছে জবাই করা। শরীয়ত মোতাবেক কুরবানী বলতে মহান আল্লাহ তায়ালার তাকওয়া অর্জনের উদ্দেশ্যে গৃহপালিত পশু আল্লাহ তায়ালার নামে জবাই করাকে বোঝায়। কুরবানীর বিধানটি মহান আল্লাহ তাআলার পক্ষ থেকে মুসলিম জাতির উপর আরোপ করা হয়েছে । কুরবানীর এই নিয়মটি জাতির পিতা হযরত ইব্রাহিম আলাই সালাম এর সময় থেকে চালু হয়েছে। মহান আল্লাহ তাআলা হযরত ইবরাহীম আলাইহিস সালামকে তার পুত্র ইসমাইলকে কুরবানী করার নির্দেশ দেন। আল্লাহর নির্দেশে তার পুত্র ইসমাইলকে কুরবানী করার জন্য প্রস্তুত হন। মহান আল্লাহ তাআলা হযরত ইবরাহীম আঃ এর উপর খুশি হয়ে হযরত ইসমাইল আলাই সালাম এর জায়গায় একটি দুম্বা প্রেরণ করেন। আল্লাহর নির্দেশে ইসমাইল এর পরিবর্তে দুম্বা কুরবানী হয়ে যায়। সেই থেকে ইসলাম ধর্মে কুরবানী বিধানটি কার্যকর হয়।

কুরবানী নিয়ে ইসলামিক উক্তি

অনেকের কুরবানী সম্পর্কে ইসলামিক ভাবে সুস্পষ্টভাবে কোনো ধারনা নেই । যার কারণে তারা কুরবানী সম্পর্কে ইসলামিক ভাবে জানার জন্য অনলাইন বা ওয়েবসাইটে কুরবানী নিয়ে ইসলামিক উক্তি গুলো খুঁজে বেড়ান। তাদের কথা ভেবে আমরা আজকে নিয়ে এলাম কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে এই পোস্টটিতে কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো তুলে ধরবো। আজকের এই স্ট্যাটাস গুলো আপনাদেরকে কুরবানী সম্পর্কে ইসলামিক ভাবে সুস্পষ্টভাবে জানতে এবং বুঝতে সাহায্য করবে। আপনারা আমাদের আজকের এই কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলোর মাধ্যমে কুরবানীর ফজিলত সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্টটি আপনার পরিচিত জনের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে কুরবানী নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button