ইসলামিক

খাগড়াছড়ি জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে পবিত্র মাহে রমজানের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য খাগড়াছড়ি জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার নিয়ে আলোচনা করবো। আশা করি আমার পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে এবং আমার প্রকাশিত ক্যালেন্ডার টি খাগড়াছড়ি জেলার মুসলিম ভাই-বোনদের সেহরি ও ইফতারের সময়সূচী সম্পর্কে জানতে সাহায্য করবে। আমাদের ক্যালেন্ডারটি সংগ্রহ করলে আপনারা সেহরি ও ইফতারের সময়সূচির পাশাপাশি পাঁচ ওয়াক্ত সালাতের সঠিক সময় সূচি সম্পর্কে ও সুন্দর ভাবে জানতে পারবেন।

প্রতি বছর রমজান মাস আমাদের সবার জীবনে রমজান মাস সুখ শান্তি ও সমৃদ্ধি নিয়ে আসে। এ মাস সারা বিশ্বের প্রতিটি মুসলিমের জন্য গুরুত্বপূর্ণ একটি মাস। এ মাসের ফজিলত অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই মাসের মাধ্যমে আমরা মহান আল্লাহ তায়ালার সান্নিধ্য লাভ করতে পারি। রমজান মাস আমাদের সবার জীবনে সফলতা নিয়ে আসে। রমজান মাসের ৩০টি রোজা মহান আল্লাহ তায়ালা প্রতিটি সুস্থ স্বাভাবিক মুসলিমের উপর ফরজ করেছেন। ফরজ লঙ্ঘন করলে আমরা দুনিয়া ও আখিরাতে চরম শাস্তি ভোগ করবো। তাই আমাদের রমজান মাসে উত্তমরূপে সিয়াম পালন সহ সব ধরনের ইবাদত বেশি বেশি করে করতে হবে।

খাগড়াছড়ি জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

রমজান মাসের উত্তমরূপে সিয়াম পালন করার জন্য আমাদের কিছু নিয়ম কানুনের উপর গুরুত্ব আরোপ করতে হবে। তার মধ্যে অন্যতম একটি হচ্ছে সেহরি ও ইফতারের সময়সূচী সম্পর্কে সঠিকভাবে জেনে নেওয়া। কেননা সঠিক ভাবে সিয়াম পালন করার জন্য অবশ্যই সেহরি ও ইফতার সঠিক সময়ে খেতে হবে । পরিপূর্ণভাবে সিয়াম পালন করার জন্য আমাদের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ সম্পর্কিত ক্যালেন্ডার টি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাই তো আজ আমি আপনাদের মাঝে খাগড়াছড়ি জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি শেয়ার করতে যাচ্ছি। আমাদের ক্যালেন্ডারটি খাগড়াছড়ি জেলার মুসলিম ভাই-বোনদের উপকারে আসবে।

আপনি চাইলে আমাদের ক্যালেন্ডার টি নিজের জন্য সংগ্রহ করতে পারেন এবং আপনার বন্ধুবান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারেন। এমনকি আপনি আমাদের এই ক্যালেন্ডারটি আপনার ফেসবুক আইডি বা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস হিসেবে শেয়ার করতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে অনেকেই সেহরি ও ইফতারের সময়সূচী সম্পর্কে সঠিকভাবে জানতে পারবে। নিচে আমাদের খাগড়াছড়ি জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৪৪ am ৪:৫০ am ৬:০৪ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৪৩ am ৪:৪৯ am ৬:০৪ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪২ am ৪:৪৮ am ৬:০৫ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪১ am ৪:৪৭ am ৬:০৫ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪০ am ৪:৪৬ am ৬:০৬ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৩৯ am ৪:৪৫ am ৬:০৬ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৩৮ am ৪:৪৪ am ৬:০৬ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৩৭ am ৪:৪৩ am ৬:০৭ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৩৬ am ৪:৪২ am ৬:০৭ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৩৫ am ৪:৪১ am ৬:০৭ pm

পবিত্র রমজান মাস আপনাদের সবার জীবনে মঙ্গল বয়ে আনুক এই প্রার্থনা করি মহান আল্লাহ তায়ালার কাছে। পরিশেষে সকলের সুস্বাস্থ্য কামনা করে আজকের মতো এখানেই শেষ করছি। ভালো থাকবেন। আল্লাহ হাফেজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button